WhatsApp: ভোটের বাজারে আচমকাই রংবদল জাকারবার্গের, অদ্ভুত সবুজ কেন?

WhatsApp Color Change: চটজলদি মেসেজিং অ্যাপের মধ্যে জনপ্রিয়তার শিখরে আছে হোয়াটসঅ্যাপ। তবে সেখানে সামান্য কিছু বদল ঘটলে, তা ইউজারদের চোখের বাইরে যায় না। সম্প্রতি অ্যাপের রং পাল্টানো নিয়ে হইচই পড়ে গিয়েছে। 

Updated By: Apr 27, 2024, 05:09 PM IST
WhatsApp: ভোটের বাজারে আচমকাই রংবদল জাকারবার্গের, অদ্ভুত সবুজ কেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চটজলদি মেসেজিং অ্যাপের মধ্যে জনপ্রিয়তার শিখরে আছে হোয়াটসঅ্যাপ। তবে সেখানে সামান্য কিছু বদল ঘটলে, তা ইউজারদের চোখের বাইরে যায় না। সম্প্রতি অ্যাপের রং পাল্টানো নিয়ে হইচই পড়ে গিয়েছে। 

অ্যাপেল ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের থিমের রং ছিল নীল। আচমকাই সেটা বদলে হয়ে গেল সবুজ। কিন্তু কেন?

মেটা, হোয়াটসঅ্যাপের মালিক। তাদের লক্ষ্য হল ইউজারদের আধুনিক, নতুন অভিজ্ঞতা প্রদান করা। এছাড়াও এটিকে আরও অ্যাক্সেসযোগ্য করার পাশাপাশি ব্যবহার করা সহজ করে তোলা। এছাড়াও এই সবুজ রং চোখের ক্ষেত্রেও আরামদায়ক বলে দাবি সংস্থা। এই প্রসঙ্গে সংস্থা একটি বিবৃতি জারি করেছে। সেখানে তারা বলেছে যে তারা হোয়াটসঅ্যাপ কীভাবে স্পেসিং, রঙ, আইকন এবং আরও অনেক কিছু সহ দেখতে এবং অনুভব করে তা পরিবর্তন করেছে।

আরও পড়ুন:WhatsApp | Delhi High Court: জাকারবার্গের মেরুদণ্ড! 'হোয়াটসঅ্যাপ ব্যক্তিগত, কারও চ্যাট দেখাতে বললে ভারত ছেড়ে দেব...'

আপডেটটি মূলত iOS এবং অ্যান্ড্রয়েড উভয় ইউজারদের কাছেই দেখা গিয়েছে। অ্যান্ড্রয়েজ ইউজার এই পরিবর্তন অনেকদিন দেখতে পেয়েছে। সম্প্রতি এই বদলের টের পেল অ্যাপেল ইউজাররাও। তাঁদের হোয়াটসঅ্যাপের মেনুর নোটিফিকেশন জায়গাগুলি আচমকাই নীল থেকে সবুজে পরিণত হয়েছে। চ্যাট লিস্ট থেকে শুরু করে সবকিছুই এখন সবুজ। এমনকি  অ্যাপের মধ্যে শেয়ার করা লিঙ্কগুলি এখন নীলের পরিবর্তে সবুজ রঙে দেখা যাচ্ছে।

যদিও অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপের ইন্টারফেস ছিল সবুজ। তাই তাঁদের জন্য এমন কিছুই অসুবিধা হবে না। তবে ডার্ক মোডে কিছুটা পরিবর্তন আসবে, অর্থাৎ রংটা আরও গাঢ় দেখাবে। 

রং পরিবর্তন ছাড়াও, হোয়াটসঅ্যাপ তার ইউজারদের অভিজ্ঞতা উন্নত করার জন্য বাকি আপডেটগুলি প্রয়োগ করেছে। হোয়াটসঅ্যাপে সম্প্রতি কিছু মেসেজিং শব্দগুলিকেও বড় আকারে দেখাচ্ছে। 'অনলাইন', 'টাইপিং'- এই শব্দগুলি সাধারণত চ্যাটের উপরে দেখা যায়। নতুন আপডেটে সেই শব্দগুলিকে বড় দেখাচ্ছে। এই পরিবর্তনটা অ্যাপেল, অ্যান্ড্রয়েড উভয় ইউজারদের কাছে লক্ষণীয়।

আরও পড়ুন:India: শুধু অর্থনীতিতেই নয়, অচিরেই বিজ্ঞান ও প্রযুক্তিতেও শীর্ষে উঠবে ভারত...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.