রাজধানীতে সনিয়ার সঙ্গে সাক্ষাত্ রাজ ঠাকরের, জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে

এ দিন নির্বাচন কমিশনের প্রধান সুনীল আরোরার সঙ্গে দেখা করেন রাজ ঠাকরে। জানা গিয়েছে আগামী বিধানসভায় ইভিএম-র বদলে ব্যালটে নির্বাচন করার আর্জি জানিয়েছেন তিনি

Updated By: Jul 9, 2019, 11:37 AM IST
রাজধানীতে সনিয়ার সঙ্গে সাক্ষাত্ রাজ ঠাকরের, জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: হাতে একটি আসন। বিধানসভা নির্বাচনের আগে ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধীর সঙ্গে হাত মেলালেন মহারাষ্ট্রের নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে। সোমবার এই সাক্ষাতে জল্পনা তুঙ্গে ওঠে, ওই একটি আসন নিয়ে কি কংগ্রেসের কাছাকাছি আসতে চলেছেন রাজ ঠাকরে! যদিও তা অসম্ভব বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। সনিয়ার সঙ্গে দেখা করা ‘সৌজন্য সাক্ষাত্’ বলে সামাল দেন এমএনসি-র প্রধান।

এ দিন নির্বাচন কমিশনের প্রধান সুনীল আরোরার সঙ্গে দেখা করেন রাজ ঠাকরে। জানা গিয়েছে আগামী বিধানসভায় ইভিএম-র বদলে ব্যালটে নির্বাচন করার আর্জি জানিয়েছেন তিনি। এরপর সনিয়া গান্ধীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। গত লোকসভা নির্বাচনে বিজেপি এবং নরেন্দ্র মোদীকে বিভিন্ন ইস্যুতে ক্রমান্বয়ে সমালোচনা করতে দেখা গিয়েছে। তাঁর দল নির্বাচনে অংশগ্রহণ না করলেও বিরোধীদের সমর্থনে প্রচার চালায় রাজ ঠাকরের এমএনসি।

আরও পড়ুন- অমিত শাহকে ‘খুনে অভিযুক্ত’ বলে আক্রমণ; মানহানি মামলায় আজ আদালতে রাহুল

মহারাষ্ট্রের কংগ্রেসের সঙ্গে জোটে রয়েছে শরদ পাওয়ারের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি। এমএনসি-র সঙ্গে হাত মিলিয়ে কোনওভাবে এগোতে চায় না তারা। উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে ২৮৮ আসনে মাত্র একটি দখল করতে পারে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। কয়েকটি জায়গা ছাড়া গোটা মহারাষ্ট্রে তাদের কোনও প্রভাব নেই বলে মনে করা হয়। বিজেপি ও শিবসেনা যথাক্রমে পায় ১২২ ও ৬৩টি আসন। কংগ্রেস পায় ৪২টি আসন। লোকসভা নির্বাচনে কংগ্রেসের শোচনীয় ফল হয়েছে। ৪২টি আসনে মাত্র ৫ আসন মিলেছে কংগ্রেসের। আসন্ন বিধানসভা নির্বাচনে এমএনসি-র সঙ্গে জোটে যাওয়ার সম্ভাবনা ‘ক্ষীণ’। তবে, রাজনীতিতে যে সম্ভব নয়, এমনটা সাহস করে উড়িয়ে দিতে পারছেন না খোদ বিশেষজ্ঞরাও।

.