West Bengal Lok Sabha Election 2024 Live: অপসারিত শক্তিপুর ও বেলেডাঙ্গার ওসি! ভোট শেষ হতে না হতেই কড়া কমিশন...

WB Lok Sabha Election Voting 2024 Live: প্রথম দফার ভোটে তিন কেন্দ্রের কোনায় কোনায় জি চব্বিশ ঘণ্টার ক্যামেরা। সব খবর, সব ছবি , সবার আগে। ভোটের প্রতি মুহুর্তের আপডেট। দেখুন ভোটের মেগা কভারেজ। আজ দিনভর। 

Last Updated: Friday, April 19, 2024 - 19:51
West Bengal Lok Sabha Election 2024 Live: অপসারিত শক্তিপুর ও বেলেডাঙ্গার ওসি! ভোট শেষ হতে না হতেই কড়া কমিশন...
নিজস্ব ছবি

West Bengal Lok Sabha Election Voting 2024 Latest Updates: গণতন্ত্রকে মজবুত করতে সকলে ভোটদান করুন। ভোট দান করা আপনার গণতান্ত্রিক অধিকার। শুরু বহু প্রতীক্ষিত ১৮ তম লোকসভা নির্বাচন। দেশের মসনদে কে? কার হাতে থাকবে ভারতের স্টিয়ারিং? প্রধানমন্ত্রীর কুর্সিতে মোদীর হ্যাটট্রিক না লোককল্যাণ মার্গের ঠিকানায় এবার নয়া মুখ? দেড় মাসের লড়াই শেষে মিলবে সেই উত্তর। সেই লক্ষ্যেই আজ থেকে শুরু লোকসভা ভোটের প্রথম পর্ব। রাজ্যে তিন কেন্দ্র জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিঙে ভোটগ্রহণ।

আরও পড়ুন, West Bengal Lok Sabha Election 2024: আজ প্রথম দফা; ভোট কোচবিহার, আলিপুরদুয়ার আর জলপাইগুড়িতে

Coochbehar Lok Sabha Election 2024 Live Updates: কোচবিহার লোকসভা কেন্দ্রে মোট বুথ ২০৪৩। তারমধ্যে স্পর্শকাতর বুথ ১৯৬।

Alipurduars Lok Sabha Election 2024 Live Updates:আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে মোট বুথ ১৮৬৭। তারমধ্যে স্পর্শকাতর বুথ ১৫৯।

Jalpaiguri Lok Sabha Election 2024 Live Updates:জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে মোট বুথ ১৯০৪। তারমধ্যে স্পর্শকাতর বুথ ৩৯১।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

19 April 2024, 19:45 PM

সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোটদানের হার
-----
বাংলা-- ৭৭.৫৭

আন্দামান নিকোবর--৫৬.৮৭

অসম-- ৭১.৩৮

অরুণাচল প্রদেশ--৬৫.৪৬

বিহার--৪৭.৪৯ 

ছত্তীসগঢ়--৬৩.৪১

জম্মু-কাশ্মীর--৬৫.০৮

লাক্ষাদ্বীপ--৫৯.০২

মধ্যপ্রদেশ---৬৩.৩৩

মহারাষ্ট্র--৫৫.২৯ 

মণিপুর---৬৮.৬২

মেঘালয়---৭০.২৬

মিজোরাম-- ৫৪.১৮

নাগাল্য়ান্ড---৫৬.৭৭

পুডুচেরী--৭৩.২৫

রাজস্থান- ৫০.৯৫

সিকিম-৬৮.০৬

তামিলনাড়ু--৬২.১৯

ত্রিপুরা---৭৯.৯০

উত্তরপ্রদেশ- ৫৭.৬১

উত্তরাখণ্ড--৫৩.৬৪

 

19 April 2024, 19:45 PM

ভোট শেষ হতে না হতেই কড়া পদক্ষেপ। কর্তব্য পালনে গাফিলতির অভিযোগে মুর্শিদাবাদের শক্তিপুর ও বেলেডাঙার OC-কে সরিয়ে দিল কমিশন। আগামিকাল, শনিবার ১১ টার মধ্যেই নতুন অফিসার নিয়োগের নির্দেশ।

