ISL Final 2023-24: আইএসএল ফাইনাল দেখতে আসছেন? পকেটে যেন কয়েন না থাকে! আর...

ISL Final Prohibited Item list: আইএসএল ফাইনাল দেখতে আসছেন? পকেটে যেন কয়েনও না থাকে! এই প্রতিবেদন পড়ে জেনে নিন নিষিদ্ধ পদার্থের তালিকা।  

Updated By: May 4, 2024, 03:15 PM IST
ISL Final 2023-24: আইএসএল ফাইনাল দেখতে আসছেন? পকেটে যেন কয়েন না থাকে! আর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএল ফাইনালে (ISL 2023-24) মুখোমুখি দুই যুযুধান-মোহনবাগান সুপার জায়ান্ট ও মুম্বই সিটি এফসি (Mohun Bagan Super Giant vs Mumbai City FC, MBSG vs MCFC)। টানা দু'বার আইএসএল চ্য়াম্পিয়ন হওয়ার হাতছানি মোহনবাগানের সামনে। পাশাপাশি ২৩ বছর পর ত্রিমুকুট জেতার সামনে দাঁড়িয়ে মেরিনার্স। খুব স্বাভাবিক ভাবেই যুবভারতী থাকবে কানায় কানায় ভর্তি। একেবারে 'স্য়াটারডে ব্লকবাস্টার'-এর অপেক্ষায় মেগাফাইনাল। এদিন ম্যাচ শুরু সন্ধে ৭টা ৩০ মিনিটে। দর্শকরা মাঠে ঢুকতে পারবেন বিকেল ৫টা ৩০ মিনিট থেকে। নিশ্চয়ই আপনিও মাঠে যাচ্ছেন, কলকাতার মানুষ হলে অবশ্য়ই মোহনবাগানের জন্য়ই গলা ফাটাবেন। 

আরও পড়ুন: India's FIFA WC Qualifiers Squad: বিশ্বযুদ্ধের ২৬ জনের দল ঘোষণা স্টিমাচের, মোহনবাগানের তিন রত্নের জায়গা নেই!

মাঠে যাওয়ার আগে খুব ভালো করে জেনে নিন যে, কী কী জিনিস নিয়ে আপনি মাঠে ঢুকতে পারবেন না? গেটে আপনাকে আটকে দেবে কর্তব্য়রত পুলিস। আইএসএল-এর পক্ষ থেকে এক্স হ্য়ান্ডেলে একেবারে গ্রাফিক্স করে সকলকে জানিয়ে দেওয়া হয়েছে ফাইনালের নিষিদ্ধ দ্রব্য়ের পুরো তালিকা। পাওয়াব্য়াঙ্ক, সিগারেট, লাইটার, সেলফি স্টিক, কাঠের স্টিক, কয়েন অর্থাৎ খুচরো পয়সা, টিনের ক্য়ান, মিউজিকাল ইনস্ট্রুমেন্ট, হুইস্টেল, ধারাল অস্ত্র, ব্য়াগ, বোতল ছাতা, হেলমেট, দাহ্য় পদার্থ, ধাতব কন্টেনার, অ্যালকোহল, বাইরের খাবার ও পানীয়, ডিএসএলআর ক্য়ামেরা, অস্ত্র, অবৈধ সরঞ্জাম, যে কোনও পাওডার, কম্পিউটার, ট্য়াবলেট, ভিডিয়ো রেকর্ডার, আতশবাজি, পোষ্য জন্তু, মেগাফোন/ভুভুজেলা ও লেজার পয়েন্টার। আইএসএল সাফ বুঝিয়ে দিয়েছে যে কোনওরকম অরাজকতা যাতে তৈরি না হয়, তার জন্য় বদ্ধপরিকর তারা।

আরও পড়ুন: Shah Rukh Khan Outburst At Wankhede: কেন শাহরুখ ফেটে পড়েছিলেন ওয়াংখেড়েতে? আসল কারণ জানলে আপনারও রক্ত...

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.