Dilip Ghosh Controversy: মুখ্যমন্ত্রীকে 'মেয়েছেলে' সম্বোধন দিলীপের, কুকথার বন্যায় তোলপাড় রাজ্য রাজনীতি

Dilip Ghosh Controversy:তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী দিলীপ ঘোষের মন্তব্যের প্রতিবাদ করে ট্যুইট করেছেন, আজ জি ২৪ ঘণ্টায় সাক্ষাৎকার দিতে গিয়ে দিলীপ ঘোষ আবারও মহিলা বিরোধী "ওই মেয়েছেলে" জাতীয় কুৎসিত শব্দ বলেছেন

Updated By: Apr 27, 2024, 09:56 PM IST
Dilip Ghosh Controversy: মুখ্যমন্ত্রীকে 'মেয়েছেলে' সম্বোধন  দিলীপের, কুকথার বন্যায় তোলপাড় রাজ্য রাজনীতি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিলীপ আছেন সেই দিলীপেই। দলে কিছুটা কোণঠাসা হিসেবে রাজ্য রাজনীতিতে গুঞ্জন থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণের প্রশ্নে এতটুকু নমনীয় নন বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। অনুতপ্ত তো নয়ই। বিজেপি ওই মন্তব্যকে রাজনৈতিক আক্রমণ বলে পাস কাটিয়ে যাওয়ার চেষ্টা করলেও তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে তৃণমূল কংগ্রেস। কুণাল ঘোষ থেকে অরূপ চক্রবর্তী তীব্র ভাষায় নিশানা করেছেন দিলীপ ঘোষকে। হুঁশিয়ারি দিয়েছেন কুণাল ঘোষ।

আরও পড়ুন-'হতে পারে এটাই আপনাদের শেষ ভোট'

মুখ্যমন্ত্রী সম্পর্কে কুকথা দিলীপ ঘোষ ফের তুলে আনেন  জি ২৪ ঘণ্টাকে দেওয়া এক সাক্ষাতকারে। কী বলেছিলেন দিলীপ ঘোষ? ওই সাক্ষাতকারে বর্ধমান-দুর্গাপুরের প্রার্থী দিলীপবাবু বলেন, অনেকের কুকথা মনে হতে পারে। আমি চোরকে চোর বলি। যার কুকথা মনে হচ্ছে সে ব্যাটাও চোর। যার মনে হয় চোরকে চোর বললে কুকথা বলা হয় তার চরিত্র নিয়েও সন্দেহ আছে আমার। কারণ তাঁর গায়েও ** লেগে রয়েছে। মহিলা হলেই কি তাঁর সম্পর্কে কিছু বলা যায় না? তিনি যাকে ইচ্ছা হোঁদলকুত্কুত্ বলতে পারেন, হরিদাস পাল বলতে পারেন। আমাদের প্রধানমন্ত্রী যার সঙ্গে বাইডেন সেলফি নিচ্ছেন, যার জন্য কার্পেটে বিছিয়ে দিচ্ছে বড়বড় সব দেশ তাঁকে উনি বলতে পারেন হরিদাস পাল! দিলীপ ঘোষ যদি তাঁকে পাল্টা বলে? দিলীপ ঘোষের দম আছে, কলিজা আছে বলার। মেয়েছেলে বলছি আমি। কেস করুন উনি আমার নামে। মহিলা বলব না, মেয়ে ছেলেই বলব। তাঁর পার্টির একজন বলেছিলেন, লেডি বলব না ওম্য়ান বলব। তিনি এখন নেই। কেউ যদি আমার শব্দ নিয়ে আপত্তি করে তাতে দিলীপ ঘোষের কী যায় আসে? দিলীপ ঘোষ যা দেখে তাই বলে। এর জন্য আমি অ্যাপলেজেটিক নই। কার কাছে অ্যাপোলজি! চোরেদের কাছে? যারা কুকথার বন্যা বইয়ে দিয়েছে? কে কী বলল তাতে আমার বয়েই গিয়েছে।

