Delhi high court: স্ত্রী তো নন, লিভ-ইন পার্টনারের সঙ্গে মিলনের জন্য প্যারোল দেব না

কোর্ট বলেছে যে একজন ব্যক্তি তার লিভ-ইন পার্টনারের কাছ থেকে শিশুর মৌলিক অধিকার পাওয়ার দাবি করতে পারে না। খুনের আসামিকে প্যারোলে মুক্তি দিতে অস্বীকার করার সময় এমন কথা বলে হাইকোর্ট। 

Updated By: May 10, 2024, 02:54 PM IST
Delhi high court: স্ত্রী তো নন, লিভ-ইন পার্টনারের সঙ্গে মিলনের জন্য প্যারোল দেব না
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিয়ে ব্যতিরেকে কোনও লিভ-ইন সম্পর্কে আইনি সম্মতি দেওয়া হবে না। এদিন এমনই নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। এক খুনের আসামির প্যারোলে আদালতে মুক্তির আবেদনের ভিত্তিতেই এমন রায় দেন দিল্লি আদালত। কোর্ট বলেছে যে একজন ব্যক্তি তার লিভ-ইন পার্টনারের কাছ থেকে শিশুর মৌলিক অধিকার পাওয়ার দাবি করতে পারে না। খুনের আসামিকে প্যারোলে মুক্তি দিতে অস্বীকার করার সময় এমন কথা বলে হাইকোর্ট। 

আরও পড়ুন, Noida Shocker: নেটফ্লিক্স অনুপ্রেরণা, গ্রেটার নয়ডায় ওয়েবসিরিজ-কায়দায় কিশোর খুন!

উল্লেখ্য ওই ব্যক্তি নাকি তার লিভ-ইন পার্টনারকে তার স্ত্রী হিসাবে দেখিয়ে প্যারোলে মুক্তি পাওয়ার চেষ্টা করছিলেন। যদিও তার স্ত্রী রয়েছে এই সত্যও আদালতে গোপন করে সে। কোর্ট জানায়, দাম্পত্য সম্পর্কে একজন জেলে থাকাকালীন একজন স্বামী যে যে সুবিধাগুলি তার পরিবার বা স্ত্রী’র জন্য পেতে পারে সেগুলি লিভ ইন সম্পর্কে পাওয়া সম্ভব নয়। লিভ ইন পার্টনারকে পরিবারের সদস্যের স্বীকৃতি দেওয়া হবে না।

বিচারপতি স্বরানা কান্তা শর্মা পর্যবেক্ষণে জানান, প্রথম স্ত্রী জীবিত রয়েছে, লিভ ইন পার্টনার জেলে রয়েছে, সেই অবস্থায় একজন লিভ ইন সঙ্গী তার ‘দাম্পত্য’কে টিকিয়ে রাখার জন্য সন্তানের দাবি করতে পারে না। লিভ-ইন সম্পর্কে কোনও স্থায়িত্ব নেই। লিভ-ইন সম্পর্ক মানেই 'টাইমপাস'!  আগেও একটি মামলার পরিপ্রেক্ষিতে এমনটাই মনে করছে এলাহাবাদ হাইকোর্ট। তাই এক যুগলের সুরক্ষার আবেদনও খারিজ করে দিয়েছে হাইকোর্ট।  

 

আরও পড়ুন, Viral Video: বিজেপিশাসিত রাজ্যে একী অবস্থা! পুঁটলিতে শিশুর পোড়া দেহ নিয়ে হাসপাতালের পথে বাবা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.