19 April 2024, 18:30 PM

প্রথম দফার শক্ত ঘাঁটিতেই সারাদিনে ৪২১টি অভিযোগ বিজেপির! কোচবিহার থেকে সবচেয়ে বেশি ৩০৩টি অভিযোগ বিজেপি। সাংবাদিক বৈঠকে কয়েকটি বুথে পুনর্নির্বাচনের দাবি গেরুয়া শিবিরের।

19 April 2024, 18:00 PM

বিকেল ৫টা পর্যন্ত হিসেবে এগিয়ে বাংলা। 

বাংলা ৭৭.৫৭
ত্রিপুরা ৭৬.১০
পুডুচেরি ৭২.৮৪
অসম ৭০.৭৭
মেঘালয় ৬৯.৯১
মনিপুর ৬৮.৩১
 সিকিম ৬৮.০৬
জম্মু ও কাশ্মীর ৬৫.০৮
ছত্তিশগড় ৬৩.৪১
অরুণাচল প্রদেশ ৬৩.২৭
মধ্যপ্রদেশ ৬৩.২৫
তামিলনাড়ু ৬২.০৮
লাক্ষাদ্বীপ ৫৯.০২
উত্তর প্রদেশ ৫৭.৫৪
আন্দামান ৫৬.৮৭
নাগাল্যান্ড ৫৫.৮৫
মহারাষ্ট্র ৫৪.৮৫
উত্তরাখান্ড ৫৩.৫৬
মিজোরাম ৫২.৭৩
রাজস্থান ৫০.২৭
বিহার ৪৬.৩২

19 April 2024, 17:45 PM

বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়ল ৭৭.৫৭ শতাংশ। ভোট শেষ হওয়ার ১ ঘণ্টা আগেই ভোটের হার ৮০ শতাংশ ছুঁই ছুঁই।

কোচবিহার-৭৭.৭৩ শতাংশ,

আলিপুরদুয়ার- ৭৫.৫৪ শতাংশ,

জলপাইগুড়ি- ৭৯.৩৩ শতাংশ।

19 April 2024, 16:00 PM

বিকেল ৩টে পর্যন্ত ভোট পড়ল গড়ে ৬৬ শতাংশ। কোচবিহারে ৬৫.৫৪, আলিপুরদুয়ারে ৬৬.২৩, জলপাইগুড়িতে ৬৭.২৮ শতাংশ ভোট পড়েছে। ওদিকে দেশের মধ্যে ভোটের হারের নিরিখে ত্রিপুরা প্রথম, বাংলা দ্বিতীয়। ত্রিপুরায় ৬৮.৩৫, বাংলায় ৬৬.৩৪, মণিপুরে ৬৩.০৩, রাজস্থানে ৪১.৫ শতাংশ ভোট পড়েছে।

19 April 2024, 14:30 PM

বেলা বাড়তেই বাড়ছে অশান্তি, বাড়ছে কমিশন দফতরে অভিযোগের সংখ্যা! এখনও পর্যন্ত কমিশনের দফতরে মোট জমা পড়া অভিযোগের সংখ্যা ৪৬৮। এরমধ্যে ২৮৮টি অভিযোগের সমাধানও করেছে কমিশন।

