TiE Delhi-NCR’s India Internet Day: টাই দিল্লি-এনসিআর ইন্ডিয়া ইন্টারনেট ডে-র মূল আকর্ষণ কৃত্রিম বুদ্ধিমত্তা (AI)

- ভারতে প্রযুক্তি উদ্যোক্তা এবং বিনিয়োগকারীদের সবচেয়ে বড় মিলনক্ষেত্র - ভারতের তিনটি স্টার্টআপ হাব: বেঙ্গালুরু, দিল্লি-এনসিআর এবং ভুবনেশ্বরে তিন দিন জুড়ে ছড়িয়ে পড়বে - রিপোর্টের বৈশিষ্ঠ্য প্রকাশ: ভোক্তাদের অভিজ্ঞতাকে রূপ দেওয়া - কীভাবে ভারত কিনছে এবং কীভাবে প্রযুক্তি ইকমার্স গ্রহণ ও অভিজ্ঞতাকে রূপ দিচ্ছে - ১১টি অতীতের সংস্করণ | ৫০-এর বেশি অংশীদার | ১০০-র বেশি স্পিকার ১২৫০-এর বেশি বিনিয়োগকারী | ৫০০-র বেশি উদ্যোক্তা - বৈশিষ্ট্যগুলির কীনোট, মাস্টার ক্লাস,  আলোচনা,  প্রাতঃরাশ এবং দ্বিপ্রাহরিক আহারের টেবিল সেশন, এআই ডেমো হাব এবং শোকেস

Updated By: Aug 22, 2023, 05:31 PM IST
TiE Delhi-NCR’s India Internet Day: টাই দিল্লি-এনসিআর ইন্ডিয়া ইন্টারনেট ডে-র মূল আকর্ষণ কৃত্রিম বুদ্ধিমত্তা (AI)

নয়াদিল্লি (ভারত), ২২ আগস্ট, ২০২৩: TiE দিল্লি-এনসিআর, জাতীয়ভাবে উদ্যোক্তা তৈরিতে অগ্রণী সংগঠন, ভারত ইন্টারনেট দিবসের দ্বাদশ সংস্করণ (iDay2023) আয়োজনের জন্য প্রস্তুত, এমন একটি প্রিমিয়ার ইভেন্ট যা প্রযুক্তি শিল্পের উজ্জ্বল মননকে একত্রিত করে। ২০২৩ সালের ২৪, ২৫ এবং ২৯ আগস্ট এই অনুষ্ঠানটি ভারতের শীর্ষস্থানীয় স্টার্টআপ কেন্দ্রগুলি যথাক্রমে বেঙ্গালুরু, দিল্লি-এনসিআর এবং ভুবনেশ্বরে অনুষ্ঠিত হবে।

৬৫৪৪৬ হল TiE দিল্লি-এনসিআর-এর একটি বাস্তুতন্ত্রকে লালন করার প্রতিশ্রুতির অংশ যেখানে প্রযুক্তিবিদ এবং বিনিয়োগকারীরা ভারতের প্রযুক্তি ল্যান্ডস্কেপকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একত্রিত হয়। এ বছর iDay 2023-এর থিম 'এআই পাওয়ারড ইন্ডিয়া' : ভিশন অ্যান্ড রিয়্যালিটি-র লক্ষ্য হ'ল আমাদের দেশের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার অপার সম্ভাবনা ও সম্ভাবনাকে উন্মুক্ত করা।

স্বাধীনতা দিবসে ভারতের ভবিষ্যত্কে কিভাবে রূপ দেওয়া হচ্ছে তা নিয়ে আলোচনা করা হবে, কারণ এটি গ্রাহকদের অভিজ্ঞতায় বৈপ্লবিক পরিবর্তন নিয়ে আসবে, প্রক্রিয়াগুলিকে আরও উন্নত করবে এবং স্টার্টআপ এবং প্রতিষ্ঠিত সংস্থাগুলির জন্য ব্যবসায়িক ফলাফলগুলি পরিচালনা করবে। এআই-কে সামনে রেখে, দ্বাদশ ভারত ইন্টারনেট দিবসের লক্ষ্য আলোচনা, উদ্ভাবনকে এগিয়ে নিয়ে যাওয়া এবং সহযোগিতা গড়ে তোলা যা অবশ্যই ভারতের প্রযুক্তি ল্যান্ডস্কেপের ভবিষ্যৎ গঠন করবে।

আরও পড়ুন- Chandrayaan-3 Moon Landing: 'বিক্রমে'র চন্দ্রজয়? চাঁদের লক্ষ্যে ধারাল হচ্ছে আস্তে আস্তে...

