Kolkata Metro Rail: ভোটের আগেই নিউ গড়িয়া থেকে ধাপা ঝমঝমিয়ে মেট্রো!

Kolkata Metro Trial: নিউ গড়িয়া থেকে রুবি রুটের মধ্যে মোট পাঁচটি স্টেশন রয়েছে। সেগুলি হল কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্ত এবং হেমন্ত মুখোপাধ্যায় অর্থাৎ রুবি। এর আগে রাজ্য ও কেন্দ্র, দুই পক্ষই এলাকা পরিদর্শনও করেছে কিন্তু রাজ্যের পক্ষ থেকে ওই অংশে কাজ এগনোর জন্য নো-অবজেকশন সার্টিফিকেট পাওয়া যায়নি।

Updated By: Apr 25, 2024, 06:48 PM IST
Kolkata Metro Rail: ভোটের আগেই নিউ গড়িয়া থেকে ধাপা ঝমঝমিয়ে মেট্রো!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২৩-র শুরুতেই মেট্রো পরিষেবা চালু হয় বেহালায়। জোকা-বিবাদ বাগ রুটে আপাতত তারাতলা পর্যন্ত চলছে মেট্রো। যদিও অরেঞ্জ লাইনের মেট্রোপলিটন এক্সটেনশনের জন্য নিরাপত্তা অনুমোদন মুলতুবি আছে। শনিবার থেকে এই রুবি ক্রসিং ছাড়িয়ে ৪.০৩ কিমি সেকশনে টেস্ট রান শুরু হবে। গত ২৮ এবং ২৯ মার্চ, রেলওয়ে নিরাপত্তার প্রধান কমিশনার (CCRS) জনক কুমার গর্গ নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডোরের অংশ পরিদর্শন করেন।

আরও পড়ুন, SSC Recruitment Case | Bratya Basu: আপাতত বেতন বন্ধ নয়! 'সরকার পাশে আছে', চাকরিহারাদের আশ্বাস ব্রাত্যের...

নিউ গড়িয়া থেকে রুবি রুটের মধ্যে মোট পাঁচটি স্টেশন রয়েছে। সেগুলি হল কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্ত এবং হেমন্ত মুখোপাধ্যায় অর্থাৎ রুবি। এর আগে রাজ্য ও কেন্দ্র, দুই পক্ষই এলাকা পরিদর্শনও করেছে কিন্তু রাজ্যের পক্ষ থেকে ওই অংশে কাজ এগনোর জন্য নো-অবজেকশন সার্টিফিকেট পাওয়া যায়নি। ৩১ মার্চ পরিদর্শনের পরে CCRS অসন্তুষ্ট ছিল এবং মেট্রো রেলওয়েকে অবিলম্বে মেট্রোপলিটন ক্রসিংয়ের জন্য একটি ট্রাফিক ব্লক চাইতে বলেছিল যাতে পোর্টাল পিয়ারগুলি সম্পূর্ণ করা যায় এবং ১০০ মিটার ভায়াডাক্ট তৈরি করা যায়।

মেট্রোপলিটন পর্যন্ত করিডোরের ৪.০৩ কিমি সম্প্রসারণ চারটি স্টেশনকে কভার করে — ভিআইপি বাজার, ঋত্বিক ঘটক, বরুন সেনগুপ্ত এবং বেলিয়াঘাটা (মেট্রোপলিটন)। অন্যদিকে, ২০২৩-র শুরুতেই মেট্রো পরিষেবা চালু হয় বেহালায়। জোকা-বিবাদ বাগ রুটে আপাতত তারাতলা পর্যন্ত চলছে মেট্রো। স্টেশন, ৬টি।  দ্বিতীয় পর্যায় কাজ হবে মোমিনপুর থেকে এসপ্ল্যানেড পর্যন্ত। শেষ স্টেশন এসপ্ল্যানেড হওয়ার কথা ছিল ধর্মতলায় বিসি রায় মার্কেট নিচে। স্টেশনের তৈরির জন্য মার্কেটটিকে অন্যত্র সরিয়ে নিতে যেতে হবে। 

আরও পড়ুন,SSC Recruitment Case | TMC: 'বোমা ফাটাব বলে ২৬ হাজার চাকরি খেয়ে নিল', তৃণমূলের নিশানার বিজেপি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.