19 April 2024, 13:00 PM

ভোট আপডেট ১১

এখনও পর্যন্ত কমিশনে মোট অভিযোগ জমা পড়েছে ৩৮৩ টি। তারমধ্যে ১৯৫ টি অভিযোগের নিস্পত্তি করা হয়েছে বলে কমিশনের দাবি। এই ৩৮৩ টি অভিযোগের মধ্যে National grievance redressal system-এ মোট ২৭৪ টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি অভিযোগ জমা পড়েছে কোচবিহারে, প্রায় ১৩২ টি। আলিপুরদুয়ারে ৮৩ টি ও জলপাইগুড়িতে ৫৯ টি।‌ এছাড়া কমিশনের সি-ভিজিল অ্যাপের মধ্যমে আলিপুরদুয়ারে ৫০ টি, কোচবিহার ও জলপাইগুড়িতে যথাক্রমে ১৫ ও ১৬ টি করে অভিযোগ জমা পড়েছে। পাশাপাশি সিএম‌এস বা correspondence management system (CMS) পোর্টালে আলিপুরদুয়ারে ২ টি, কোচবিহারে ২৫ টি ও জলপাইগুড়িতে ১ টি অভিযোগ জমা পড়েছে বলে জানালো নির্বাচন কমিশন।

19 April 2024, 13:00 PM

নির্বাচনের ৬ ঘণ্টা পার। 
কোচবিহারে ১৭২টি অভিযোগ
আলিপুরদুয়ারে ১৩৫টি অভিযোগ
জলপাইগুড়িতে ৭৬টি অভিযোগ

মোট ৩৮৩টি অভিযোগ এখনও পর্যন্ত কমিশনে জমা পড়েছে।

রাজনৈতিক দলগুলোর অভিযোগ মোট ২৮টি। যার মধ্যে BJP ৯, তৃণমূল ৯ এবং CPIM ১টি অভিযোগ জমা করেছে।

19 April 2024, 11:45 AM

সকাল ১১ টা পর্যন্ত

দেশের ২১ টি রাজ্যের মধ্যে ভোট শতাংশের হারে দ্বিতীয় স্থানে পশ্চিমবঙ্গ। 
প্রথম স্থানে রয়েছে ত্রিপুরা - ৩৪.৫৪ %
পশ্চিমবঙ্গ - ৩৩.৫৬ %
মেঘালয় - ৩৩.১২ %

এখনো পর্যন্ত সবচেয়ে কম ভোট পড়েছে লাক্ষাদ্বীপে - ১৬.৩৩%

19 April 2024, 11:45 AM

কোচবিহার লোকসভা কেন্দ্রের অধীন নাটাবাড়ি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত দেওচড়াই গ্রাম পঞ্চায়েতের চ্যাংমারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে (৮/২৬৯ নং বুথ ) ভোটার কার্ড সঙ্গে নিয়ে এসেও ৩০ জন ভোটার ভোট দিতে না পাড়ায় ক্ষোভ উগরে দিলেন তাঁরা। ভোটার কার্ড সঙ্গে নিয়ে আসা ভোটারদের কয়েকজন জানান, প্রতিবার তারা ভোট দেন। গত পঞ্চায়েত নির্বাচনেও তারা ভোট দিয়েছিলেন। অথচ এবার ভোটার কার্ড সঙ্গে নিয়ে এসে তারা ভোট গ্রহণ কেন্দ্রে জানতে পারেন ভোটার তালিকায় তাদের নামের পাশে ডিলিট অপসন জাতীয় কিছু লেখা রয়েছে। ফলে তারা ভোট দিতে পারবেন না। আর এতেই ক্ষুব্ধ হয়ে পড়েন ভোট দিতে এসেও ভোট দিতে না পারা নির্বাচকদের একাংশ। 

19 April 2024, 11:45 AM

evm খারাপ নিয়ে অভিযোগ তৃণমুল কংগ্রেসের নেতা সৌরভ চক্রবর্ত্তীর।

19 April 2024, 11:45 AM

দল বেঁধে ভোট দিয়ে গেলো মাঝি পরিবার। জলপাইগুড়ি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে রয়েছে মাঝি পরিবার। ওই পরিবারে মোট ভোটার সংখ্যা ২৭ জন। এদের মধ্যে সবচেয়ে বয়স্ক ভোটার পুতুল মাঝীর বয়স ৮৭। আজ তিনি প্রথম দফায় নাতি নাতনি সহ ১১ সদস্যদের নিয়ে এসে ভোট দিয়ে গেলেন। এই ১১ জন বাড়ি ফিরলে ফের আসবে বাকী সদস্যরা।

