Abhishek Sharma: অভিষেক ঝড়ে তছনছ কোহলির রেকর্ড! আইপিএল ইতিহাসে এসআরএইচ ওপেনার

Abhishek Sharma Breakes Virat Kohlis Record: বিরাট কোহলির রেকর্ড ভেঙে দিলেন অভিষেক শর্মা। লেখা হল নতুন ইতিহাস।

Updated By: May 19, 2024, 10:26 PM IST
Abhishek Sharma: অভিষেক ঝড়ে তছনছ কোহলির রেকর্ড! আইপিএল ইতিহাসে এসআরএইচ ওপেনার
অভিষেক ইতিহাস লিখে দিলেন আইপিএলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লিগের শেষ ম্য়াচেও সানরাইজার্স হায়দরাবাদের দাপট অব্য়াহত। আগেই শেষ চার নিশ্চিত করে ফেলেছিলেন প্য়াট কামিন্সের টিম। রবিবার অর্থাৎ আজ দিনের প্রথম ম্য়াচে, হায়দরাবাদ ঘরের মাঠ, উপলের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে কামিন্স অ্য়ান্ড কোংরা পঞ্জাব কিংসকে চার উইকেটে হারিয়ে দিয়েছে। লিগের প্রথম দুই স্থানের জন্য় কামিন্সরা চাপে রাখলেন রাজস্থান রয়্য়ালসকে। কেকআর ১৩ ম্য়াচে ১৯ পয়েন্ট নিয়ে সবার উপরে। দুয়ে হায়দরবাদ থাকল। ১৪ ম্য়াচে তাদের ১৭ পয়েন্ট। তিনে থাকা রাজস্থানের সংগ্রহ ১৩ ম্য়াচে ১৬ পয়েন্ট। আর এই ম্য়াচেও সেই চেনা ফর্মেই ব্য়াট করলেন এসআরএইচ ওপেনার অভিষেক শর্মা (Abhishek Sharma)। পঞ্জাবের বছর তেইশের ক্রিকেটার এদিন বিরাট কোহলির (Virat Kohli) আট বছরের পুরনো রেকর্ড ভেঙে, ইতিহাস লিখলেন আইপিএলে।

আরও পড়ুন: WATCH | MS Dhoni: ধোনিই জিতিয়েছেন আরসিবি-কে! কার্তিকের কথায় বাকরুদ্ধ বিরাট

এদিন পঞ্জাব প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ২১৪ রান তুলেছিল। জবাবে হায়দরাবাদ পাঁচ বল হাতে রেখে চার উইকেটে ম্য়াচ বার করে নেয়। ট্র্যাভিস হেডের সঙ্গে ওপেন করতে নেমে অভিষেক ২৮ বলে ঝোড়ো ৬৬ রানের ইনিংস খেলেন। ৫৫ মিনিট ক্রিজে থেকে অভিষেক ৫টি চার ও ৬টি ছয় হাঁকিয়েছেন ২৩৫.৭১-এর স্ট্রাইক রেটে। আর এদিন অভিষেক আইপিএলের এক মরসুমে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ভারতীয় ক্রিকেটার হয়ে গেলেন। হায়দরাবাদের ইনিংসের ষষ্ঠ ওভারে, ঋষি ধাওয়ানকে লং-অনের উপর দিয়ে ৮২ মিটারের ছয় মেরেছেন অভিষেক। দেখতে দেখতে তাঁর ঝুলিতে এবার ৪১টি ছয় চলে এল। ২০১৬ সালে কোহলি ৩৮টি ছয় মেরেছিলেন। এতদিন পর্যন্ত কোহলিই ছিলেন রেকর্ডের মালিক। সেই রেকর্ড এখন অভিষেকের। আইপিএলের ইতিহাসে এক মরসুমে সর্বাধিক ছয় মারার নজির রয়েছে ক্রিস গেইলের। ২০১২ সালে টি-২০ ক্রিকেটের কিং মেরেছিলেন ৫৯টি ছয়। অভিষেক এই মরসুমে দুরন্ত ফর্মে আছেন। ১৪ ম্য়াচে ৫৩৩ করে ফেললেন।

আরও পড়ুন: Rohit Sharma Blasts IPL Broadcaster: 'অনুপ্রবেশকারীদের আখড়া'! বাড়াবাড়িতে রেগে আগুন রোহিত, সম্প্রচারকদের পিষে দিলেন

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.