Saudi Arabia Swimsuit Models Fashion Show: সৌদিতে যুগান্তর! এবার লাল সমুদ্রের তীরে উষ্ণতা ছড়ালেন স্বল্পবসনারা....

Saudi Arabia Swimsuit Models Fashion Show: গত বছর সৌদি আরবের একটি রিপোর্ট অনুযায়ী সৌদি ফ্য়াশন কমিশন বলছে ২০২২ সালে দেশের ফ্যাসন ইন্ডাস্ট্রির আয়তন ছিল ১২.৫ বিলিয়ন ডলার

May 19, 2024, 16:25 PM IST
1/5

সৌদি রক্ষাণশীলতা

সৌদি রক্ষাণশীলতা

সৌদি রক্ষণশীলতায় উথালপাতাল হাওয়া। সৌদি আরবে অনুষ্ঠিত হল প্রথম সুইম শ্যুট ফ্যাশন শো। তোলপাড় গোটা বিশ্ব। সৌদির মতো কোনও দেশে এরকম খুল্লামখুল্লা পদক্ষেপে অবাক সে দেশের মানুষও।  

2/5

পোশাকে বিধিনিষেধ

পোশাকে বিধিনিষেধ

দশ বছর আগে দেশের মহিলাদের গোটা দেহ ঢাকা পোশাক পরা বাধ্য়তামূলক করা হয়। এরকম এক জায়গায়ে সেই রক্ষণশীলতা ভাঙল সুইম শ্যুট ফ্যাশন শোতে। শুক্রবার সৌদি আরবে রেড সি-র পশ্চিম সৈকতে অনুষ্ঠিত হল রেড সি ফ্যাশন উইকের উদ্বোধনী অনুষ্ঠান।

3/5

স্যুইম শ্যুট ফ্যাশন শো

স্যুইম শ্যুট ফ্যাশন শো

উদ্বোধনী অনুষ্ঠানে সুইম পুলের পাশে হাজির করা হয় ওয়ান পিস স্যুইম শ্যুট। অধিকাংশ মডেলেরও কাঁধ, পা ছিল খোলা।  ডিজাইনার ইয়াসমিনা কানজাল বলেন, সৌদি সমাজ অনেক রক্ষাণশীল। কিন্তু আমরা খুবই অভিজাত সুইম শ্যুট বাজারে ছাড়ছি। ওইরকম একটি ঐতিহাসিক অনুষ্ঠানে হাজির থাকতে পেরে উচ্ছ্বসিত কানজাল। তিনি বলেন, এটি সৌদির একটি মোড় ফেরানো ঘটনা। দেশে এরকম একচি ঘটনা এই প্রথম ঘটল।

4/5

পশ্চিমী হাওয়া

পশ্চিমী হাওয়া

দেশে পশ্চিমী খোলা হওয়া বইয়ে দেওয়ার কাজটা শুরু করেছিলেন প্রিন্স মহম্মদ। তাঁর হাত ধরেই রক্ষাণশীল ওয়াহাবি মতাদর্শের ফাঁস ধীরে ধীরে খুলতে থাকে।  

5/5

ফ্যাশন ব্যবসা

ফ্যাশন ব্যবসা

গত বছর সৌদি আরবের একটি রিপোর্ট অনুযায়ী সৌদি ফ্য়াশন কমিশন বলছে ২০২২ সালে দেশের ফ্যাসন ইন্ডাস্ট্রির আয়তন ছিল ১২.৫ বিলিয়ন ডলার। এটি দেশের জিডিপির ১.৪ শতাংশ।