Mahua Moitra: মহুয়ার বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার প্রাক্তন বন্ধুর!

প্রাক্তন তৃণমূল সাংসদের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মানহানির মামলা করেন আইনজীবী দেহাদ্রাই জয়আনন্দ। মামলাকারী দাবি ছিল, সোশ্য়াল মিডিয়া ও সংবাদমাধ্যমে ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ড সংক্রান্ত বিবৃতিতে তাঁর বিরুদ্ধে 'অপমানজনক' ও 'মানহানিকর' মন্তব্য করেছেন মহুয়া।  ২ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছিলেন তিনি।

Updated By: Apr 25, 2024, 06:35 PM IST
Mahua Moitra: মহুয়ার বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার প্রাক্তন বন্ধুর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছিলেন। তৃণমূল কংগ্রেস নেত্রী মহুয়া মৈত্রের বিরুদ্ধে মানহানির মামলা শেষপর্যন্ত প্রত্যাহার করে নিলেন আইনজীবী জয়আনন্দ দেহাদ্রাই। কবে? আজ, বৃহস্পতিবার।

আরও পড়ুন:  Kotak Electoral Bond: বিজেপি-র পকেটে গেছে টাকা, ইলেকটোরাল বন্ডে ৬০ কোটি অনুদান প্রমোটারদের

ঘটনাটি ঠিক কী? তখন তিনি সাংসদ। ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে মহুয়ার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন এই জয়আনন্দই। সেই অভিযোগের ভিত্তিতেই কৃষ্ণনগরের তৎকালীন সাংসদের সাংসদপদ খারিজের সুপারিশ করে লোকসভা এথিক্স কমিটি। সংসদে শীতকালীন অধিবেশনে এথিক্স কমিটির রিপোর্ট পেশ করা হয় লোকসভায়। সঙ্গে মহুয়াকে সাংসদ পদ থেকে বহিষ্কারের প্রস্তাব। প্রস্তাব পাসও হয়ে যায়।

এদিকে সাংসদ পদ খারিজ হওয়ার আগেই প্রাক্তন বন্ধুকে এক্স হ্যান্ডেলে ব্লক করে দেন মহুয়া। এরপর মার্চে প্রাক্তন তৃণমূল সাংসদের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মানহানির মামলা করেন জয়আনন্দ। মামলাকারী দাবি ছিল, সোশ্য়াল মিডিয়া ও সংবাদমাধ্যমে ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ড সংক্রান্ত বিবৃতিতে তাঁর বিরুদ্ধে 'অপমানজনক' ও 'মানহানিকর' মন্তব্য করেছেন মহুয়া।

লোকসভা ভোটে কৃষ্ণনগর থেকে ফের মহুয়াকেই প্রার্থী করেছে তৃণমূল। বস্তুত,  কৃষ্ণনগর থেকে এবার ভোট প্রচার শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। জনসভায় তিনি বলেন, 'মহুয়াকে ওরা সংসদ থেকে তাড়িয়ে দিয়েছে। কেন জানেন? কারণ ও সংসদের বিজেপির বিরুদ্ধে জোরে জোরে কথা বলত। তাই ওকে এবার জেতাতে হবে। মহুয়া ওদের যোগ্য জবাব দেবে। আপনারা জেতানোর পরও ওরা ওকে তাড়িয়ে দিয়েছে। এতবড় সাহস! তাই ওকে জিতিয়ে আবার সংসদে পাঠাতে হবে যাতে ও ওদের মুখোস খুলে দেয়'।

আরও পড়ুন:  Kotak Mahindra Bank: RBI-এর নিষেধাজ্ঞা! এক ধাক্কায় ১০% কমল কোটাক ব্যাংকের শেয়ারের দাম

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.