এই অনুষ্ঠানের বক্তাদের মধ্যে রয়েছেন প্রতিষ্ঠানের নির্মাতা, উদ্যোক্তাদের মতো শীর্ষস্থানীয় প্রযুক্তিবিদ, দেশের শীর্ষ বিনিয়োগকারী এবং নীতি নির্মাতারা। বিশেষজ্ঞদের প্যানেলে থাকবেন প্রিয়ঙ্ক খাড়গে-সহ তথ্যপ্রযুক্তি/বিটি এবং গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত রাজের মাননীয় মন্ত্রী, কর্ণাটক সরকার | ভবেশ আগরওয়াল - সহ-প্রতিষ্ঠাতা, ওলা ক্যাব ও ওলা ইলেকট্রিক| রানা বড়ুয়া- গ্রুপ সিইও, হাওয়াস ইন্ডিয়া| বাণী কোলা - এমডি, কালারি ক্যাপিটাল | অঙ্কুর ওয়ারিকু - প্রতিষ্ঠাতা, ওয়েববেদা | প্রিয়াঙ্কা গিল - গ্রুপ কো-ফাউন্ডার, গুড গ্ল্যাম গ্রুপ এবং সিইও - গুড মিডিয়া কো |পিয়ুশ বনসাল - সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এবং পিপল অফিসার, লেন্সকার্ট | দীপ কালরা - প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, মেক মাই ট্রিপ |রাজন আনন্দন - এমডি, পিক এক্সভি পার্টনার্স অ্যান্ড সার্জ |আশিস মহাপাত্র - সহ-প্রতিষ্ঠাতা ও সিইও, অফবিজনেজ ও ওক্সিজো |অংশু শর্মা - সহ-প্রতিষ্ঠাতা ও সিইও , ম্যাজিকপিন এবং আরও অনেক কিছু।

iDay ২০২৩ সম্পর্কে কথা বলতে গিয়ে, TiE দিল্লি-এনসিআর-এর এক্সিকিউটিভ ডিরেক্টর গীতিকা দয়াল বলেন, ২০১২ সালে TiE দিল্লি-এনসিআর-এর আয়োজনের মাধ্যমে সফলভাবে আত্মপ্রকাশের পর, ভারত ইন্টারনেট দিবস সমগ্র ইকোসিস্টেম জুড়ে স্টেকহোল্ডারদের জন্য অপরিহার্যভাবে প্রাসঙ্গিক হয়ে উঠেছে।

গত বছর, ভারত ইন্টারনেট দিবস (#iDay) দেশের দুটি স্টার্টআপ রাজধানীকে সংযুক্ত করে বেঙ্গালুরু এবং দিল্লি-এনসিআর - এই দুটি শহরে প্রসারিত হয়েছিল। উল্লেখ্য, এই সম্প্রসারণের পরবর্তী স্টপেজ ভুবনেশ্বর। TiE দিল্লি-এনসিআর TiE ব্যাঙ্গালোর এবং TiE ভুবনেশ্বরের সঙ্গে সহযোগিতা করে 3টি স্টার্ট আপ হাবে iDay নিয়ে আসতে পেরে আনন্দিত।

এ বছরের এই আয়োজন এআই, উদ্ভাবন এবং দায়িত্বশীল প্রবৃদ্ধি সম্পর্কে কথোপকথনকে উদ্দীপিত করার প্রতিশ্রুতি দেয়। আমরা এমন একটি মঞ্চ প্রদান করতে পেরে রোমাঞ্চিত, যেখানে গেম-চেঞ্জাররা ভারতের প্রযুক্তি ভবিষ্যতের গতিপথকে রূপ দিতে ঐক্যবদ্ধ হতে পারে।