19 April 2024, 11:00 AM

শুক্রবার মালবাজার শহরের বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্রে শুরু হল লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ। এদিন সকাল থেকেই সাধারণ ভোটাররা লাইনে দাঁড়িয়ে তাদের মতদান প্রক্রিয়া শুরু করেছেন। মালবাজার শহরে মোট ভোট গ্রহণ কেন্দ্রের সংখ্যা ২৩। এর মধ্যে দশটি মহিলা পরিচালিত মডেল বুথ। মাল আদর্শ বিদ্যাভবন এর ৪টি, সুভাষিনী উচ্চ বালিকা বিদ্যালয় ২টি, উদীতি কমিউনিটি হলে ২টি, ও মালবাজার আর আর প্রাথমিক বিদ্যালয় ২টি মহিলা পরিচালিত মডেল বুথ রয়েছে। তার মধ্যে উদিচি কমিউনিটি হলের ১২২ নাম্বার বুথ মাল ব্লকের মডেল থিম বুথ। 

19 April 2024, 10:30 AM

১০টা পর্যন্ত কমিশনের দফতরে জমা পড়েছে ১৫১টি অভিযোগ। প্রত্যেকটি অভিযোগ খতিয়ে দেখতে জেলাশাসকদের থেকে রিপোর্ট চাইছে কমিশন। দ্রুত ব্যবস্থা নিচ্ছে কমিশন।

19 April 2024, 10:30 AM

শীতলকুচিতে ২৮৬ নম্বর বুথে তুমুল উত্তেজনা। তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ।

19 April 2024, 10:30 AM

তুফানগঞ্জ ২ নম্বর ব্লকের বারকোদালি ২ গ্রাম পঞ্চায়েতের ৯/২২৬, ৯/২২৭ নম্বর বুথে তৃণমূলের বুথ এজেন্টকে ঢুকতে  বাধা দেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। তৃণমূলের ভোটারদের ভোট দিতে না যাওয়ার  হুমকি। অভিযোগের আঙুল বিজেপির বিরুদ্ধে।  ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে সংশ্লিষ্ট এলাকায়। তৃণমূলের পঞ্চায়েত সদস্যকেও প্রাণে মেরে ফেলার হুমকি বলে অভিযোগ। পুলিসের তরফে আশ্বাস দেওয়া হলেও আতঙ্কে রয়েছে ভোটারদের মধ্য।

19 April 2024, 10:30 AM

সকাল ৯টা পর্যন্ত কোচবিহারে ভোট পড়েছে ১৫.২৬ শতাংশ। আলিপুরদুয়ারে ভোট পড়েছে ১৫.৯১ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছে ১৪.১৩ শতাংশ।  

19 April 2024, 10:15 AM

আলিপুরদুয়ার। হোসেনাবাদ প্রাইমারি স্কুল। জসবীর সিং। কেন্দ্রীয় বাহিনীর সশস্ত্র সীমা বলের জওয়ান। ভোটকেন্দ্রে এক বৃদ্ধার হাঁটতে কষ্ট হচ্ছিল। ছুটে গিয়ে সহযোগিতার হাত বাড়ালেন সর্দারজি।

 

19 April 2024, 09:45 AM

Jalpaiguri Lok Sabha Election 2024 Live Updates: শুক্রবার জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের ময়নাগুড়ি বিভিন্ন ভোট কেন্দ্রগুলিতে সকাল থেকেই ভোটারদের লাইন দিয়ে বিভিন্ন বুথগুলিতে ভোট দিতে লক্ষ্য করা যায়। এদিন কিছু কিছু ভোটগ্রহণ কেন্দ্রে সকালের দিকে ভোটার না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের সংখ্যা বাড়তে থাকে। সেই সঙ্গে ভোটকেন্দ্র গুলিতে পুলিশি নিরাপত্তা ছিল চোখে পড়ার মতন। এদিন ভোট গ্রহণ শুরু হওয়ার পর দুটি বুথে ইভিএম মেশিন খারাপ হওয়ার জন্য কিছুক্ষণের জন্য ভোট পর্ব বন্ধ ছিল। পরে সেক্টর অফিসারদের তৎপরতায় ইভিএম মেশিন ঠিক হলে যথারীতি ভোট গ্রহণ শুরু হয়। বিভিন্ন বুথের ভোটাররা জানান নির্বিঘ্নে ভোট হচ্ছে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

