Andre Russell And Rinku Singh, IPL 2023: ম্যাচ উইনার রিঙ্কুতে মজে 'দ্রে রাস', কোন বড় কথা বলে দিলেন ক্যারিবিয়ান দৈত্য?

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের পর ইডেনের পরবর্তী ম্যাচেও জিতল কলকাতা নাইট রাইডার্স। চেনা ছন্দে ব্যাট করে ম্যাচের নায়ক সেই আন্দ্রে রাসেল। শেষ বলে  চার মেরে কলকাতার হৃদয় জিতলেন রিঙ্কু সিং। প্লেঅফের আশা জিইয়ে রাখল কেকআর।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 9, 2023, 11:44 AM IST
Andre Russell And Rinku Singh, IPL 2023: ম্যাচ উইনার রিঙ্কুতে মজে 'দ্রে রাস', কোন বড় কথা বলে দিলেন ক্যারিবিয়ান দৈত্য?
আন্দ্রে রাসেল ও রিঙ্কু সিংয়ের জুটি ম্যাচের রং বদলে দিল। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত কয়েক বছর ধরে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) নামলেই 'রাসেল...রাসেল' শব্দব্রম্ভ গ্যালারি থেকে ভেসে আসত। তবে চলতি আইপিএল (IPL 2023) থেকে চিত্রটা একেবারে বদলে গিয়েছে। এখন শুধু  'রিঙ্কু...রিঙ্কু ' গর্জনে মুখর হয়ে ওঠে ক্রিকেটের নন্দন কাননের গ্যালারি। এবং সেটা তারিয়ে তারিয়ে উপভোগ করলেন আন্দ্রে রাসেল (Andre Russell)। এবং তাই ম্যাচের সাংবাদিক বৈঠকে এসে সতীর্থ  রিঙ্কুকে নিয়েই বেশি কথা বলে গেলেন ক্যারিবিয়ান দৈত্য। 

'দ্রে রাস' বলছিলেন, "জানতাম ও শেষ বলে ম‌্যাচ শেষ করে আসবে। রিঙ্কু কিন্তু দারুণ ব‌্যাটিং করছে। সবচয়ে বড় কথা হল ভয়ডরহীন ক্রিকেট খেলে। আর আপনি যেখানেই বল করুন না কেন, সব ধরনের শট ও খেলতে পারে। ফলে কীভাবে কাউন্টার অ‌্যাটাক করতে হয়, সেটা ওর খুব ভালো জানে। বিশ্বাস ছিল যে রিঙ্কু শেষ বলে ঠিক জিতিয়েই ফিরবে। আমি সেটা ওকে বলেওছিলাম। ওকে বলি তোমার উপর পুরো বিশ্বাস আছে। তুমি ম‌্যাচটা জেতাবেই।" 

একটা সময় কেকেআর বেশ বেকায়দায় ছিল। অর্শদীপ সিংদের দাপটে ম্যাচ জয়ের স্বপ্ন দেখছিল পঞ্জাব কিংস। তবে রাসেল ও রিঙ্কু জুটি খেলার রাশ নিজেদের দিকে টেনে আনেন। রাসেল নিজে ২৩ বলে ৪৩ রানের ইনিংস খেলে গেলেও, রিঙ্কুকেই দরাজ সার্টিফিকেট দিচ্ছেন। তিনি যোগ করেন, "আমি জানতাম, রিঙ্কু শেষ পর্যন্ত  ক্রিজে থাকলে আমাদের ম্যাচ জিতিয়ে দেবে। আমার তিন পয়েন্ট দরকার। ওকে সেটাই বলেছিলাম। সেটা শুনে রিঙ্কুর জবাব ছিল, 'বিগ ম্যান তুমি চিন্তা করো না। ম্যাচটা আমরাই জিতব।" 

আরও পড়ুন: Sunil Gavaskar VS Rohit Sharma: ফের লেগে গেল! কেন রোহিতের উপর চটে গেলেন গাভাসকর? জেনে নিন

আরও পড়ুন: Mahendra Singh Dhoni And Virat Kohli: কেন বিরাটের নাম নিয়ে সতীর্দের সতর্ক করলেন ধোনি? দেখুন ভাইরাল ভিডিয়ো

এতদিন পর্যন্ত সেভাবে ‘রাসেল-ঝড়’ দেখা যায়নি। যা এবার ইডেন দেখল। নিজের ইনিংস সম্পর্কে রাসেল বলছিলেন, "জানতাম বোলাররা আমাকে অফস্টাম্পের অনেকটা বাইরে বোলিং করবে। সেটাকে কাউন্টার করার জন‌্যই আমি একটু বেশি অফস্টাম্পের ভিতরে ঢুকে দাঁড়িয়েছিলাম।" স‌্যাম কারেনকে ১৯তম ওভারে তিনটে ছয় মারার প্রসঙ্গে রাসেল বলে যান, তিনি শেষ ওভারে কোনওরকম ঝুঁকি নিতে চাইছিলেন না। বললেন, "জানতাম অর্শদীপ শেষ ওভারটা করবে। ডেথ ওভারে ও খুব ভালো বোলিং করে। সেখানে দুটো-তিনটে ডট বল হয়ে গেলেই চাপটা আমাদের উপর চলে আসত। তাই ঠিক করেছিলাম শেষ ওভারের জন‌্য যত কম রান রাখা যায়। সেটাই শুধু আমার মাথায় ঘুরছিল।" 

সবমিলিয়ে রাসেল-রিঙ্কু জুটিতেই কেকেআর-এর কাছে প্লে অফ এখনও জীবিত। একইসঙ্গে ইডেনে গ‌্যালারি জুড়ে একটা সময় যেরকম, রিঙ্কু…রিঙ্কু শব্দব্রহ্ম চলছিল, যা দেখে রীতিমতো আবেগতাড়িত হয়ে পড়ছিল নাইট বাহিনী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.