Natural Libido Boosters for Women: শীতল মহিলাদেরও কামুক করে এই ফল! আরও অনেক গুণ...

Benefits of Gokhura: কামোত্তেজ ঔষধি হিসেবে অনেক কিছু ব্যবহারেরই প্রচলন আছে সমাজে। তবে মহিলাদের জন্য বিশেষভাবে যে ঔষধি কাজ দেয় তা হল গোক্ষুরা।

Updated By: Apr 25, 2024, 06:45 PM IST
Natural Libido Boosters for Women: শীতল মহিলাদেরও কামুক করে এই ফল! আরও অনেক গুণ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কামোত্তেজ ঔষধি হিসেবে অনেক কিছু ব্যবহারেরই প্রচলন আছে সমাজে। তবে মহিলাদের জন্য বিশেষভাবে যে ঔষধি কাজ দেয় তা হল গোক্ষুরা। তবে প্রথমেই জেনে নিতে হবে এই গোক্ষুরা কী? গোক্ষুরা আসলে একটি সংস্কৃত শব্দ, যার মানে 'গোরুর ক্ষুর'। মনে করা হয় এই বিশেষ ফল গোরুর পায়ের ক্ষুরে আটকে যেত, তাই থেকেই এই নামের সৃষ্টি। 

আরও পড়ুন: Gold Prices: এখন দাম চড়া ভেবে না কিনলে পস্তাবেন, আর ৬ বছরেই ১০ গ্রাম সোনা ছোঁবে ২ লাখ!
এটি একটি শক্তিশালী ঔষধি ভেষজ এবং বিভিন্ন চিকিৎসা ক্ষেত্রে এটি ব্যবহার করা হয়। এর পাতায় রয়েছে ক্যালসিয়াম কার্বোনেট, লোহা, প্রোটিন ইত্যাদি যা হারকে শক্ত করে। শুধুমাত্র যে ফল তাই নয় এই ফলের গাছের নানা অংশ খুবই কার্যকর, এমনকি ফলের ছাইও।

ঐতিহ্যগত ভাবে গোক্ষুরা কামোত্তেজ ঔষধি। ক্লিনিক্যাল পরীক্ষা দেখাচ্ছে, যে মহিলাদের কামোত্তেজনা কম, তাঁদের যদি চার সপ্তাহ ধরে দৈনিক ৭.৫ মিলিগ্রাম গোক্ষুরায় নির্যাস খেতে দেওয়া হয় তাহলে তাঁগদের কামোত্তেজনা বাড়বে।
পেশীর শক্তি বৃদ্ধি এবং দেহের গঠনের জন্য এই ফল খুব ভালো। মানসিক স্বাস্থ্য়ের বিশৃঙ্খলায় খুবই ভালো কাজ দেয় এই ফল। পাশাপাশি এই ফলে থাকে অ্যান্টি অক্সিডেন্ট থাকায় এর কার্ডিয়ো-প্রোটেকটিভ গুণ অনেক বেশি। এই ফল খেলে বা এই গাছের অংশ খেলে প্রচুর পরিমাণে মূত্রের সৃষ্টি হয়, ফলত বৃক্কে পাথর জমতে দেয় না।

আরও পড়ুন:Ajker Rashifal | Horoscope Today: মেষের মনে দ্বন্দ্ব, চ্যালেঞ্জের মুখে বৃষ; কেমন কাটবে আপনার দিন?
কামোত্তেজনার পাশাপাশি এই গাছের অংশ খেলে মহিলাদের শরীরে নানা ধরনের সুবিধা পরিলক্ষণ করা যায়। গোক্ষুরা খেলে দেহের টক্সিন হ্রাস পায়। সবথেকে বড়ো বিষয় এই গাছ পিসিওএস-এ এক বিশাল ভূমিকা পালন করে। এই ফল খেলে সিস্টের আকার হ্রাস পায় এবং এই সমস্যা কম হয়।
(Disclaimer: প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হচ্ছে, কোনও সুপারিশ করা হচ্ছে না।)

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.