Shakib Al Hasan | T20 World Cup 2024: প্রস্তুতি মোটেই ভালো হয়নি বাংলাদেশের! সাংবাদিকদের সামনে বিস্ফোরক সাকিব

Shakib Al Hasan On Bangladesh T20 World Cup 2024 Preparation: সাকিব আল হাসান সাফ জানিয়ে দিলেন যে, জিম্বাবোয়ে ও আমেরিকার মতো দলের বিরুদ্ধে খেলে বিশ্বকাপে যাওয়ার কোনও মানেই হয় না।

Updated By: May 5, 2024, 03:50 PM IST
Shakib Al Hasan | T20 World Cup 2024: প্রস্তুতি মোটেই ভালো হয়নি বাংলাদেশের! সাংবাদিকদের সামনে বিস্ফোরক সাকিব
বাংলাদেশ নিয়ে অকপট সাকিব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএল (IPL 2024) শেষ হলেই ফের তোড়জোড় আরও একটা বিশ্বকাপের। এবার কুড়ি ওভারের মহাযজ্ঞ (T20 World Cup 2024)। দেখতে গেলে হাতে আর বেশি দিন বাকি নেই। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করবে টি-২০ বিশ্বকাপ। আর এই শো পিস ইভেন্টে গ্রুপ ডি-তে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্য়ান্ডসের সঙ্গে রয়েছে বাংলাদেশ। তবে পদ্মাপারের ক্রিকেটীয় দেশের আদর্শ বিশ্বকাপের প্রস্তুতি হয়নি বলেই তোপ দাগলেন সাকিব আল হাসান (Shakib Al Hasan)। সেই দেশের সুপারস্টার অলরাউন্ডার সাফ বলে দিলেন যে, জিম্বাবোয়ে ও আমেরিকার মতো দলের বিরুদ্ধে খেলে বিশ্বকাপে যাওয়ার কোনও মানেই হয় না।

আরও পড়ুন: Mumbai City FC | ISL Champion 2023-24:গঙ্গাপারের ট্রফি গেল আরবসাগরের তীরে! মোহনবাগানকে উড়িয়ে ভারতসেরা মুম্বই

গত শনিবার ঢাকায়, সাকিব সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। তাঁকে পাওয়া গিয়েছিল বাংলাদেশি পেসার রুবেল হোসেনের বাইকের শোরুম 'রুবেল এক্সপ্রেস'-এর উদ্বোধনে। সেখানে সাকিব বলেন, ' দেখুন জিম্বাবোয়ে ও আমেরিকার সঙ্গে খেলে যদি বিশ্বকাপের কথা ভাবি, তাহলে খুবই ভুল হবে। বিশ্বকাপ একেবারেই আলাদা জায়গা। ওখানে যত বেশি চাপ সামলানো যাবে, তত ভালো করার সম্ভাবনা। গতবার বিশ্বকাপে আমাদের পারফরম্য়ান্স মোটামুটি ছিল। খুব ভালোও না আবার খুব খারাপও না। ওটাকেই যদি আমরা মানদণ্ড হিসেবে ধরি, তাহলে এবারের বিশ্বকাপে তা ছাড়িয়ে যাওয়ার সুযোগ। এমনটা করতে হলে প্রথম রাউন্ডে আমাদের তিনটি ম্যাচ জিততেই হবে।' 

গতবার অস্ট্রেলিয়ায় ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে বাংলাদেশ নিউ জিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলেছিল। সেখানে প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড ও পাকিস্তানের মতো কঠিন প্রতিপক্ষ। সেখানে এবার বাংলাদেশিরা নেট অনুশীলন সারছেন জিম্বাবোয়ে ও আমেরিকার মতো দুর্বল দলের বিরুদ্ধে খেলে। এটাই মানতে পারছেন না সাকিব। তাঁর মতে কিছুতেই তাঁরা পরীক্ষিত হচ্ছেন না। তবে আমেরিকার বিরুদ্ধে খেলার সমর্থন করছেন তিনি। এই প্রসঙ্গে সাকিব বলেন, 'দেখুন আমাদের দলে খুব বেশি খেলোয়াড় নেই, যারা অতীতে আমেরিকায় খেলেছে। ফ্লোরিডায় আমাদেরকয়েকজনের সামান্য খেলার অভিজ্ঞতা আছে ২০১৮ সালে। আমেরিকার বিরুদ্ধে খেলে ওখানকার আবহাওয়ার সঙ্গে অভ্যস্ত হব আমরা। তবুও আবারও বলব, অবশ্যই এটা আদর্শ প্রস্তুতি  নয়। কঠিন প্রতিপক্ষের সঙ্গে খেলেই বিশ্বকাপে যেতে হয়। নিউ জিল্যান্ডের মতো কন্ডিশনে নিউজিল্যান্ড ওপাকিস্তানের সঙ্গে আমরা খেলে বিশ্বকাপ খেলতে গিয়েছিলাম। স্বাভাবিক ভাবেই নিজেদের সেরা প্রস্তুতি সারতে পেরেছিলাম। সেটাই ছিল আদর্শ না। তবে এটাই প্রস্তুতি নেওয়ার আমাদের সম্ভাব্য সেরা উপায়।'বাংলাদেশ প্রথমবারের মতো সুপার টুয়েলভে জয়ের দেখা পেয়েছিল গতবার টি-টোয়েন্টি বিশ্বকাপেই। দেখা যাক এবার সাকিবরা কী করতে পারেন।

আরও পড়ুন: T20 World Cup 2024: রঞ্জিতে সবচেয়ে বেশি রান তাঁর, বিশ্বকাপ খেলবেন আমেরিকার হয়ে! কি চমকে গেলেন?

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.