Online Payment Bank: অনলাইন পেমেন্ট ব্যাঙ্কের 'হেল্পলাইনে' ফোন করে ৫০ হাজার খোয়ালেন ব্যবসায়ী

নেট থেকে ওই ব্যাঙ্কের হেল্পলাইন নম্বর সংগ্রহ করেন। 

Updated By: Mar 2, 2022, 07:20 PM IST
Online Payment Bank: অনলাইন পেমেন্ট ব্যাঙ্কের 'হেল্পলাইনে' ফোন করে ৫০ হাজার খোয়ালেন ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদন : ক্রেডিট কার্ডের (Credit Card) জন্য একটি অনলাইন ব্যাঙ্কিং সংস্থার হেল্পলাইন নম্বরে ফোন করে প্রতারণার (Cheating) 'শিকার' হলেন পূর্ব বর্ধমানের ভাতারের এক ব্যবসায়ী। প্রায় ৫০ হাজার টাকা তাঁর খোওয়া গিয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় প্রতারিত ব্যবসায়ী ভাতার (Bhatar) থানার দ্বারস্থ হয়েছেন। 

ভাতারে শিবপুর গ্রামের বাসিন্দা মনিরুল হক। পেশায় ব্যবসায়ী মনিরুল বাবুর অভিযোগ, তাঁর একটি অনলাইন পেমেন্ট ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে। ক্রেডিট কার্ডের জন্য মঙ্গলবার তিনি নেট থেকে ওই ব্যাঙ্কের হেল্পলাইন নম্বর সংগ্রহ করেন। তারপর সেই হেল্পলাইন নম্বরে ফোন করতেই প্রতারণার শিকার হন। তিনি ওই হেল্পলাইন ফোন নম্বরে ফোন করতেই তাঁর কাছে ওটিপি নম্বর চাওয়া হয়। ওটিপি নম্বর শেয়ার করতেই তাঁর অ্যাকাউন্ট থেকে ধাপে ধাপে প্রায় ৫০ হাজার টাকা তুলে নেওয়া হয়। 

ফোনে টাকা তোলার মেসেজ আসতেই তাঁর চক্ষু চড়কগাছ হয়ে যায়। তিনি ফের হেল্পলাইন নম্বরে ফোন করেন। তখন তাঁকে জানানো হয় যে, কয়েক ঘণ্টার মধ্যেই টাকা পুনরায় অ্যাকাউন্টে জমা হয়ে যাবে। কিন্তু সময় পেরিয়ে গেলেও তাঁর অ্য়াকাউন্টে আর টাকা জমা হয়নি বলে অভিযোগ। এরপরই তিনি বুধবার ভাতার থানায় প্রতারণার লিখিত অভিযোগ দায়ের করেছেন।

আরও পড়ুন, Businessman Murder: লি রোড গেস্ট হাউজে স্বর্ণ ব্যবসায়ী খুনে শিরিডি থেকে গ্রেফতার মূল অভিযুক্ত

Body Donation: বিবাহ বার্ষিকীতে দেহদানের অঙ্গীকার, নজির গড়লেন বীরভূমের দম্পতি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.