 

19 April 2024, 09:00 AM

Coochbehar Lok Sabha Election 2024 Live Updates: ভোটের দিন আবার উত্তপ্ত দিনহাটার ভেটাগুড়ি। দিনহাটা ১ বি ব্লক সভাপতিকে বেধড়ক মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে। আক্রান্ত ব্লক সভাপতিকে দেখতে হাসপাতালে এলেন মন্ত্রী উদয়ন গুহ। হাসপাতাল থেকেই নির্বাচন কমিশন ও পুলিসের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ মন্ত্রীর।

19 April 2024, 08:30 AM

Coochbehar Lok Sabha Election 2024 Live Updates: দিনহাটা ১/২ তৃণমূলের ব্লক সভাপতি অনন্ত বর্মনকে মারধরের অভিযোগ। ভেটাগুড়িতে বাড়ির কাছেই মারধর। 

19 April 2024, 08:30 AM

Coochbehar Lok Sabha Election 2024 Live Updates: সিতাই বিধানসভা কেন্দ্রে নিজের বুথে ভোট দিয়ে জেলা বাসীর কাছে উন্নয়নের পক্ষে ভোট দেওয়ার আবেদন জানালেন কোচবিহার এক নাম্বার তপশিলি লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া।

19 April 2024, 08:15 AM

জলপাইগুড়ি জেলার ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রে সিপাই পাড়া এলাকায় পুড়ল বিজেপির বুথ অফিস। অভিযোগ , কেউ বা কারা রাতে বিজেপির বুথ অফিসে আগুন লাগিয়ে দেয়। দলীয় পতাকা থেকে ব্যানার সব পুড়ে ছাই৷ এলাকার বুথ সভাপতি তথা বিজেপি কর্মী গৌতম রায় জানান ,  "রাত নয়টার পর ঘটনা ঘটেছে৷ আমরা রাত পর্যন্ত সব কাজকর্ম শেষ করে বাড়ি যাই৷ তারপরই এই খবর পাই। ভোরবেলা এসে দেখি এই অবস্থা। কিন্তু আগে কোনদিন ঘটেনি এই ধরনের ঘটনা৷ কাউকে যেহেতু দেখিনি তাই কারও উপর অভিযোগ করতে পারছি না৷ গোটা ঘটনা প্রশাসন সহ এলাকার বিজেপি বিধায়িকা শিখা চ্যাটার্জিকে জানিয়েছি।"

19 April 2024, 08:00 AM

ভোটের লাইন ফাকা। মাল ব্লকের ওদলাবাড়ি ৪২/২০ নাম্বার বুথের ঘটনা। এই বুথে ভোটার সংখ্যা ৮৮৭। এখন পর্যন্ত ৮০ টা মত ভোট পরেছে।

19 April 2024, 08:00 AM

কোচবিহার দক্ষিণ বিধানসভার অন্তর্গত চান্দামারী অঞ্চলের রাজপুরে গতকাল রাতে বিজেপির বুথ সভাপতি যখন নিজের বুথে যান সেই সময় তাকে রাস্তায় আক্রমণ করে তৃণমূল কংগ্রেসের আশ্রিত দুষ্কৃতীরা বলে অভিযোগ। এমতাবস্থায় তাকে প্রথমে বাড়িতে নিয়ে আসা হয় এবং পরবর্তীতে কোচবিহার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে পরিবারের লোকজনেরা কিন্তু ড্রেসিং করার পরেও তার রক্তক্ষরণ বন্ধ হচ্ছিল না এরপর তারা থানায় যান এবং থানায় যাওয়ার পর অভিযোগের সময় লোকজন না থাকার কারণে সকালে আসতে বলেন। এরপর সে অসুস্থ হলে তাকে একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়।