দিলীপ ঘোষের ওই মন্তব্য নিয়ে কুণাল ঘোষ বলেন, দিলীপ ঘোষ স্বাভাবসিদ্ধভাবে এই কুরুচিকর কথাগুলো বলছেন। মমতা বন্দ্যোপাধ্যায় একজন মহিলা, মুখ্য়মন্ত্রী ও দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী। নারীদের বিজেপি সম্মান দেয় না সেটা আমরা জানি। আমাদের সোনার মেয়েদের শ্লীলতাহানি করার অভিযাগ থাকলেও সেই সাংসদকে পাশে বসিয়ে রাখেন নরেন্দ্র মোদী, অমিত শাহরা। আর এখানে দিলীপ ঘোষ বারেবারে যেভাবে মমতা বন্দ্যেপাধ্যায়কে লক্ষ্য করে কুত্সিত ভাষা ব্য়বহার করছেন তাতে আমরা সতর্ক করে দিচ্ছে, আপনি এগুলো বন্ধ করুন। বাংলার মানুষ ও তৃণমূল কংগ্রেসের কর্মীরা এসব বরদাস্ত করবে না। দিলীপবাবু সস্তা প্রচারের জন্য এই কাজ করেন। দিলীপবাবুকে কোণঠাসা করে দিচ্ছে তার দলের লোকেরা। মেদিনীপুর থেকে দুর্গাপুরে পাঠাচ্ছে তাঁর দলের লোকেরা। এই অবসাদটা দলের উপরে তিনি দেখাতে পারেন না। তিনি মুখ্যমন্ত্রী ও তৃণমূলকে দেখান। মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে উনি যা যা বলেছেন তার তীব্র নিন্দা করি। দিলীপ ঘোষের উচিত অবিলম্বে ক্ষমা চাওয়া।

দলের নেতার ওই মন্তব্য নিয়ে  বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন দিলীপ ঘোষ রাজনৈতিক আক্রমণ করেছেন। ব্যক্তিগত কুত্সা করবেন কেন? মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর শব্দ, কোনও নারীর সম্পর্কে কুত্সা করা এসব বিজেপির কাজ নয়। এসব তৃণণূলের কাজ। যে শব্দবন্ধ নিয়ে তৃণমূলের এত আপত্তি সেই শব্দবন্ধ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় খুব স্বাভাবিকভাবেই মানুষ ব্যবহার করেন। মুখ্যমন্ত্রীকে ব্যক্তিগত আক্রমণ করার উদ্দেশ্য দিলীপ ঘোষের নেই, বিজেপিরও নেই। তৃণমূল তো দিলীপ ঘোষের জন্য চোখের জলে বুক ভাসিয়ে দিচ্ছিল, হঠাত্ কেন দিলীপের এই বিরুদ্ধাচারণ? ভয় পেয়েছেন। তার থেকে একটা কাজ করুন দিলীপ ঘোষকে হারিয়ে প্রমাণ করুন মানুষ দিলীপ ঘোষের সঙ্গে নেই। মানুষ আপনাদের সঙ্গে আছেন।

অন্যদিকে, তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী দিলীপ ঘোষের মন্তব্যের প্রতিবাদ করে ট্যুইট করেছেন, আজ জি ২৪ ঘণ্টায় সাক্ষাৎকার দিতে গিয়ে দিলীপ ঘোষ আবারও মহিলা বিরোধী "ওই মেয়েছেলে" জাতীয় কুৎসিত শব্দ বলেছেন। এর আগেও একুশের ভোটে হাফপ্যান্ট পরে পা দেখান মন্তব্যের জবাব দিয়েছিল বাংলার মায়েরা। এবারেও ওর এহেন কুৎসিত নারীবিরোধী কথার জবাব দেবে বাংলা।

তৃণমূল নেতা শান্তনু সেন বলেন,  আবার নির্লজ্জভাবে মহিলা মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেছেন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী পায়ে চোট পাওয়ার পর বারমুডা পরার পরামর্শ দিয়েছিলেন, মুখ্য়মন্ত্রীর বাবারকে নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। মহিলারা এর যোগ্য জাবাব দেবেন।

এদিকে এনিয়ে কী বলেছেন খোদ দিলীপ ঘোষ? ওই সাক্ষাতকার প্রকাশের পর তৃণমূলের তরফে প্রবল প্রতিক্রিয়া দেখানো হয়। এনিয়ে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, তৃণমূল কি মহিলা পার্টি? তৃণমূলের গুস্টি উদ্ধার করে দেব আমি। ওদের কোনও কিছু বলার অধিকারই নেই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.