Mumbai Shocker: মুম্বইয়ে মরণফাঁদ! মোবাইলের আলো জ্বেলে সার্জারি, মা-সন্তান দুজনেই...

Mumbai: মুম্বইয়ে ২৬ বছর বয়সী এক মহিলা এবং তাঁর নবজাতকের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। মনে করা হচ্ছে, প্রসূতি হোমের পক্ষ থেকে নিছক অবহেলার জন্যই ঘটেছে এই মৃত্যু।

Updated By: May 3, 2024, 09:46 PM IST
Mumbai Shocker: মুম্বইয়ে মরণফাঁদ! মোবাইলের আলো জ্বেলে সার্জারি, মা-সন্তান দুজনেই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভান্ডুপের একটি প্রসূতি হাসপাতালে ২৬ বছর বয়সী এক মহিলা এবং তাঁর নবজাতকের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। তারপরই বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (বিএমসি) তাঁদের মৃত্যুর পরিস্থিতি তদন্ত করার জন্য একটি মাতৃমৃত্যু কমিটি গঠন করে দ্রুত পদক্ষেপ নিয়েছে। মনে করা হচ্ছে, প্রসূতি হোমের পক্ষ থেকে নিছক অবহেলার জন্যই ঘটেছে এই মৃত্যু।

আরও পড়ুন: এমনও হয়! একদা রেপ ভিক্টিমের সাহায্যে এগিয়ে-আসা শিক্ষক ফাঁসলেন অন্য যৌন কেলেঙ্কারিতে...

সুষমা স্বরাজ প্রসূতি হোমে সুবিধার অভাবের বিষয়ে মৃতের পরিবার উদ্বেগ প্রকাশ করেছিল, বিশেষ করে বিদ্যুতের অভাবের কারণে প্রসবের সময় টর্চলাইটের ব্যবহারকে বিশেষ ভাবে জোর দিয়ে ।
মৃত সাহেদুন আনসারি, ভান্ডুপের বাসিন্দা, তাঁকে হনুমান নগরের সুষমা স্বরাজ মাতৃসদনে ভর্তি করা হয়েছিল এবং ২৯ এপ্রিল রাতে প্রথম সন্তানের প্রসব করছিল। চেষ্টা সত্ত্বেও, জন্মের পরপরই নবজাতককে মৃত ঘোষণা করা হয় ৩০ এপ্রিল, রাত সাড়ে ১২টার দিকে। পরবর্তীকালে, মাকে এলটিএমজি সায়ন হাসপাতালে স্থানান্তরিত করা হয়, যেখানে তিনিও মারা যান।
সাহেদুনের দেওর শারুখ আনসারি বলেন, "প্রাথমিক পরিকল্পনা ছিল একটি নিয়মিত ডেলিভারি পদ্ধতির জন্য। তবে, শিশুর হৃদস্পন্দন কম থাকায়, মেডিকেল টিম সিজারিয়ান সেকশনের জন্য বেছে নিয়েছিল। পর্যাপ্ত আলোর অভাব সত্ত্বেও, তারা এগিয়ে যায়। একটি হ্যান্ডহেল্ড টর্চ ব্যবহার করে অপারেশন করা হয়, যদিও হাসপাতালের অন্যান্য বিকল্পগুলি উপলব্ধ ছিল। ডাক্তাররা ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে প্রক্রিয়াটি চালিয়ে যাওয়াই বেছে নেন।"

আরও পড়ুন: Goddess Kali Kills Demon: অলৌকিক? স্বয়ং 'কালী' গলা কেটে দিলেন 'অসুরে'র! নিজের চোখে তা 'দেখলেন'ও সকলে...
দুর্ভাগ্যবশত, মহিলাটি গুরুতর রক্তপাতের সম্মুখীন হয়েছিল, যা তাঁর মর্মান্তিক উত্তরণে উল্লেখযোগ্যভাবে অবদান রেখেছিল। শিশুটির দুর্ভাগ্যজনক মৃত্যুর পরে, ডিন এবং চিকিৎসা কর্মীরা তাকে সায়ন হাসপাতালে স্থানান্তর করার সিদ্ধান্ত নেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.