Kolkata: গরমে ৩০ মিনিট স্কুলবাস দাঁড় করিয়ে চেকিং পুলিসের!

মুম্বইয়ে অনেকটা এরকমই একটি ঘটনায় মর্মান্তিকভাবে প্রাণ হারিয়েছে ২ শিশু। 

Updated By: Apr 25, 2024, 07:28 PM IST
Kolkata: গরমে ৩০ মিনিট স্কুলবাস দাঁড় করিয়ে চেকিং পুলিসের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রচন্ড গরম। তারমধ্যেই ৩০ মিনিট ধরে পড়ুয়াবোঝাই স্কুলবাস থামিয়ে চলল চেকিং। বিএসএস স্কুলের বাসটি ধলাই ব্রিজের কাছে থামায় কর্তব্যরত পুলিস। নির্বাচনী দায়িত্ব বুঝে নেওয়ার আগে নথিপত্র যাচাই করতে বাসটিকে থামায় পুলিস। খবর পেয়ে ছুটে আসেন এক অভিভাবক। পড়ুয়াদের ছেড়ে এসে তারপরেও চেকিং করা যেত বলে মন্তব্য করেন তিনি। যার উত্তরে তাঁর সঙ্গে কর্তব্যরত ট্রাফিক পুলিসরা অভব্য আচরণ করেন, অভদ্রভাবে কথা বলেন বলে অভিযোগ। 

অভিযোগ, তাঁকে কর্তব্যরত ট্রাফিক পুলিস অত্যন্ত কড়াভাবে উত্তর দেন যে, কাজ শেখাতে আসবেন না! দায়িত্ব কীভাবে পালন করা হবে, শেখাতে আসবেন না! প্রসঙ্গত, এই গরমে ঠা ঠা রোদে ৩০ মিনিট ধরে বাস দাঁড়িয়ে থাকলে পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়বে বলে আশঙ্কাপ্রকাশ করেন অভিভাবকরা। ঘটনাক্রমে মুম্বইয়ে অনেকটা এরকমই একটি ঘটনায় মর্মান্তিকভাবে প্রাণ হারিয়েছে ২ শিশু। প্রবল গরমে গাড়ির মধ্যে তালাবন্ধ অবস্থায় পড়েছিল ২ শিশু। ঘণ্টার পর ঘণ্টা নিখোঁজ থাকার পর তালাবন্ধ গাড়ি থেকে ওই ২ শিশুর নিথর দেহ উদ্ধার হয়। 

পুলিস জানিয়েছে, গাড়িটি ভিতর থেকে লক করা ছিল। আর শিশুরা কোনওভাবেই গাড়িটি আনলক করতে পারেনি। জানা গিয়েছে, মুসকান মহব্বত শেখ ও সাজিদ মোহাম্মদ শেখ নামে ৫ ও ৭ বছরের ওই দুই শিশু তাদের বাড়ির বাইরেই খেলছিল। যেখানে গাড়িটি পার্ক করা ছিল। সম্ভবত খেলার সময়ই তারা গাড়ির মধ্যে উঠে পড়ে। এরপর সন্ধ্যা পর্যন্ত ওই শিশুরা বাড়ি না ফিরলে, অভিভাবকরা খোঁজাখুঁজি শুরু করেন। শেষে কয়েক ঘণ্টা পর গাড়ির ভিতর অচেতন অবস্থায় উদ্ধার হয় ২ শিশু। সঙ্গে সঙ্গে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন, Kolkata Metro Rail: ভোটের আগেই নিউ গড়িয়া থেকে ধাপা ঝমঝমিয়ে মেট্রো!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.