Loksabha Election 2024: বাংলায় ১২ থেকে ১৪ আসনে লড়বে কংগ্রেস!

চব্বিশে লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছে তৃণমূল। যে জোটের  শরিক কংগ্রেসও। কিন্তু বাংলার দু'দলের মধ্যে আসন সমঝোতা হয়নি। ব্রিগেডের সভা থেকে ৪২ আসনেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে রাজ্যের শাসকদল।

Updated By: Mar 18, 2024, 11:15 PM IST
Loksabha Election 2024: বাংলায় ১২ থেকে ১৪ আসনে লড়বে কংগ্রেস!

মৌমিতা চক্রবর্তী: বামেদের সঙ্গে আলোচনা চলছে। বাংলায় সম্ভাব্য় ১২ থেকে ১৪ আসন প্রতিদ্বন্দ্বিতা করবে কংগ্রেস। প্রার্থী কারা? আগামী ২ দিনের মধ্যে প্রকাশ করা হবে প্রার্থী তালিকা। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Loksabha Election 2024: মোদীর বিরুদ্ধে এবার কমিশনে নালিশ তৃণমূলের!

ঘটনাটি ঠিক কী? চব্বিশে লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছে তৃণমূল। যে জোটের  শরিক কংগ্রেসও। কিন্তু বাংলার দু'দলের মধ্যে আসন সমঝোতা হয়নি। ব্রিগেডের সভা থেকে ৪২ আসনেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে রাজ্যের শাসকদল।

সম্ভাব্য কোন কোন আসনে লড়বে কংগ্রেস?
----
বহরমপুর
পুরুলিয়া
কলকাতা উত্তর
উত্তর মালদহ
রায়গঞ্জ
দার্জিলিং
বীরভূম

আরও পড়ুন:  Garden Reach Building Collapse: নীচের কাজ শেষ না করেই উপরতলায় ফ্ল্যাট! গার্ডেনরিচকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য

লোকসভা ভোটে প্রথমদফা এখনও পর্যন্ত  ৩৯ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল কংগ্রেস। সেই তালিকায় ছিল না বাংলার কোনও আসন। দলের তরফে জানানো হয়েছিল, 'আমরা সবরকম সম্ভাব্য রাস্তা খতিয়ে দেখছি। তাও পশ্চিমবঙ্গ নিয়ে কিছু ইস্যু আছে। আমরা সেটাও সমাধান করার চেষ্টা করছি। কংগ্রেস পার্টির অবস্থান খুবই স্পষ্ট, আমরা বিজেপি আসন যতটা সম্ভব কমাতে চাই। সেটার জন্য আমরা যেকোনও আত্মত্যাগের জন্য তৈরি। কিন্তু আমরা অন্য দলগুলির কাছ থেকে একইরকম সহযোগিতা প্রত্যাশা করি'। এরপর বাংলার ৪২ আসনেই প্রার্থীদের তালিকা প্রকাশ করে তৃণমূল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.