KKR: 'দুর্জয়' ঘাঁটিতে উড়ল কেকেআরের জয়ধ্বজা, সমালোচকদের মুখে ঝামা ঘষলেন স্টার্ক

MI Beten By KKR 24 Runs IPL 2024:  মিচেল স্টার্কের আগুনে পারফরম্য়ান্স। দুরন্ত জয় পেল কেকেআর।

Updated By: May 3, 2024, 11:48 PM IST
 KKR: 'দুর্জয়' ঘাঁটিতে উড়ল কেকেআরের জয়ধ্বজা, সমালোচকদের মুখে ঝামা ঘষলেন স্টার্ক
আগুনে বোলিং স্টার্কের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়াংখেড়ে স্টেডিয়াম (Wankhede Stadium) বরাবরই কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কাছে 'দুর্জয়' ঘাঁটি! আইপিএলের ইতিহাস বলছে, বিগত ১৬ বছরে এখানে কেকেআর ও মুম্বই ইন্ডিয়ান্স (MI vs KKR, IPL 2024) ১০ বার মুখোমুখি হয়েছে। যার মধ্য়ে মুম্বই জিতেছে ৯ বার। কেকেআর জিতেছে মাত্র ১ বার। তবে শুক্র সন্ধ্য়ায় আরবসাগরের তীরে শেষ হাসি কেকেআরই হাসল, ব্য়াটারদের ভরাডুবির পর, রাতে বোলাররা করলেন কামাল। বলা ভালো ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার বোলার মিচেল স্টার্ক (Mitchell Starc) সমালোচকদের মুখে ঝামা ঘষে বুঝিয়ে দিলেন যে, কেন তাঁর এত দাম! শুরুতে পারফরম্য়ান্স করতে না পারায় সমালোচনার তীর ধেয়ে এসেছিল তাঁর দিকে। এদিন আবার স্টার্ক বোঝালেন, যে বিশ্বের সেরা বোলারদের নাম উচ্চারিত হলে, তাঁর নামটিও সেই তালিকাতেই রাখতে হবে। ১০ ম্যাচে কেকেআর ১৪ পয়েন্ট তুলে প্লে-অফের পথ প্রশস্ত করল বলাই যায়। তবে এখনই নিশ্চিত লেখার সময়ে আসেনি।

আরও পড়ুন: Sourav Ganguly On India's T20 World Cup Squad: রিঙ্কুকে ভেঙে না পড়ার পরামর্শই সৌরভের, বলছেন বিশ্বকাপ দেখবে রোহিতদের আগুন

এদিন টস হেরে শ্রেয়স আইয়াররা ব্য়াট করতে নেমেছিলেন। মুম্বইয়ের পেসার নুয়ান থুসারা শুরুতেই তিন উইকেট তুলে কেকেআর ব্য়াটিং লাইন-আপ কাঁপিয়ে দিয়েছিলেন। মাত্র সাত ওভারের মধ্য়ে কেকেআরের পাঁচ উইকেট চলে গিয়েছিল। একটা সময়ে মনে হচ্ছিল যে, কেকেআর ১০০ রান তুলতে পারবে তো! তবে ভেঙ্কটেশ আইয়ার (৫২ বলে ৭০) ও মণীশ পাণ্ডে (৩১ বলে ৪২) যদি না রুখে দাঁড়াতেন তাহলে কেকেআরের অবস্থা অত্য়ন্ত শোচনীয় হত। কারণ এদিন কেকেআরের আটজন ব্য়াটার দুই অঙ্কের রান করতে পারেননি! অঙ্গকৃশ রঘুবংশী দুই ডিজিট দেখেছেন বটে, তবে তাঁর রান ১৩! ভেঙ্কটেশ-মণীশের কাঁধে ভর করে নাইটরা ১৬৯ রান তুলতে পেরেছিল ২০ ওভারে। 

এবারের আইপিএলে ২৫০ প্লাস রান করে যেখানে স্বস্তিতে থাকতে পারছে না প্রথমে ব্য়াট করা টিম, সেখানে নাইটরা ১৬৯ করে কী আর জয়ের স্বপ্ন দেখবেন! এমনটাই ভাবছিলেন কেকেআর ফ্য়ানরা। কিন্তু একেবারে অন্য় পরিকল্পনাই ছকেছিলেন নাইট বোলাররা। মুম্বইয়ের হেভিওয়েট ব্য়াটিং লাইন-আপকেও মাটি ধরিয়ে দিলেন স্টাক ও তাঁর বোলিং ব্রিগেড। ১১ ওভারে ৭০ রান তুলতে গিয়ে মুম্বই পাঁচ উইকেট হারিয়ে ফেলে। এই পাঁচ পতনের শুরুটা হয়েছিল অজি তারকা পেসারের হাত ধরেই। বাকি চারের মধ্য়ে বরুণ চক্রবর্তীর দুই, আন্দ্রে রাসেল ও সুনীল নারিন নেন একটি করে। যদিও চারে নেমে সূর্যকুমার যাদব তাণ্ডবলীলা শুরু করেছিলেন। তাঁকে দেখে মনে হচ্ছিল যে ম্য়াচ মনে হয় বার করেই আনবেন। তবে ভয়ংকর হয়ে ওঠা সূর্যকে ৩৫ বলে ৫৬ রান করেই ফিরে যেতে হয়। রাসেল তুলে নেন তাঁর উইকেট। আটে নেমে টিম ডেভিড আশা দেখিয়ে ছিলেন কিছুটা। ২০ বলে ২৪ রান করেন তিনি। তবে তাঁকে স্টার্ক ফিরিয়ে দেন ডাগআউটে। এরপরেও স্টার্ক থামেননি। তুলে নেন আরও দুই উইকেট। কেকেআর জিতে যায় ২৪ রানে। মুম্বইকে থামতে হয়েছে ১৪৫ রানে। 

আরও পড়ুন: Shah Rukh Khan Outburst At Wankhede: কেন শাহরুখ ফেটে পড়েছিলেন ওয়াংখেড়েতে? আসল কারণ জানলে আপনারও রক্ত...

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.