iDay ২০২৩ ভারতের ইন্টারনেট শিল্পের কে তার সাথে একাধিক স্তরে সংযুক্ত করার জন্য একটি অপ্রতিদ্বন্দ্বী প্ল্যাটফর্ম সরবরাহ করে। এটি প্রতিষ্ঠাতাদের জন্য অর্থবহ সহযোগিতা ও অংশীদারিত্বকে উত্সাহিত করতে এবং শিখতে দূরদৃষ্টিসম্পন্ন নেতাদের সাথে সংযোগ স্থাপনের একটি সুযোগ। স্টার্টআপের প্রতিষ্ঠাতারা সম্ভাবনাময় বিনিয়োগকারী, সহযোগীদের সঙ্গে মিশে যাওয়ার সুযোগ পান। 'ব্যাংক অন ব্রেকফাস্ট', 'লাঞ্চ উইথ লিডারস' এবং 'লাঞ্চ উইথ ইনভেস্টরস'-এর মতো উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও, এ বছর ভারত থেকে বাছাই করা কৃত্রিম বুদ্ধিমত্তা স্টার্টআপগুলি তাদের প্রযুক্তি এবং বিঘ্নিত সমাধানগুলি একটি বৈদ্যুতিক প্রদর্শনীর অংশ হিসাবে উপস্থাপন করার সুযোগ তৈরি করেছে।
এই সম্মেলনে স্টার্ট আপ ইন্ডিয়া, হাভাস মিডিয়া নেটওয়ার্ক ইন্ডিয়া, PeakXV, মাইক্রোসফট, ভ্যাকো বাইনারি সেমেনটিক্স, এসএপি, এডব্লিউএস, লুফথানসা, সিআরইডি, STPi এবং ওড়িশা সরকার সহযোগিতা করছে।

আরও পড়ুন- Russia: Luna-র 'একলিপ্স'? মোদীকে টেক্কা দিতে গিয়ে মুখ থুবড়ে পড়লেন পুতিন নিজেই...

TiE দিল্লি-এনসিআরের ইন্ডিয়া ইন্টারনেট ডে সম্পর্কে

এর শুরু থেকে #iDay একটি নেতৃত্ব সম্মেলন হতে যাচ্ছে যা শিল্পের জন্য ভিশন 2025 নিয়ে আলোচনা করবে। ভারতের ইন্টারনেট সম্প্রদায়ের সবচেয়ে রোমাঞ্চকর সমাবেশগুলি শক্তিশালী বিষয়বস্তু সরবরাহ এবং সম্ভাবনাগুলি প্রদর্শন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা ইন্টারনেট বর্তমান এবং ভবিষ্যতের জন্য ধারণ করে। এই সম্মেলনে দেশের সব বড় ও প্রাসঙ্গিক প্রযুক্তি সংস্থার প্রতিনিধিরা অংশ নিচ্ছেন। ইন্ডিয়া ইন্টারনেট ডে 2023 কো-চেয়ার্স - অঙ্কুর ওয়ারিকু, অভিষেক গুপ্তার সঙ্গে প্রিয়াঙ্কা গিল ও সুপ্রিয়া পাল, অলোক মিত্তল, অরবিন্দ ঝা, দীপ কালরা, দেব খারে, গৌতম গান্ধী, করণ মোহলা, লতিকা পাই, মিতেন সম্পত, প্রশান্ত কে রায়, রাজন আনন্দন, রজত গর্গ, রাজেশ সাহনি, রবি গুরুরাজ, শেরিন ভান,সুচিতা সালওয়ান এবং বাণী কোলা ভারতের ইন্টারনেট শিল্পের কণ্ঠস্বর হিসেবে উঠে আসা এই সম্মেলনকে একত্রিত করার পথিকৃত।

TiE দিল্লি-এনসিআর প্রসঙ্গে

TiE দিল্লি-এনসিআর TiE নেটওয়ার্কের মধ্যে সবচেয়ে সক্রিয় এবং প্রাণবন্ত অধ্যায়গুলির মধ্যে রয়েছে। গত দুই দশকে এটি ক্রমাগতভাবে উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের জন্য একটি ক্রমবর্ধমান ইতিবাচক ইকোসিস্টেম তৈরিতে নেতৃত্ব দিয়েছে। একটি শক্তিশালী পরামর্শদাতা সমর্থন ভিত্তি, মার্কি ইভেন্ট এবং সারা বছর ধরে কেন্দ্রীভূত কর্মশালার সাথে এটি দিল্লি TiE দিল্লি-এনসিআর উদ্যোক্তাদের সহায়তা করার জন্য একটি বিস্তৃত কর্মসূচি পরিচালনা করে। এর মধ্যে রয়েছে TiEconটি, স্টার্টআপ এক্সপো, TiEটি ইনস্টিটিউট, TiEটি তরুণ উদ্যোক্তার পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে বিশেষ আগ্রহের গোষ্ঠী (SIGsটি)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.