Anganwari Recruitment | ICDS: লোকসভা ভোট মিটলেই অঙ্গনওয়াড়ির কয়েক হাজার শূন্য পদে নিয়োগ, জেনে নিন আবেদন করতে পারবেন কারা

Anganwari Recruitment | ICDS: যেসব নথি আবেদনের সঙ্গে দিতে হবে তা হল শিক্ষাগত যোগ্যতার নথি, বয়সের প্রমাণপত্র, জাতিগত শংসাপত্র, পাসপোর্ট সাইজের ছবি ও অন্যান্য জরুরি নথি। লোকসভা ভোটের পর আবেদন জমা নেওয়া শুরু হবে

Updated By: May 19, 2024, 06:43 PM IST
Anganwari Recruitment | ICDS: লোকসভা ভোট মিটলেই অঙ্গনওয়াড়ির কয়েক হাজার শূন্য পদে নিয়োগ, জেনে নিন আবেদন করতে পারবেন কারা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোট মিটলেই রাজ্যে বড়সড় নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। বর্তমানে আদর্শ আচরণবিধি লাগু রয়েছে রাজ্যে। আগামী ১০ জুন তা উঠে যাচ্ছে। তার পরেই সম্ভবত অঙ্গনওয়াড়ির সুপারভাইজার পদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। শূন্য পদের সংখ্যা ১৩ হাজার ২২৫টি।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীকে 'পাগলি' বলে নিশানা ভারত সেবাশ্রমের শাখা সম্পাদকের

জানা যাচ্ছে রাজ্যের যে কোনও জায়গার বাসিন্দারা এই অঙ্গলওয়াড়ি সুপারভাইজার পদে আবেদন করতে পারবেন। আবদন করার জন্য বয়স কমপক্ষে হতে হবে ১৮ বছর। সর্বোচ্চ বয়স হতে হবে  ৪২ বছর। শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চমাধ্য়মিক। তবে স্নাতকরাও এই পদে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে অনলাইনে। এর জন্য কোনও টাকা লাগবে না।

আবেদন করা যাবে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে।  সেখানে গিয়ে লগইন করলেই একটি লিঙ্ক খুলে যাবে। সেখানেই পাওয়া যাবে ফর্ম। সেই ফর্ম পুরণ করে যেসব নথি চাওয়া হচ্ছে তার স্ক্যান করা নথি আপলোড করতে হবে। সবকিছু খুঁটিয়ে দেখে সাবমিট করলেই ফর্ম জমা দেওয়া হয়ে যাবে। এইসব আবেদনপত্র প্রিন্ট করে রাখাই ভালো।

যেসব নথি আবেদনের সঙ্গে দিতে হবে তা হল শিক্ষাগত যোগ্যতার নথি, বয়সের প্রমাণপত্র, জাতিগত শংসাপত্র, পাসপোর্ট সাইজের ছবি ও অন্যান্য জরুরি নথি। লোকসভা ভোটের পর আবেদন জমা নেওয়া শুরু হবে। সম্ভবত পুজোর আগেই নিয়োগ সম্পূর্ণ হয়ে যাবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.