IND vs AFG | World Cup 2023: রাজধানীতে ১০০ ভোল্টের রো'হিট' আলো, একেবারে ঝলসে গেল আফগানিস্তান

Rohit Sharma Century Innings Help India To Beat Afghanistan By 8 Wickets: রোহিত শর্মার অসাধারণ ইনিংসে ভর করে ভারত হারিয়ে দিল আফগানিস্তানকে। বিশ্বকাপে ব্যাক-টু-ব্যাক জয় পেল টিম ইন্ডিয়া।

Updated By: Oct 11, 2023, 09:08 PM IST
 IND vs AFG | World Cup 2023: রাজধানীতে ১০০ ভোল্টের রো'হিট' আলো, একেবারে ঝলসে গেল আফগানিস্তান
সেঞ্চুরির পর রোহিত শর্মা। ছবি সৌজন্যে বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার পর আফগানিস্তান (IND vs AFG | World Cup 2023)। বিশ্বকাপে ব্যাক-টু-ব্যাক জয় ভারতের। বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে একাই সব আলো কেড়ে নিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁর বিধ্বংসী সেঞ্চুরির ইনিংসে ভারত উড়িয়ে দিল আফগানদের। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারানোর পর, দ্বিতীয় ম্য়াচ ভারত জিতল আট উইকেটে।

আরও পড়ুন: Rohit Sharma | IND vs AFG: সচিনের নাম মুছে বিশ্বকাপে ইতিহাস লিখে দিলেন রোহিত

এদিন টস জিতে হাশমাতুল্লাহ শাহিদির দল প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেয়। অধিনায়ক হাশমাতুল্লাহ (৮৮ বলে ৮০) ও আজমাতুল্লাহ ওমরজাইয়ের (৬৯ বলে ৬২) চওড়া ব্য়াটে ভর করে আফগানরা নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ২৭২ রান তোলে। হাশমাতুল্লাহ-আজমাতুল্লাহ ছাড়া আর কোনও ব্যাটারই বলার মতো রান করেননি। ওই কুড়ির ঘরের আশেপাশেই তাঁরা ঘোরাফেরা করেছেন। ভারতের হয়ে জসপ্রীত বুমরা তুলে নিয়েছেন চার উইকেট। দুই উইকেট নিয়েছেন হার্দিক। একটি করে উইকেট শার্দূল ঠাকুর ও কুলদীপ যাদবের। 

রান তাড়া করতে নেমেছিলেন ভারত অধিনায়ক রোহিত ও ঈশান কিশান। প্রথম উইকেটেই ভারত ১৯ ওভারের মধ্যে ১৫৬ রান তুলে ফেলে। এই যুগলবন্দিই জয়ের মঞ্চ গড়ে দেয়। ৪৭ বলে ৪৭ করে ফিরে যান ঈশান। রশিদ খানের গুগলিতে উইকেট দিয়ে আসেন ঈশান। এদিন রাজধানীতে ১০০ ভোল্টের রো'হিট' আলো জ্বলে উঠল। রাতের আঁধারে হারিয়ে গেল আফগানিস্তান। রোহিত বিধ্বংসী মেজাজে বেদম প্রহারের রাস্তাই বেছে নিয়েছেন। এদিন ৮৪ বলে ১৩১ রান করে রোহিত আউট হয়ে যান। ১৬টি চার ও পাঁচটি ছক্কা হাঁকান রোহিত। রশিদ খানের বলে ক্লিন বোল্ড হয়ে যান রোহিত। 

রোহিত আবারও একবার বুঝিয়ে দিলেন যে, তিনি যেদিন খেলেন সেদিন বিপক্ষের বোলারদের ভূমিকা নীরব দর্শকের মতোই থাকে। কারোরই কিছু করার থাকে না। কারণ রোহিতের গিয়ার বদলানোর সঙ্গে পাল্লা দিতে পারে না প্রতিপক্ষ। এদিনও ঠিক তেমনই ঘটল। তিনি যখন ফেরেন তখন ভারতের ইনিংসের ২৬ নম্বর ওভার চলছিল। স্কোরবোর্ডে উঠে গিয়েছিল ২০৫ রান। জয়ের বাকি রান তোলার ব্যাপারটা বিরাট কোহলি (৫৬ বলে অপরাজিত ৫৫) ও শ্রেয়স আইয়ার (২৩ বলে অপরাজিত ২৫) মিলে বুঝে নিলেন। ভারতের দুই উইকেটই নিলেন রশিদ। মাঝে আর দু'দিন। তারপরেই 'মাদার অফ অল ব্যাটল'। আগামী ১৪ অক্টোবর শনিবার ভারত খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে লক্ষাধিক মানুষ সাক্ষী থাকবেন হাইভোল্টেজ মহারণের।

আরও পড়ুন: WATCH | IND vs AFG: ঘরের ছেলের নাচে, 'বার্থ ডে বয়'-এর উদযাপনে মাতল রাজধানী!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.