IPL Auction 2024: নিলাম মঞ্চে চমকে গেলেন পন্টিং, ঋষভ কি খেলবেন আইপিএল? চলে এল বিরাট আপডেট

Delhi Capitals Gives Ricky Ponting pleasant birthday surprise By Bringing Rishabh Pant: দিল্লি ক্য়াপিটালস চমকে দিল তাদের হেড কোচকে। রিকি পন্টিংয়ের জন্মদিন হয়ে গেল আরও  স্পেশ্যাল।

Updated By: Dec 19, 2023, 01:47 PM IST
IPL Auction 2024: নিলাম মঞ্চে চমকে গেলেন পন্টিং, ঋষভ কি খেলবেন আইপিএল? চলে এল বিরাট আপডেট
সৌরভের-পন্টিং নেট অনুশীলনে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলেই এল সময়। শুরু হয়ে গেল আইপিএল মিনি নিলাম (IPL 2024 Auction)। নিলামযুদ্ধ অনুষ্ঠিত হচ্ছে দুবাইয়ে। এই প্রথম নিলামের আসর বসছে ভারতের বাইরে। ১০ ফ্র্যাঞ্চাইজি প্রস্তুত দল গোছানোর জন্য় নিলামে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হেড কোচ রিকি পন্টিং (Ricky Ponting)। অজি কিংবন্তি অধিনায়কের নেতৃত্বে তাঁর দেশ দু'বার (২০০৩, ২০০৭) জিতেছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। মঙ্গলবার অর্থাৎ আজ ২৭ হাজার আন্তর্জাতিক রান ও ৭১ সেঞ্চুরির মালিক ৪৯ বছরে পা দিলেন। পন্টিংয়ের বিশেষ দিন আরও বিশেষ করে দিল তাঁর ফ্র্যাঞ্চাইজি। নিলাম শুরুর আগে দিল্লির ফ্র্যাঞ্চাইজির কর্তারা তাঁর জন্য় কেক কাটেন। তবে চমক ছিল অন্য় জায়গায়। দেশের রাজধানীর ফ্র্যাঞ্চাইজি ভারত থেকে উড়িয়ে এনেছে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থকে ( Rishabh Pant)। ২৬ বছরের দিল্লির অধিনায়ক এই প্রথম নিলামের মঞ্চে হাজির হলেন। তিনি পন্টিংয়ের জন্য় কাটা কেকের ক্রিমও মাখিয়ে দেন তাঁর হেডস্য়ারের গালে। এদিন দিল্লির নিলাম টেবলে দিল্লির সহ-মালিক কিরণ কুমার গান্ধীর সঙ্গেই রয়েছেন রিকি ও সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly)। দিল্লির ডিরেক্টর ফর ক্রিকেট পদে রয়েছেন তিনি।

 

আরও পড়ুন: IPL Auction 2024: সবচেয়ে বেশি টাকা এই দলের হাতেই! কেকেআরের পকেটে কত আছে?

এবার আসা যাক পন্থের কথায়। গতবছর ডিসেম্বরের পর থেকে ঋষভ আর মাঠে নামেননি। ভয়ংকর গাড়ি দুর্ঘটনায় বরাত জোরে তিনি বেঁচে গিয়েছেন। দীর্ঘ রিহ্য়াবের পর ঋষভ এখন স্বাভাবিক জীবনে ফিরেছেন। তবে রিহ্য়াব তাঁর চলছেই। পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফেরার লড়াই চালিয়ে যাচ্ছেন ভারতীয় দলের এক নম্বর উইকেটকিপার-ব্য়াটার।ঋষভকে নভেম্বরে দিল্লির কলকাতা শিবিরেও দেখা গিয়েছিল। যদিও তিনি অনুশীলন করেননি। দুবাইয়ে এসে ঋষভ এক ভিডিয়ো সাক্ষাৎকারে বলেছেন, 'আগের চেয়ে অনেক ভালো আছি। কয়েক মাস আগে যেমন ছিলাম, তার চেয়ে ভালো আছি। এখনও আমি সেরে ওঠার পথে। আগামী কয়েক মাসের মধ্য়েই ১০০ শতাংশ ফিট হয়ে যাব। আশা করি খেলতে পারব।' আইপিএল শুরু হতে এখনও বেশ কিছু মাস দেরি আছে। বোঝাই যাচ্ছে যে, ঋষভ আইপিএল খেলতে মরিয়া। ঋষভের অনুপস্থিতিতে গত মরসুমে ডেভিড ওয়ার্নার দলের নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু ১০ দলীয় লড়াইয়ে দিল্লির পারফরম্য়ান্স ছিল একেবারে হতশ্রী। তারা লিগ টেবলে নয় নম্বরে শেষ করেছিল। ১৪ ম্য়াচের মধ্য়ে মাত্র পাঁচ ম্য়াচই জিততে পেরেছিল দিল্লি।

আরও পড়ুন: IPL Auction 2024: গায়ে ওঠেনি সিনিয়র দলের জার্সি, নিলাম কাঁপাবেন এই ভারতীয়রা, লিখবেন কোটির কাহিনি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.