WB Weather Update: সন্ধে নামলেই তুমুল বৃষ্টি এই ৬ জেলায়, সপ্তাহের শুরু থেকেই ভিজবে এইসব অঞ্চল

WB Weather Update: সোম  ও মঙ্গলবার অর্থাত্ ৬ এবং ৭ মে রাজ্যের উপকূলে এলার্ট। সমুদ্র উত্তাল হবে। ঢেউয়ের উচ্চতা বাড়বে। মৎস্যজীবীদের এই দুদিন সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা

Updated By: May 4, 2024, 04:18 PM IST
WB Weather Update: সন্ধে নামলেই তুমুল বৃষ্টি এই ৬ জেলায়, সপ্তাহের শুরু থেকেই ভিজবে এইসব অঞ্চল

অয়ন ঘোষাল: বৃষ্টি এবং কালবৈশাখীর সতর্কতার মধ্যেই রাজ্যের ২ জেলায় তৃতীয় দফার লোকসভা ভোট। ৭ মে মালদা এবং মুর্শিদাবাদ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হওয়া অথবা কালবৈশাখীর সতর্কতা দিয়েছে আবহাওা দফতর।

আরও পড়ুন-শিক্ষিকা দেরিতে আসায় তাঁকে বেধড়ক মার প্রিন্সিপ্যালের; গালে খিমচে দিলেন, ভাইরাল হল ভিডিয়ো

শনিবার ৪ মে রাজ্যে মিশ্র আবহাওয়া। কিছু জেলায় তাপপ্রবাহের কমলা সতর্কতা রয়েছে। আবার কিছু জেলায় আগামী কয়েক ঘন্টার মধ্যে বৃষ্টি কথা বলছে হাওয়া অফিস। আজ সন্ধ্যার দিকে বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায়।

বৃহস্পতিবার ৫ মে দক্ষিণের দু একটি জেলা বাদ দিয়ে উত্তর ও দক্ষিণের বেশিরভাগ জেলায় খুব হালকা দু এক পশলা বৃষ্টি। বৃষ্টি থেমে গেলে অস্বস্তি চরমে উঠবে।  ৬মে, ৭মে ও ৮ মে গোটা রাজ্যের সর্বত্র বজ্র বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এর মধ্যে বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় ৬ তারিখ দু এক দফায় ভারি বৃষ্টি হতে পারে। সব জেলায় বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া। কোনো কোনো জেলায় কালবৈশাখী। কালবৈশাখী আসার পূর্বাভাসও কাস্ট পদ্ধতিতে ২ থেকে ৩ ঘন্টা আগে জানাবে হাওয়া অফিস।

আগামী ৬ এবং ৭ মে রাজ্যের কোথাও তাপপ্রবাহের সতর্কতা থাকছে না। গোটা রাজ্যে তাপপ্রবাহের প্রথম স্পেল শেষ হচ্ছে ৫ মে। কলকাতায় ৬,৭ এবং ৮ মে বৃষ্টি পাবে। এর মধ্যে সব থেকে বেশি পরিমাণ বৃষ্টি পাওয়ার সম্ভাবনা ৭ তারিখ। সঙ্গে ৬ এবং ৭ মে কলকাতায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবার সতর্কতা।

সোম  ও মঙ্গলবার অর্থাত্ ৬ এবং ৭ মে রাজ্যের উপকূলে এলার্ট। সমুদ্র উত্তাল হবে। ঢেউয়ের উচ্চতা বাড়বে। মৎস্যজীবীদের এই দুদিন সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা।  ৬ মে কালবৈশাখীর আগাম এলার্ট মুর্শিদাবাদ, বীরভূমে। কালবৈশাখী পেতে পারে নদিয়া এবং দুই ২৪ পরগনা।

গত ২৪ ঘন্টার মধ্যে প্রায় ২ ডিগ্রি নামল কলকাতার দিনের সর্বোচ্চ তাপমাত্রা। আজ কলকাতার পারদ ৩৭.২ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে মাত্র ১.২ ডিগ্রি বেশি। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.২ ডিগ্রি। ৭২ ঘন্টায় কলকাতায় প্রায় ৪ ডিগ্রি পারদ পতন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.