Kolkata Airport | Laser Show: যাত্রীদের নিয়ে ঝুঁকির অবতরণ! লেজার শো আটকাতে জারি ১৪৪ ধারা

144 imposed in Kolkata Airport surrounding area: লেজার শোয়ের আলোয় ঝলসে ওঠে ককপিট। যাত্রীদের নিয়ে অবতরণের ক্ষেত্রে ঝুঁকি। যাত্রী নিরাপত্তার কথাকে অগ্রাধিকার দিয়ে কড়া পদক্ষেপ।

Updated By: May 1, 2024, 11:27 AM IST
Kolkata Airport | Laser Show: যাত্রীদের নিয়ে ঝুঁকির অবতরণ! লেজার শো আটকাতে জারি ১৪৪ ধারা

পিয়ালি মিত্র: বিমানবন্দর লাগোয়া এলাকায় লেজার শো আটকাতে কড়া পদক্ষেপ। লেজার শো আটকাতে বিমানবন্দর লাগোয়া এলাকায় জারি ১৪৪ ধারা। ১৪৪ ধারা জারি করল বিধাননগর কমিশনারেট। আজ থেকেই জারি ১৪৪ ধারা। লেজার শোয়ের আলোয় পাইলটদের বিভ্রান্তির তৈরি হয়। আর সেই কারণেই এবার কড়া পদক্ষেপ করল বিধাননগর কমিশনারেট। 

কলকাতা বিমানবন্দর লাগোয়া হোটেলগুলিতে দেদার লেজার শোয়ের অভিযোগ। এই লেজার শোয়ের কারণে অবতরণের সময় সমস্যায় পড়ছেন বিমানচালকরা। সোমবারই এরকম একটি ঘটনা ঘটে। সোমবার ঢাকা-কলকাতাগামী বিমানের ককপিট লেজার লাইটের আলোয় ঝলসে ওঠে। তাতেই দিক নির্ণয়ের বিপত্তি হয় পাইলটের। কমিশনারেট সূত্রে খবর, লাগাতার তারা বিমানচালক ও বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে এই লেজার শো নিয়ে অভিযোগ পাচ্ছিলেন। অভিযোগে বার বারই একথা বলা হয় যে লেজার শোয়ের আলোর কারণে পাইলটের বিভ্রান্তি তৈরি হচ্ছে। বিমান অপারেশনে সমস্যায় পড়তে হচ্ছে বলে অভিযোগ করে বিমানবন্দর কর্তৃপক্ষ। দিক নির্ণয়ে সমস্যা হচ্ছে। ফলে যাত্রীদের নিয়ে অবতরণের ক্ষেত্রে ঝুঁকি তৈরি হচ্ছে। 

আরও পড়ুন, ICDS | Kolkata High Court: আইসিডিএসে সুপারভাইজার নিয়োগ নিয়ে হাইকোর্টের বড় নির্দেশ! মোট কতজন চাকরি পেতে চলেছেন? 

বার বার এই একই ধরনের ঘটনা ঘটায় এবার ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত বিধাননগর কমিশনারেটের। রাজারহাট থানার অধীনে রাইগাছি, জগদীশপুর, ভাতেন্দা, রেকজোয়ানি এলাকায় ১৪৪ ধারা জারি করল বিধাননগর কমিশনারেট। প্রসঙ্গত, বিমানবন্দর সংলগ্ন যে এলাকা রয়েছে সেখানে ও সেইসঙ্গে নারায়ণপুর, ইকোপার্ক এলাকায় যে বিভিন্ন হোটেল বা ব্যাঙ্কোয়েটগুলি রয়েছে, সেগুলি বিভিন্ন অনুষ্ঠানে ভাড়া দেওয়া হয়ে থাকে। আর সেখানেই লেজার শো করা হয়। যা জেরে সমস্যায় পড়েন বিমানচালকরা। এই নিয়ে হোটেল ও ব্যাঙ্কোয়েট কর্তৃপক্ষকে বার বার বলা হলেও, কোনও কাজ হয়নি বলে অভিযোগ। 

আরও পড়ুন, SSC: ২৬ হাজার চাকরিহারা শিক্ষকের মধ্যে থেকে 'যোগ্য-অযোগ্য' কীভাবে বাছবে কমিশন?

এই পরিস্থিতিতে পাইলটদের সুবিধার্থে ও যাত্রী নিরাপত্তার কথাকে অগ্রাধিকার দিয়ে কড়া পদক্ষেপ করল বিধাননগর কমিশনারেট। ইতিমধ্যেই হোটেল ও ব্যাঙ্কোয়েটগুলির সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। আপাতত ৬০ দিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে বিধাননগর কমিশনারেটের তরফে। প্রয়োজনে সময় আরও বাড়ানো হতে পারে বলে সূত্রের খবর। 

আরও পড়ুন, Partha Chetterjee | Arpita Mukherjee: টাকা কার? 'বান্ধবী' অর্পিতাকে নিয়ে আদালতে প্রথমবার মুখ খুললেন পার্থ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.