India's FIFA WC Qualifiers Squad: বিশ্বযুদ্ধের ২৬ জনের দল ঘোষণা স্টিমাচের, মোহনবাগানের তিন রত্নের জায়গা নেই!

India Announces FIFA WC Qualifiers Squad: আসন্ন ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ার্সের জন্য় দল ঘোষণা করে দিল ভারত। ২৬ সদস্য়ের স্কোয়াডে জায়গা হল না মোহনবাগানের তিন তারকা ফুটবলারের।

Updated By: May 4, 2024, 02:29 PM IST
India's FIFA WC Qualifiers Squad: বিশ্বযুদ্ধের ২৬ জনের দল ঘোষণা স্টিমাচের, মোহনবাগানের তিন রত্নের জায়গা নেই!
বিশ্বকাপের জন্য় দল ঘোষণা করে দিল ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএল ফাইনালে (ISL 2023-24) মুখোমুখি দুই যুযুধান-মোহনবাগান সুপার জায়ান্ট ও মুম্বই সিটি এফসি (Mohun Bagan Super Giant vs Mumbai City FC, MBSG vs MCFC)। আর এদিন দুপুরেই সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (The All India Football Federation) আসন্ন ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ার্সের (FIFA World Cup Qualifiers) ২৬ সদস্য়ের সম্ভাব্য দল ঘোষণা করে দিল। ছাব্বিশের ফিফা বিশ্বকাপের (FIFA World Cup 2026) জন্য় ভারত কোমর বেঁধে মাঠে নামছে। ১০ মে থেকে ভুবনেশ্বরে ইগর স্টিমাচ (Igor Stimac) শুরু করবেন চার সপ্তাহের প্রস্তুতি শিবির। 

 

গ্রুপ ('এ') পর্যায়ে ভারতের আর দু'টি ম্য়াচ বাকি রয়েছে। আগামী ৬ জুন কলকাতায় সুনীল ছেত্রীরা খেলবেন কুয়েতের বিরুদ্ধে। এরপর ১১ জুন সুনীল অ্যান্ড কোংয়ের লড়াই কাতারের বিরুদ্ধে দোহায়। এদিন স্টিমাচ যে দল বেছে নিয়েছেন, তা দেখে চমকে গিয়েছেন অনেকেই। কারণ নেই মোহনবাগানের তিন তারকা ফুটবলার সাহাল আব্দুল সামাদ, অনিরুদ্ধ থাপা ও শুভাশিস বোস। 

বিশ্বকাপ কোয়ালিফায়ার্সে ভারতের ২৬ সদস্য়ের সম্ভাব্য় স্কোয়াড

গোলকিপার: অমরিন্দর সিং, গুরপ্রীত সিং সান্ধু

ডিফেন্ডার: আমে গণেশ রানাওয়াড়ে, জয় গুপ্তা, লালচুংনুনগা, মহম্মদ হামাদ, নরেন্দর, নিখিল পূজারি, রোশন সিং নাওরেম

মিডফিল্ডার: ব্রেন্ডন ফার্নান্ডেস, এডমন্ড লালরিনডিকা, ইমরান খান, ইসাক ভানলালরুয়াতফেলা, জিকসন সিং, মহেশ সিং নাওরেম, মহম্মদ ইয়াসির, নন্দকুমার সেকর, রাহুল প্রবীণ, সুরেশ সিং ওয়াংজাম ও ভিবিন মোহানন

ফরোয়ার্ড: ডেভিড লালানসাঙ্গা, জীতিন সুবরন, লালরিনজুয়ালা, পার্থিব গগোই, রহিম আলি ও সুনীল ছেত্রী

ভারত এই মুহূর্তে গ্রুপ 'এ'-তে দ্বিতীয় স্থানে। এই গ্রুপে রয়েছে কাতার, কুয়েত ও আফগানিস্তান। ভারতকে কিন্তু পরের পর্বে যাওয়ার জন্য় আগামী প্রতিটি ম্য়াচই জিততে হবে। কারণ ভারত গত ২৬ মার্চ আফগানিস্তানের কাছে ২-১ হেরেই নিজেদের রাস্তা কঠিন করেছে। এখন প্রশ্ন ভারত কি তৃতীয় রাউন্ডে যেতে পারবে? আফগানিস্তানের কাছে হারা সত্ত্বেও ভারত যেতে পারবে পরের রাউন্ডে। তবে কাতার ও কুয়েতের বিরুদ্ধে ভারতকে ন্যূনতম তিন পয়েন্ট পেতেই হবে। আগামী ৬ জুন কুয়েতের বিরুদ্ধে ভারতের ম্য়াচ তুলনামূলক সহজ।

আরও পড়ুন: Sourav Ganguly On India's T20 World Cup Squad: রিঙ্কুকে ভেঙে না পড়ার পরামর্শই সৌরভের, বলছেন বিশ্বকাপ দেখবে রোহিতদের আগুন

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.