Elon Musk | Neuralink: এবার ‘ভাবলেই’ কেল্লা ফতে! ম্যাজিক দেখালেন এলন মাস্ক...

Neuralink: নিউরালিংক স্টার্টআপ ঘোষণা করেছে যে এই রবিবার তারা একজন মানুষের মধ্যে তাদের প্রথম চিপ রোপণ করেছেন। প্রথম নিউরালিংক পণ্যটির নাম টেলিপ্যাথি এবং এটি মানুষ শুধুমাত্র চিন্তাভাবনা করে তাঁদের ফোন বা কম্পিউটার ব্যবহার করার উপর নিয়ন্ত্রণ চালাবে। 

Updated By: Jan 30, 2024, 01:11 PM IST
Elon Musk | Neuralink: এবার ‘ভাবলেই’ কেল্লা ফতে! ম্যাজিক দেখালেন এলন মাস্ক...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এলন মাস্কের নিউরালিংক স্টার্টআপ ঘোষণা করেছে যে এই রবিবার তারা একজন মানুষের মধ্যে তাদের প্রথম চিপ রোপণ করেছেন এবং রোগী সুস্থ হয়ে উঠছেন বলেও জানান তাঁরা। প্রাথমিক পরীক্ষায় 'প্রতিশ্রুতিশীল নিউরন স্পাইক সনাক্তকরণ' দেখানোও হয়েছে।

আরও পড়ুন: Swiggy Downsizing: ফের ছাঁটাই! এবার কোপে সুইগির ৪০০ কর্মী...

মাস্কের ব্রেন চিপ স্টার্টআপটি গত বছর তাঁদের প্রথম মানবিক পরীক্ষা চালানোর জন্য ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) থেকে অনুমোদন পেয়েছিল, এবং স্টার্টআপটি গত বছরের শেষের দিকে ঘোষণা করেছিল যে এটি তার চিপগুলি রোপন করার জন্য স্বেচ্ছাসেবকদের খোঁজ চালাচ্ছে।

এক্স হ্যান্ডেলে (টুইটারে) একটি পোস্টের মাধ্যমে মানব ট্রায়াল সম্পর্কে অবহিত করে মাস্ক লিখেছেন, ‘পৃথিবীর প্রথম মানুষ গতকাল @Neuralink থেকে একটি ইমপ্লান্ট করিয়েছেন এবং সুস্থ হয়ে উঠছেন। প্রাথমিক ফলাফল প্রতিশ্রুতিশীল নিউরন স্পাইক সনাক্তকরণ দেখাচ্ছে।‘

মাস্ক আরও উল্লেখ করেছেন যে, প্রথম নিউরালিংক পণ্যটির নাম টেলিপ্যাথি এবং এটি মানুষ শুধুমাত্র চিন্তাভাবনা করে তাঁদের ফোন বা কম্পিউটার ব্যবহার করার উপর নিয়ন্ত্রণ চালাবে। 

আরও পড়ুন: Lexi Love: একা পুরুষের সব সাধই মেটাচ্ছে এই AI মডেল! মাত্র ?? টাকায় 'পারফেক্ট গার্লফ্রেন্ড'

উল্লেখযোগ্যভাবে, এলন তাঁর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আগের পোস্টগুলির মাধ্যমে ঘোষণা করেছেন যে, নিউরালিংকের প্রথম পণ্যটি পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তিদের তাঁদের স্মার্টফোনগুলি তাঁদের মন দিয়ে দ্রুত এবং আঙুল ব্যবহার না করেই ব্যবহার করতে সক্ষম করবে৷

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.