ICC World Cup 2019: ইংল্যান্ডের কাছে ভারতের হার! ক্ষোভে ফুঁসছেন ওয়াকার ইউনিস

কিন্তু ভারতের হারে সব অঙ্ক কঠিন হয়ে পড়েছে।

Updated By: Jul 1, 2019, 06:41 PM IST
ICC World Cup 2019: ইংল্যান্ডের কাছে ভারতের হার! ক্ষোভে ফুঁসছেন ওয়াকার ইউনিস

নিজস্ব প্রতিবেদন : রবিবারে এজবাস্টনে ইংল্যান্ডকে ভারত হারালেই সেমি ফাইনালের রাস্তা অনেকটাই মসৃণ হতো বাংলাদেশ ও পাকিস্তানের। কিন্তু ভারতের হারে সব অঙ্ক কঠিন হয়ে পড়েছে। ক্ষোভে ফুঁসছেন প্রাক্তন পাক ক্রিকেটাররা। প্রাক্তন পাক অধিনায়ক ওয়াকার ইউনিস তো এক ধাপ এগিয়ে বলেই দিলেন, যে ভারত ইচ্ছে করেই ম্যাচ হেরেছে।

ভারতের কাঁধে ভর করে বিশ্বকাপের সেমি ফাইনালে যাওয়ার ইচ্ছে ছিল পাকিস্তানের। ভারত জিতলে সেমির রাস্তা খুলে যেত সরফরাজদের সামনে। রবিবাসরীয় যুদ্ধে তাই বিরাটদের হয়েই গলা ফাটান পাকিস্তানিরা। তাই তো টসের পর হাসতে হাসতে বিরাটও বলেন,''সত্যি বলতে বাইরে কী হচ্ছে, সে ব্যাপারে কিছুই জানি না। তবে মনে হচ্ছে, পাকিস্তানি সমর্থকরা আজ সমর্থন করবেন। এটা বেশ বিরল ব্যাপার''। এমনকী পাকিস্তানের পতাকা জড়িয়ে 'ইন্ডিয়া, ইন্ডিয়া' শব্দব্রহ্ম শোনা যায় গ্যালারিতেও। কিন্তু শেষ পর্যন্ত তাদের সনমর্থন কাজে লাগেনি। ভারত ইংল্যান্ডের কাছে হেরে বসে। আর তাতেই ভারতীয় ক্রিকেটারদের খেলোয়াড়োচিত মনোভাব নিয়ে তুলে দিয়েছেন ওয়াকার।

টুইট করে তিনি লেখেন, "মানুষের কাজ দিয়ে চরিত্র বিচার করা যায় না। পাকিস্তান বিশ্বকাপের সেমি ফাইনালে যাবে কিনা সেটা নিয়ে আমার মাথাব্যাথা নেই। কিন্তু বহু জনপ্রিয় ক্রিকেটারের খেলোয়াড়োচিত মনোভাব নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।"

আরও পড়ুন - ICC World Cup 2019: ব্যাটিং বিতর্কে ধোনির পাশে দাঁড়ালেন বিরাট-রোহিত!

ওয়াকারের আগে ভারতের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন বাসিত আলি এবং সিকন্দর বখত। তাঁদের অভিযোগ, পাকিস্তান যাতে সেমি ফাইনালে না উঠতে পারে, সেই জন্য ইচ্ছে করে ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছে ভারত।   

.