C V Ananda Bose Controversy: রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, তদন্তে ৮ সদস্যের বিশেষ অনুসন্ধান দল

যা যা করণীয় সব কিছু করা হবে। কাউকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হলে সেটাও করা হবে। তালিকা তৈরি হয়েছে।

Updated By: May 3, 2024, 07:54 PM IST
C V Ananda Bose Controversy: রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, তদন্তে ৮ সদস্যের বিশেষ অনুসন্ধান দল

পিয়ালি মিত্র: রাজভবনের অস্থায়ী মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানের কাজ চলছে। শ্লীলতাহানির অভিযোগের তদন্তে ডিসি সেন্ট্রালের নেতৃত্বে ৮ সদস্যের বিশেষ অনুসন্ধান দল গঠন করা হয়েছে। লালবাজার সূত্রে খবর, মহিলার অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান চলছে।

লালবাজারের তরফে বলা হয়েছে, যা যা করণীয় সব কিছু করা হবে। কাউকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হলে সেটাও করা হবে। সেই কাজ করাও হচ্ছে। ইতিমধ্যে তালিকা তৈরি হয়েছে। অনুসন্ধান প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজনে সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হবে। লালবাজার সূত্রে আরও জানা গিয়েছে, আজ অফিসাররা রাজভবনে গিয়ে প্রয়োজনীয় অনুসন্ধানের কাজ করেছেন। অভিযোগকারিণী মহিলার সঙ্গেও কথা বলেছেন। লালবাজারের এক কর্তার দাবি, "আমরা আমাদের লিগাল টিমের সঙ্গে কথা বলে, পরামর্শ নিয়ে যা করণীয় তা করছি।"

আরও পড়ুন, Mamata Banerjee | Governor C V Ananda Bose: 'কান্না দেখে বুক ফেটে যাচ্ছে, রাজ্যপাল তাঁর কাজের মেয়েকে...', বোসকে নিয়ে বিস্ফোরক মমতা!

অন্যদিকে দেশ বাঁচাও গণমঞ্চের পক্ষ থেকে আজ রাজ্য মহিলা কমিশনে ডেপুটেশন দেওয়া হয়। অবিলম্বে ওই অভিযোগকারীর নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করতে হবে। অভিযোগ প্রমাণ না হওয়া পর্যন্ত অভিযুক্ত ব্যক্তিকে তাঁর সাংবিধানিক পদ থেকে সরিয়ে দেওয়া হোক। এই ব্যাপারে মহিলা কমিশন উদ্যোগী হোন। বিষয়টির সরজমিনে তদন্ত করা হোক রাজ্য মহিলা কমিশনের নেতৃত্বে। এই দাবিতে মহিলা কমিশনে ডেপুটেশন দেওয়া হয়। এপ্রসঙ্গে রাজ্য মহিলা কমিশনের চেয়ারপারসন লিনা গঙ্গোপাধ্যায় জানান, "রাজ্য মহিলা কমিশন হিসেবে আমরা রাজ্যের প্রতিটি মেয়ের কাছে দায়বদ্ধ। একইভাবে আমরা আইনকেও অমান্য করতে পারি না। মেয়েটির ঘটনাটি কী ঘটেছে সেটা যতক্ষণ না পর্যন্ত তদন্ত হচ্ছে আমার পক্ষে ডিটেলস বলা সম্ভব নয়। মেয়েটির সঙ্গে কথা বলার এখনও কোনো সুযোগ পাইনি। মেয়েটির সঙ্গে কথা বলতে হবে।"

বলেন, "দ্বিতীয়ত, আইনের একটা ধারা আছে। যার সম্পর্কে অভিযোগ এসেছে তার সম্পর্কে আমরা সত্যিই কিছু বলতে পারব না। তাঁরা ডেপুটেশনটা দিয়েছেন, আমরা ডেপুটেশনটা নিয়েছি। মহিলার যদি অন্য কোনও সমস্যা থাকে, সুরক্ষা সমস্যা থাকে যদি সেটা আমাদেরকে জানান, তাহলে সেটা আমরা নিশ্চয়ই দেখব, নিশ্চয়ই বিবেচনা করব। মহিলার সাথে কথা বলব। যা শোনার সংবাদমাধ্যম থেকে শুনেছি। যতক্ষণ না পর্যন্ত মহিলার সাথে কথা বলছি, ততক্ষণ আমি কিছু বলার জায়গাতে নেই। মহিলা এখনও যোগাযোগ করার চেষ্টা করেননি। তবে করবেন বলে শুনেছি। যে কোনও মহিলা তার যে কোনও অভিযোগ নিয়ে এলে আমরা কথা বলতে পারি। আমাদের এরিয়ার মধ্যে যা যা পড়ছে, তেমনই তার সঙ্গেও কথা বলব।"

আরও পড়ুন, Governor Resigns: ৩ মহিলার সঙ্গে 'ঘনিষ্ঠ'! রাজভবনেই 'লেডিস ক্লাব'! রাজ্যপালের বিরুদ্ধে আগেও যৌন কেলেঙ্কারির অভিযোগ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.