SSC Recruitment Case | Bratya Basu: আপাতত বেতন বন্ধ নয়! 'সরকার পাশে আছে', চাকরিহারাদের আশ্বাস ব্রাত্যের...

২ দিন পার। দুর্নীতির অভিযোগে ২০১৬ সালে এসএসসিতে ২৪ হাজার শিক্ষকের নিয়োগ বাতিল করে দিয়েছে হাইকোর্ট।  সঙ্গে বেতন ফেরতের নির্দেশও। কবে? গত সোমবার। হাইকোর্টের রায়কে চ্য়ালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেছে রাজ্য় সরকার। এদিন তৃণমূল ভবনে চাকরিহারাদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী।

Updated By: Apr 25, 2024, 05:42 PM IST
SSC Recruitment Case | Bratya Basu: আপাতত বেতন বন্ধ নয়! 'সরকার পাশে আছে', চাকরিহারাদের আশ্বাস ব্রাত্যের...

প্রবীর চক্রবর্তী: মামলা এখন সুপ্রিম কোর্টে বিচারাধীন। হাইকোর্টের নির্দেশে যাঁদের চাকরি গিয়েছে, তাঁদের বেতন আপাতত বন্ধ হচ্ছে না। শিক্ষা দফতর সূত্রের তেমনই খবর।

আরও পড়ুন:  SSC Recruitment Case | TMC: 'বোমা ফাটাব বলে ২৬ হাজার চাকরি খেয়ে নিল', তৃণমূলের নিশানার বিজেপি!

ঘটনাটি ঠিক কী? ২ দিন পার। দুর্নীতির অভিযোগে ২০১৬ সালে এসএসসিতে ২৪ হাজার শিক্ষকের নিয়োগ বাতিল করে দিয়েছে হাইকোর্ট।  সঙ্গে বেতন ফেরতের নির্দেশও। কবে? গত সোমবার।

এদিকে হাইকোর্টের রায়কে চ্য়ালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেছে রাজ্য় সরকার। এদিন তৃণমূল ভবনে শিক্ষামন্ত্রী মন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করতে আসেন চাকরিহারারা। তাঁদের সঙ্গে বৈঠক করেন ব্রাত্য়। সূত্রের খবর, বৈঠকে শিক্ষামন্ত্রী আশ্বাস দিয়েছেন, সরকার চাকরিহারাদের পাশে আছে। 

এর আগে, মালদহের রতুয়া ভোট-প্রচারে গিয়ে শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছিলেন, 'আগামী সপ্তাহের শুরুতে এমনটা একটা বোম পড়বে যে, তৃণমূল বেসামাল হযে যাবে। তৃণমূল কুলকিনারা পাবে না। সেই ব্য়বস্থা হতে যাচ্ছে। অপেক্ষা করে থাকুন'। এদিন তৃণমূলের এক্স হ্যান্ডেলে পোস্ট দেওয়া হয়, 'বিচারবিভাগের একটা অংশ বিজেপির সঙ্গে হাত মিলিয়েছে। বোমা ফাটাব বলে ২৬ হাজার চাকরি খেয়ে নিল'।

দলের মুখপাত্র বলেন,'শুভেন্দু বললেন বোমা ফাটবে। তারপর বাকুরার বিজেপি বিধায়ক অমরনাথ আবার বলছেন ৫৯ হাজার লোকের চাকরি যাবে। পৈশাচিক উল্লাস করছে বিজেপি'। তাঁর মতে,'যাঁরা দোষী, তাঁদের চাকরি যাক, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে অভিষেকের উদ্যোগে জট খোলার চেষ্টা হয়েছিল, যোগ্যদের চিহ্নিত করে। সেখানে এসএসসি নির্দিষ্ট করে দিয়েছে, কারা বিতর্কিত? অবিচার করেছে কলকাতা হাইকোর্ট'। 

কুণালের অভিযোগ, 'বিজেপি আগাম বলছে, তারপর চাকরি যাচ্ছে। যাঁদের বিরুদ্ধে তদন্ত হচ্ছে না, তার মনে তাদের নিয়োগ স্বচ্ছ।  আগাম ঘোষণা করে বিজেপি নেতারা বলছেন তারপর কোর্ট অর্ডার দিচ্ছেন, সেটা সিবিআই এর তদন্তে আসা উচিত'। শিক্ষামন্ত্রী ব্রাত্য়ের দাবি, যেটা বলা হচ্ছিল এসএসসি তথ্য দেয়নি, এটা ভুল'। 

আরও পড়ুন:  Newtown: নিউটাউনে মিলল যুবকের নিথর দেহ! ঘনাচ্ছে রহস্য

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.