19 April 2024, 06:45 AM

আলিপুরদুয়ার:- ফালাকাটার ১৩/১৮৭ নম্বর বুথে ইভিএম মেশিন খারাপ থাকায় ভোটগ্রহণে কিছুটা বিলম্ব হয় এরপর, ইভিএম মেশিন পাল্টে নতুন মেশিন দিয়ে ভোট গ্রহণ শুরু হয়।

19 April 2024, 06:45 AM

জলপাইগুড়ি ডাবগ্রাম ফুলবাড়ি কেন্দ্রের ১৯/৮৮ চতুরাগছ বুথ (ফুলবাড়ি ১) বিজেপি বুথ অফিস গভীর রাতে কেউ বা কারা ভেঙে  আগুন লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ।

19 April 2024, 06:45 AM

চায়ের সুবাসের মত এমন ছবি ছড়িয়ে পড়ুক গোটা রাজ্যে। এমনটাই চান আলিপুরদুয়ারের মানুষ। ভোটযুদ্ধে যুদ্ধ নেই। আছে সম্প্রীতির বাতাবরণ। মডেল বুথের মডেল ছবি। বিজেপি, তৃণমূল, সিপিএমের এজেন্টদের উৎসবের মেজাজ। চায়ের চুমুকে, আড্ডায় ভোট শুরুর শুরুটাই অন্যরকম। 

19 April 2024, 06:45 AM

মাথাভাঙ্গায় গভীর রাতে কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ানের অস্বাভাবিক মৃত্যু। তার নাম নীলেশ কুমার নীলু। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে স্ট্রোক করে মারা যায় ওই জওয়ান। তিনি QRT টীমের সদস্য ছিলেন।

19 April 2024, 06:45 AM

ইভিএম বিভ্রাট। জলপাইগুড়ি ১১২ এবং ১১৭ নং বুথে। ধুপগুড়ির ১৯৯ নম্বর বুথে মহিলারা মেশিন অন করতে পারছিল না পরে এক্সপার্ট এসে অন করে দেয় বলে খবর। 

19 April 2024, 06:45 AM

গণতন্ত্রকে মজবুত করতে সকলে ভোটদান করুন। ভোট দান করা আপনার গণতান্ত্রিক অধিকার। 

19 April 2024, 06:45 AM

সারা দেশেও গণতন্ত্রের উত্স‍বের ঢাকে কাঠি। বাংলা-সহ একুশ রাজ্য। একশো দুই কেন্দ্র। অষ্টাদশ লোকসভা ভোটের প্রথম দফার ভোটগ্রহণ। একাধিক রাজ্যে এক দফাতেই ভোট। ইভিএম খোলার প্রতীক্ষায় ভোটাররা।

 

19 April 2024, 06:45 AM

অবাধ শান্তিপূর্ণ ভোট করতে বদ্ধপরিকর কমিশন। সব বুথে কেন্দ্রীয় বাহিনী। একশো শতাংশ বুথে ওয়েবকাস্টিং। কলকাতায় কমিশনের সদর কার্যালয়ে সর্বক্ষণের নজরদারি। সরেজমিনে অবজারভাররা।  

 

19 April 2024, 06:45 AM

স্পর্শকাতর বুথগুলিতে বিশেষ নজর। কোচবিহারে স্পর্শকাতর বুথ একশো ছিয়ানব্বই। আলিপুরদুয়ারে একশো উনষাট,  জলপাইগুড়িতে তিনশো একানব্বই। নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা। 

 

19 April 2024, 06:45 AM

বেজে গেল চব্বিশের লোকসভা ভোটের দামামা। প্রথম দফায় উত্তরবঙ্গের তিন কেন্দ্রে ভোটগ্রহণ। নজরে কোচবিহার, আলিপুরদুয়ার জলপাইগুড়ি। আঁটোসাঁটো নিরাপত্তা। নির্বিঘ্নে ভোটের চ্যালেঞ্জ কমিশনের সামনে।