Virat Kohli | World Cup 2023: বিরাট কত ঘণ্টা ব্য়াট করেছেন? জানলে আপনি চমকে যাবেন!

Virat Kohli Becomes Most hours Batted in a World Cup Edition: সদ্য় শেষ হওয়া বিশ্বকাপে কোহলির ব্য়াটে রেকর্ডের ছড়াছড়ি হয়েছে। রেকর্ড ভাঙাগড়ার খেলায় মেতে ছিলেন বাইশ গজের কিং।

Updated By: Nov 20, 2023, 08:06 PM IST
Virat Kohli | World Cup 2023: বিরাট কত ঘণ্টা ব্য়াট করেছেন? জানলে আপনি চমকে যাবেন!
কোহলির ব্য়াটে লেখা হল ইতিহাস

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সদ্য় সমাপ্ত বিশ্বকাপে (World Cup 2023) বিরাট কোহলির (Virat Kohli) ব্য়াট শাসন দেখেছে বাইশ গজ। ১১ ইনিংসে তিনি ৭৬৫ রান করেছেন। হাঁকিয়েছেন তিনটি সেঞ্চুরিও। তাঁর গড় ছিল ৯৫.৬২। স্ট্রাইক রেট ছিল ৯০.৩। একেবারে চমকে দেওয়ার মতোই। হয়েছেন টুর্নামেন্টের সেরা প্লেয়ারও। বিশ্বকাপের এক আসরে বিশ্বের কোনও ব্য়াটার, কখনও এত রান করেননি এর আগে। এমনকী 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকরও (Sachin Tendulkar) নন। কোহলি বিশ্বকাপে একাধিক রেকর্ড ভেঙেছেন ও তৈরি করেছেন। তবে কোহিলর ব্য়াটিং নিয়ে একটি চমকে দেওয়া পরিসংখ্য়ান চলে এসেছে সামনে। রেকর্ড বলছে যে, কোহলি এবার বিশ্বকাপে যত ঘণ্টা করেছেন, তত ঘণ্টা ব্য়াটিং এর আগে বিশ্বকাপের এক আসরে কেউ করেননি। কোহলি টপকে গিয়েছেন কেন উইলিয়ামসন (Kane Williamson) সচিনকেও। 

আরও পড়ুন: WATCH: মাঠে অনুষ্কা-আথিয়া, 'যৌন' টার্গেট ভাজ্জির! বিতর্কের প্রলয় নেটপাড়ায়

কোহলি এবার বিশ্বকাপে ১৯.৫৬ ঘণ্টা ব্য়াট করেছেন। যা বিশ্বরেকর্ড। এর আগে এই রেকর্ড ছিল কেনের। ২০১৯ কাপযুদ্ধে তিনি ১৮.৫১ ঘণ্টা ব্য়াট করেছিলেন। কেনের আগে এই রেকর্ড ছিল সচিনের। ২০০৩ বিশ্বকাপে লিটল মাস্টার ১৮.৫০ ঘণ্টা ব্য়াট করেছিলেন। বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬৩ বলে ৫৪ রান করে আউট হয়েছিলেন বিরাট। ফিফটির নক খেলেই ইতিহাস লিখে ফেলেছেন কোহলি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের বিশ্বকাপ যদি দেখা হয়, তাহলে সেমিফাইনাল এবং ফাইনালে অর্ধ-শতরানের ইনিংস খেলা প্রথম ভারতীয় হলেন তিনি। বিরাট পঞ্চাশ ওভারের বিশ্বকাপে টানা দ্বিতীয়বার ৫ ম্যাচে ফিফটি প্লাস রান করা প্রথম ক্রিকেটার। ২০১৯ সালের বিশ্বকাপেও কোহলি টানা ৫ ম্যাচে ৫০ এর বেশি রান পেয়েছিলেন। বিশ্বকাপ ফাইনালের দিনই কোহলি টপকে গিয়েছেন অজি কিংবদন্তি রিকি পন্টিংকে। বিশ্বকাপের ৩৭ ইনিংসে কোহলি করেছেন ১৭৮৩ রান। রিকির বিশ্বকাপের ৪২ ইনিংসে ১৭৪৩ রান রয়েছে। মগডালে সচিনই বিরাজমান। তিনি বিশ্বকাপে ৪৪ ইনিংসে ২২৭৮ রান করেছেন। বিশ্বকাপে সর্বাধিক রানশিকারিদের তালিকায় কোহলি এখন দুয়ে। কোহলি এই বিশ্বকাপেই সচিনকে টপকে ৫০তম ওডিআই সেঞ্চুরির স্বাদ পেয়েছেন। এখন তিনিই শীর্ষে।

আরও পড়ুন: Shane Warne: সাত বছর আগে স্পিন জাদুকর বলেছিলেন, অক্ষরে অক্ষরে মিলে গেল ফাইনালে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.