Bengal Weather Update: ভয় দেখাচ্ছে আবহাওয়া দফতর! আরও ৪ ডিগ্রি বাড়বে তাপমাত্রা...

Heatwave: দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী এক সপ্তাহে ২ থেকে ৪ ডিগ্রি মতো তাপমাত্রা বাড়ার সম্ভাবনা। আপাতত দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কতা থাকছে আবার বেশ কিছু জায়গায় তীব্র তাপপ্রবাহেরও সম্ভাবনা রয়েছে। 

Apr 24, 2024, 16:50 PM IST
1/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

দক্ষিণবঙ্গে আগামী এক সপ্তাহ তাপপ্রবাহ চলবে। এই মুহূর্তে তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই বরং বাড়ার সম্ভাবনা আগামী এক সপ্তাহে। মঙ্গলবার পশ্চিমে দু-এক জায়গায় হালকা বৃষ্টিপাত হয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী এক সপ্তাহে ২থেকে ৪ ডিগ্রি মতো তাপমাত্রা বাড়ার সম্ভাবনা। আপাতত দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কতা থাকছে। আবার বেশ কিছু জায়গায় তীব্র তাপপ্রবাহেরও সম্ভাবনা রয়েছে। আজকের দিনটা অর্থাৎ ২৪ তারিখ পূর্ব মেদিনীপুর, দক্ষিণ চব্বিশ পরগনা, সেই সঙ্গে পশ্চিম মেদিনীপুর বর্ধমান এবং অন্যান্য জেলাগুলিতে শুধু তাপপ্রবাহের সর্তকতা।

2/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

২৫ তারিখে ঝাড়গ্রাম, উত্তর চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুরে তীব্র তাপপ্রবাহ সম্ভব না। কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ৫ দিন তাপপ্রভাবে সতর্কতা থাকছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০.৫। আগামী কয়েক দিনের এটি বেড়ে ৪১ ডিগ্রির কাছাকাছি পৌঁছানো সম্ভাবনা এবং এপ্রিল মাসের শেষের দিকে এটা ৪১ দিয়েও বেশি যাওয়ার সম্ভাবনা কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চল। আগামী সাত দিন কলকাতার এবং দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। 

3/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

উত্তরবঙ্গের ক্ষেত্রে উত্তরে যে জেলাগুলি দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এই জেলাগুলিতে খুব হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ৪-৫ দিন ২৬ তারিখ নাগাদ উত্তরবঙ্গের উত্তরের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা। সেই সঙ্গে উত্তরবঙ্গে ও তাপমাত্রা বাড়ার সম্ভাবনা। মালদা, দিনাজপুরে তীব্র তাপপ্রভাবে সম্ভাবনা রয়েছেআগামী ৫ দিন। জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এই জেলাগুলোতে তাপমাত্রা যথেষ্ট বেড়েছে অস্বস্তি গরম বজায় থাকবে আগামী ২ থেকে ৩ দিন।

4/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

গত বছর কলকাতার ক্ষেত্রে লং স্পেল গরম আমরা দেখতে পেয়েছি ৪০ ডিগ্রির উপরে তাপমাত্রা ছিল ২০১৬ এবং ২০০৯, ৪০ এর উপরে তাপমাত্রা ছিল কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে 8 দিন কন্টিনিউ করেছিল এবং এই বছর ১৯ তারিখ থেকে ২১ তারিখ পর্যন্ত এই স্পেলটা আমরা পেয়েছি। 

5/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

আগামী পাঁচ দিন কলকাতার ক্ষেত্রে ৪০ ডিগ্রির উপরেই তাপমাত্রা থাকা সম্ভাবনা বিগত ৫০ বছরে কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস।