Manipur Violence: সংসদে আলোচনার আগেই ফের নতুন করে হিংসা মণিপুরে, অব্যাহত মৃত্যুমিছিল!

৮ ও ৯ অগস্ট মণিপুর ইস্যুতে আলোচনা করা হবে সংসদে। এই আলোচনায় প্রধানমন্ত্রী শেষ বক্তা। জবাবি ভাষণ রাখবেন তিনি।

Updated By: Aug 5, 2023, 11:09 AM IST
Manipur Violence: সংসদে আলোচনার আগেই ফের নতুন করে হিংসা মণিপুরে, অব্যাহত মৃত্যুমিছিল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের নতুন করে হিংসা ছড়াল মণিপুর। মণিপুরের বিষ্ণুপুর জেলার কোয়াকতা এলাকায় নতুন করে গুলির লড়াই বাধে। জ্বালিয়ে দেওয়া হয়েছে ঘরবাড়িও। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটে। বিষ্ণুপুর পুলিস জানিয়েছে, কয়েকজন নিরাপত্তা বেষ্টনীর ঘেরাটোপ টপকে মেইতেইদের এলাকায় ঢুকে পড়ে গুলি ছুঁড়তে শুরু করে। তাতেই নতুন করে হিংসা ছড়ায়। গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন ৩ জন।

অভিযোগ, কুকিরা প্রথম গুলি ছুঁড়তে শুরু করে। যার পালটা জবাব দেয় মণিপুর পুলিস ও কম্যান্ডো। তারপর ব্যাপক গুলির লড়াই বাধে নিরাপত্তা বাহিনী ও কুকি সম্প্রদায়ের মধ্যে। নতুন করে ছড়ানোয় এই হিংসায় কমপক্ষে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বিষ্ণুপুর পুলিস জানিয়েছে, নিহতরা সবাই মেইতেই সম্প্রদায়ের। অন্যদিকে, কুকি গোষ্ঠীর ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এক মণিপুর কম্যান্ডোর মাথায় গুলি লাগে। তাঁর অবস্থা আশঙ্কাজনক। নতুন করে হিংসা ছড়ানোয় উত্তেজনা রয়েছে বিষ্ণুপুরে। ঘটনাস্থলে রয়েছে নিরাপত্তা বাহিনী। এর আগে বৃহস্পতিবারও এই বিষ্ণুপুর জেলায় সংঘর্ষে আহত হন কমপক্ষে ১৭ জন।

প্রসঙ্গত, লোকসভায় মণিপুর ইস্যুতে আলোচনার দিন নির্ধারণ করেছে কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, ৮ ও ৯ অগস্ট মণিপুর ইস্যুতে আলোচনা করা হবে সংসদে। এই আলোচনায় প্রধানমন্ত্রী শেষ বক্তা। জবাবি ভাষণ রাখবেন তিনি। উল্লেখ্য, বাদল অধিবেশনের শুরু থেকেই মণিপুর ইস্যুতে উত্তাল হয় সংসদের উভয় কক্ষ তথা লোকসভা ও রাজ্যসভা। মণিপুর ইস্যুতে বিরোধীরা বার বার মুলতুবি প্রস্তাব আনলেও তা খারিজ হয়ে যায়। শেষে ২৬ জুলাই প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করে কৌশলে অনাস্থা প্রস্তাব আনেন বিরোধীরা। 

আরও পড়ুন, Manipur Violence: 'তদন্তে গা-ছাড়া মনোভাব', মণিপুর পুলিসকে 'সুপ্রিম' তোপ! তলব ডিজিকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.