Sandeshkhali Incident: এইতো সবে শুরু..., সন্দেশখালির ভাইরাল ভিডিয়ো নিয়ে চাঞ্চল্যকর দাবি শেখ শাহজাহানের

Sandeshkhali Incident: কিছুদিন আগেই সন্দেশখালিতে কয়েকটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছিল। সেখানে সন্দেশখালির কয়কজনকে বলতে শোনি গিয়েছিল, 'অশান্তি চালিয়ে যেতে হবে। শুভেন্দুদা টাকা-মোবাইল দিয়ে সাহায্য করেছিল।'  

Updated By: May 10, 2024, 03:50 PM IST
Sandeshkhali Incident: এইতো সবে শুরু..., সন্দেশখালির ভাইরাল ভিডিয়ো নিয়ে চাঞ্চল্যকর দাবি শেখ শাহজাহানের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বডি ল্যাঙ্গুয়েজ অনেকটাই বদল হয়েছে সন্দেশখালিকাণ্ডে ধৃত শেখ শাহজাহানের। সন্দেশখালিতে ভাইরাল হয়ে যাওয়া ভিডিয়ো নিয়ে বড় কথা বলে দিলেন তৃণমূল নেতা। শুক্রবার শুনানিতে আদালতে এসে শেখ শাহজাহানকে এনিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আরও সত্য সামনে আসবে। এই তো সবে শুরু। ভোটটা হোক। আরও অনেকে ধরা পড়বে।  সব দেখতে পাবেন।

আরও পড়ুন-'গোধরা-পুলওয়ামার পর সন্দেশখালি চোখে দেখলাম... বেলুন এরা ফুটিয়েছিল, ফেটে গেছে!'

কিছুদিন আগেই সন্দেশখালিতে কয়েকটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছিল। সেখানে সন্দেশখালির কয়কজনকে বলতে শোনি গিয়েছিল, 'অশান্তি চালিয়ে যেতে হবে। শুভেন্দুদা টাকা-মোবাইল দিয়ে সাহায্য করেছিল।' এরকম একটি দাবি করেছিলেন সন্দেশখালির বিজেপির মন্ডল সভাপতি গঙ্গাধর কয়াল। সন্দেশখালির সেই ভাইরাল ভিডিয়ো ঘিরেই তোলপাড় সোশ্যাল মিডিয়া। এই ভিডিয়ো ভাইরাল হতেই বিজেপির বিরুদ্ধে রাজনীতির জন্য মিথ্যে ষড়যন্ত্রের ছক কষার অভিযোগে সরব হয় তৃণমূল। তৃণমূল দাবি করে, মিথ্যে অভিযোগে তৃণমূল নেতাদের গ্রেফতার করা হয়েছে। নেট মাধ্যমে ভাইরাল একটি স্টিং অপারেশনের ভিডিয়ো। যেখানে বিজেপির মন্ডল সভাপতি গঙ্গাধর কয়ালকে বলতে শোনা যায়, তৃণমূল নেতাদের গ্রেফতার না করাতে পারলে আন্দোলন চালানো যাবে না। শুভেন্দুদা বলেছিলেন, গ্রেফতার না করালে ভোটেও দাঁড়ানো যাবে না। শুভেন্দু অধিকারী টাকা-মোবাইল দিয়ে সাহায্য করেছেন। সন্দেশখালির বাসিন্দা জবারানি সিংহেরও ভিডিয়োও ভাইরাল হয়েছে। যদিও ভাইরাল ভিডিয়োর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা।  তবে এবার সেই ভাইরাল ভিডিয়োই হাতিয়ার শেখ শাহজাহানের।

এদিকে, গঙ্গাধর কয়ালের বক্তব্য়, তাঁকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে। গলার কণ্ঠ যে তাঁরই তা স্বীকার করেও চক্রান্তের তত্ত্ব খাড়া করেছেন গঙ্গাধর কয়াল। সন্দেশখালির বিজেপির মণ্ডল সভাপতির দাবি, অনেক কথা তাঁকে দিয়ে জোর করে বলানো হয়েছে। সন্দেশখালির সরবেড়িয়ায় আকুঞ্জি পাড়ায় ৫ জানুয়ারি ইডির আধিকারিকদের উপর হামলার অভিযোগে গ্রেফতার শেখ শাহজাহান। তাঁর বিরুদ্ধে জমি, ভেড়ি দখলের অভিযোগও রয়েছে। রয়েছে চাষের জমির চরিত্র পরিবর্তনের অভিযোগও।

সন্দেশখালিতে আরও একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে যেটি বসিরহাটের বিজেপিপ্রার্থী রেখা পাত্রের। ওই ভাইরাল ভিডিয়োর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। ওই ভিডিয়োয় রাষ্ট্রপতির কাছে যাঁদেরকে নিয়ে যাওয়া হয়েছিল, তাঁদের পরিচয় নিয়ে প্রশ্ন উঠেছে। ভাইরাল ভিডিয়োয় তাঁদের পরিচয় নিয়ে প্রশ্ন তুলেছেন আন্দোলনকারী মাম্পি দাস ও বিজেপি প্রার্থী রেখা পাত্র।  ভিডিয়োয় মাম্পি দাসকে বলতে শোনা যায়, "জানতে পারলাম,রাষ্ট্রপতি ম্যাডামের কাছে সন্দেশখালির কিছু নির্যাতিতা মহিলাকে নিয়ে যাওয়া হয়েছে। তাহলে আমরা কারা?" বলেন, "অনুপ দাস নিয়ে গিয়েছিলেন বলে খবর পেয়েছি। এই অনুপ দাস ভিতরে ভিতরে শিবু হাজরার কাছ থেকে মাসে ১০ হাজার টাকা করে নিতেন। খবর আছে যে ওনার সঙ্গে পদ্মা মণ্ডলও গিয়েছেন। তাহলে কি পদ্মা মণ্ডল তৃণমূলের লোক? উপরে উপরে বিজেপি করে?" প্রশ্ন তোলেন তিনি। আরেকজন বলেন, "আমরা তো সবাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। তাহলে আমাদেরকে ছাড়া রাষ্ট্রপতি ম্যাডামের কাছে কারা গেল?" রেখা পাত্র বলেন, "আমরা নির্যাতিতারা যদি সন্দেশখালিতেই থাকি, তাহলে আমাদের মুখ নিয়ে কারা ওখানে গেল, তা তো জানা দরকার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.