Rafiath Rashid Mithila: ব্যাভিচারের বিরুদ্ধে লড়াই করে দাদা সাহেব পেলেন 'অভাগী' মিথিলা...

Rafiath Rashid Mithila: সম্প্রতি দিল্লিতে বসেছিল ১৪তম দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভাল। সিনেমার সেই উতসবেই ও অভাগী ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান মিথিলা। এই পুরস্কার পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত অভিনেত্রী।

Updated By: May 3, 2024, 09:34 PM IST
Rafiath Rashid Mithila: ব্যাভিচারের বিরুদ্ধে লড়াই করে দাদা সাহেব পেলেন 'অভাগী' মিথিলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এপ্রিলের শুরুতেই মুক্তি পেয়েছিল রাফিয়াত রশিদ মিথিলা(Rafiath Rashid Mithila) অভিনীত 'ও অভাগী'(O Abhagi)। শরত্চন্দ্র চট্টোপাধ্যায়ের 'অভাগীর স্বর্গ' অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। এবার এই ছবিতে অভিনয়ের জন্যই সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন মিথিলা। 

আরও পড়ুন- Hiran on Dev: মৃত্যুর মুখ থেকে ফিরলেন দেব, ঈশ্বরের কাছে কৃতজ্ঞতা স্বীকার হিরণের...

সম্প্রতি দিল্লিতে বসেছিল ১৪তম দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভাল। সিনেমার সেই উতসবেই এই ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান মিথিলা। এই পুরস্কার পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত অভিনেত্রী। এই সিনেমাকে শুধুমাত্র একটি সিনেমা হিসাবেই নয়, সামাজিক সচেতনতা ও সার্বিক মানবিকতার এক আঙ্গিকে তুলে ধরা হয়েছে এই ছবি। কারণ এই ছবির নেপথ্যে রয়েছেন প্রখ্যাত শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ প্রবীর ভৌমিক(Dr.Prabir Bhaumik) | 

ইতোমধ্যেই চলচ্চিত্রটি প্রশংসিত হওয়ার পাশাপাশি অনেকগুলি ফিল্ম ফেস্টিভালে প্রদর্শিত হওয়ার জন্য মনোনীতও হয়েছে। এই সিনেমাটি নির্মাণের নেপথ্যে ছবির প্রযোজক তথা শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ প্রবীর ভৌমিকের  মূল উদ্দেশ্য ছিল বৃহৎ পরিসরে সমাজ সেবা করা। ইতিমধ্যেই উনি আটটি গ্রামকে দত্তক নিয়েছেন এবং একটি অনাথ আশ্রমও পরিচালনা করছেন। আরও বেশী সেবামূলক কর্মের সঙ্গে যুক্ত হওয়ার নিরলস প্রচেষ্টা উনি করে চলেছেন এবং ওঁর প্রধান প্রতিষ্ঠান, আই. সি. এইচ(ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ)-এর নতুন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে সহায়তা করতে চান। 

আরও পড়ুন- Dharmendra-Hema Malini: বিয়ের ৪৪ বছর পর ফের ধর্মেন্দ্রের সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন হেমা মালিনী...

এই ছবি প্রসঙ্গে অভিনেত্রী মিথিলা বলেন, 'এই সমাজে নারীদের উপর, আর নারী যদি হয় দলিত শ্রেণীর, তাহলে তাদের উপর যে শোষণ হয়, 'ও অভাগী' ছবিতে তারই প্রতিচ্ছবি দেখা যাবে। তাই অভাগীর মতো নারীরা যমকে নিয়েই স্বপ্ন দেখে। তারা জানে এই পৃথিবীতে তাদের স্বপ্ন দেখতে নেই।'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.