Calcutta High Court: ক্যান্সারে স্বামীর মৃত্যুর পরই বঞ্চনার শুরু, স্ত্রীর অধিকার পাইয়ে দিল হাইকোর্ট...

Calcutta High Court: ক্যান্সার আক্রান্ত স্বামীর মৃত্যুর পর পুত্রবধূকে নির্যাতন, শেষমেশ হাইকোর্টের দারস্থ হয়ে সুবিচার পেল পুত্রবধূ।

Updated By: May 10, 2024, 09:58 AM IST
Calcutta High Court: ক্যান্সারে স্বামীর মৃত্যুর পরই বঞ্চনার শুরু, স্ত্রীর অধিকার পাইয়ে দিল হাইকোর্ট...

সৌমেন ভট্টাচার্য: ২০২১ সালে ক্যান্সার আক্রান্ত হয়ে মৃত্যু হয় অলোক মল্লিক নামে এক ব্যক্তির। তিনি উত্তর দমদম পৌরসভার ১৬নং ওয়ার্ডের কাদিআটি অঞ্চলের বাসিন্দা। এরপরেই তাঁর স্ত্রীর জীবনে নেমে আসে অন্ধকার। শেষমেশ দীর্ঘ তিন বছর পর সুবিচার পেল অলোক বাবুর স্ত্রী সোমা মল্লিক। 

বৃহস্পতিবার সকালে হাইকোর্টের নির্দেশে অলোকবাবুর স্ত্রীর প্রাপ্য সম্পত্তিতে অবৈধভাবে গড়ে তোলা নির্মাণ ভেঙে দিল পৌরসভা। তাদের সেই কাজেই সঙ্গত দেয় বিধাননগর পুলিস। অলোক বাবুর স্ত্রী দাবি, তাঁর স্বামীর মৃত্যুর পর তাঁকে নির্যাতন করে শ্বশুরবাড়ির লোক। এমনকী বাড়ি থেকে বের করে দেওয়া হয় তাঁকে। এরপরেই তাঁর স্বামীর সম্পত্তি দখল করে নেয় শ্বশুড়বাড়ির লোকজন। দখল করে সেই অংশে অবৈধ নির্মাণ গড়ে তোলা হয়। এই সমস্ত ঘটনা নিয়ে স্থানীয় নারায়নপুর থানার দারস্থ হয় সোমা মল্লিক। 

আরও পড়ুন:Bengal News LIVE Update: ৩ দফায় ভোটের হার সহ একাধিক বিষয়ে কমিশনে নালিশের পথে ইন্ডিয়া জোট!

তাঁর অভিযোগ, নারায়নপুর থানা কোন ব্যবস্থা নেয়নি। এরপরে তিনি বিধাননগর পুলিস কমিশনারের দারস্থ হয়। তারপরে ওই বছরই সুবিচারের আশায় হাইকোর্টে বিচারপতি অমৃতা সিনহার দারস্থ হয় সোমা মল্লিক। শেষমেশ দীর্ঘ তিন বছরের অপেক্ষার পর সুবিচার পেল সোমা মল্লিক। এদিন উত্তর দমদম পুরসভার পক্ষ থেকে বিধাননগর পুলিসকে সঙ্গে নিয়ে  ওই বাড়ির অবৈধ নির্মাণ ভাঙার কাজ শুরু হয়। এই সুবিচার পেয়ে খুশি সোমা মল্লিক।

আরও পড়ুন:Weather Today: বজ্রবিদ্যুতের সঙ্গেই প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস, আজ দিনভর বড়সড় দুর্যোগের আশঙ্কা!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.