Garden Reach Building Collapse: নীচের কাজ শেষ না করেই উপরতলায় ফ্ল্যাট! গার্ডেনরিচকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য

রবিবার রাতে গার্ডেনরিচের আজহার মোল্লা বাগানে এলাকায় ঝুপড়ির উপর ভেঙে পড়ে নির্মীয়মাণ বহুতলের একাংশ।  ধ্বংসস্তুপের নিচে আটকে পড়েন বহু মানুষ। প্রাথমিকভাবে ৪ জনের মৃত্যু খবর পাওয়া গিয়েছিল। পুলিস সূ্ত্রে খবর, সেই সংখ্যাটা এখন বেড়ে হয়েছে ৮।  

Updated By: Mar 18, 2024, 11:53 PM IST
Garden Reach Building Collapse: নীচের কাজ শেষ না করেই উপরতলায় ফ্ল্যাট! গার্ডেনরিচকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য

রণয় তেওয়ারি: এখনও পর্যন্ত মৃত ৯, হাসপাতালে ভর্তি ১১ জন। গার্ডেনরিচে কীভাবে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতল? নীচের তলার কাজ শেষ না করেই চলছিল উপরতলার কাজ! জি ২৪ ঘণ্টার অন্তর্তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য।

আরও পড়ুন:  Garden Reach Building Collapse: 'এ এক জতুগৃহে কলকাতা বসবাস করছে', গার্ডেনরিচ বিপর্যয়ে মৃত বেড়ে ৯!

ঘটনাটি ঠিক কী?  রবিবার রাতে গার্ডেনরিচের আজহার মোল্লা বাগানে এলাকায় ঝুপড়ির উপর ভেঙে পড়ে নির্মীয়মাণ বহুতলের একাংশ।  ধ্বংসস্তুপের নিচে আটকে পড়েন বহু মানুষ। প্রাথমিকভাবে ৪ জনের মৃত্যু খবর পাওয়া গিয়েছিল। পুলিস সূ্ত্রে খবর, সেই সংখ্যাটা এখন বেড়ে হয়েছে ৮।

এদিকে মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পর, বহুতল নির্মাণে যুক্ত প্রোমোটারকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতের নাম মহম্মদ ওয়াসিম। গার্ডেনরিচ এলাকারই বাসিন্দা তিনি। পুলিস সূত্রে খবর, জেরায় ওই প্রোমোটার জানিয়েছেন, ফ্ল্যাটের দাম ছিল মাত্র ৮ লক্ষ টাকা! ২০২২ সালে ডিসেম্বরে গার্ডেনরিচের নাসির আহমেদ নামে ক ব্য়ক্তির জমিতে ওই বহুতলে নির্মাণের কাজ শুরু হয়।

প্রোমোটারের দাবি, ৬ তলা বিল্ডিংয়ের একেবারে টোপ ফ্লোরে ফ্লোরে ফ্ল্য়াটে চেয়েছিলেন জমির মালিক। সেই দাবি পূরণ করতেই তড়িঘড়ি উপরতলায় ফ্ল্য়াট তৈরির কাজ শুরু হয়েছিল। নিচের তলায় কাজ আর শেষ করা যায়নি। ফলে ভার ধরতে রাখতে পারেনি বহুতলের কাঠামো। একটু একটু করে বেঁকে যায় বিমগুলি! তারজেরেই এই বিপর্যয়।

আরও পড়ুন:  DG Vivek Sahay: রাজ্য পুলিসের নতুন ডিজি বিবেক সহায়!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.