Loksabha Election 2024: মোদীর বিরুদ্ধে এবার কমিশনে নালিশ তৃণমূলের!

১৯ এপ্রিল থেকে ১ জুন। চলতি বছরে ৭ দফায় হবে লোকসভা ভোট। নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। ৪ জুন ভোটগণনা।

Updated By: Mar 18, 2024, 10:43 PM IST
Loksabha Election 2024: মোদীর বিরুদ্ধে এবার কমিশনে নালিশ তৃণমূলের!

প্রবীর চক্রবর্তী: 'সরকারি খরচে ভোটের প্রচার'! কীভাবে? খোদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই এবার নির্বাচন কমিশনের অভিযোগ দায়ের করল তৃণমূল। 

আরও পড়ুন:  Garden Reach Building Collapse: নীচের কাজ শেষ না করেই উপরতলায় ফ্ল্যাট! গার্ডেনরিচকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য

অপেক্ষার অবসান। ১৯ এপ্রিল থেকে ১ জুন। চলতি বছরে ৭ দফায় হবে লোকসভা ভোট। ৪ জুন ভোটগণনা। নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে কমিশন। তৃণমূলের অভিযোগ, ভোটের আগে প্রধানমন্ত্রী দফতরকে (PMO) ব্যবহার করে সরকারি খরচে বিজ্ঞাপন বানাচ্ছেন মোদী! যা কার্যত ভোটের প্রচারের কাজে ব্যবহার করা হচ্ছে। 

আরও পড়ুন:  DG Vivek Sahay: রাজ্য পুলিসের নতুন ডিজি বিবেক সহায়!

এদিকে বাংলার প্রার্থী তালিকা চূড়ান্ত করতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তখন ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়নি। প্রথম দফায় বাংলার ২০ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছিল বিজেপি। আসানসোলে প্রার্থী ছিলেন ভোজপুরী গায়ক-নায়ক পবন সিং। কিন্তু কিন্তু যেদিন নাম ঘোষণা করা হয়, তা পরের দিনই বেঁকে বসেন তিনি। এক্স হ্য়ান্ডেলে পোস্ট দিয়ে পবন জানিয়ে দেন, 'আমি ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতৃত্বের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। দল আমাকে বিশ্বাস করেছিল এবং আসানসোল থেকে প্রার্থী হিসাবে ঘোষণা করেছিল, কিন্তু কিছু কারণে, আমি আসানসোল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারব না'।

বাকি ২৩ আসনে কারা লড়বেন? আজ, সোমবার দিল্লির দলের সাধারণ সম্পাদক(সংগঠন) বিএল সন্তোষের সঙ্গে বৈঠক করেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, অমিতাভ চক্রবর্তী-সহ বঙ্গ বিজেপির শীর্ষ নেতারা। বাকি ২৩ আসনে কারা লড়বেন? আগামী ২ দিনের মধ্যে বাকি প্রার্থীদের নামও ঘোষণা করা হবে। সূত্রের খবর তেমনই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.