Governor C V Ananda Bose Controversy: রাজভবনের সিঁড়ি দিয়ে কাঁদতে কাঁদতে নামছেন তরুণী, পুলিসের হাতে 'প্রামাণ্য' CCTV ফুটেজ!

Governor C V Ananda Bose Molestation Controversy: রাজভবনের দুটি ফুটেজ দেখানো হয়। তরুণীর কাঁদতে কাঁদতে সিঁড়ি দিয়ে নেমে আসার এই ফুটেজটি দেখানো হয়নি।

Updated By: May 11, 2024, 10:15 AM IST
Governor C V Ananda Bose Controversy: রাজভবনের সিঁড়ি দিয়ে কাঁদতে কাঁদতে নামছেন তরুণী, পুলিসের হাতে 'প্রামাণ্য' CCTV ফুটেজ!

পিয়ালি মিত্র: রাজভবনে শ্লীলতাহানি কাণ্ডে নয়া মোড়। রাজ্যপালের সিসিটিভি ফুটেজের পালটা সিসিটিভি ফুটেজ হাতিয়ার কলকাতা পুলিসের। ২ মে রাজভবনের সিঁড়ি দিয়ে কাঁদতে কাঁদতে নেমে আসছেন অভিযোগকারিণী। কলকাতা পুলিসের হাতে এসেছে সেই সিসিটিভি ফুটেজ। দাবি পুলিস সূত্রের। পুলিসের হাতে যে ফুটেজ এসেছে সেটা বিকেল ৫.১৫ মিনিটের। যেখানে তাঁকে কাঁদতে কাঁদতে সিঁড়ি দিয়ে নামতে দেখা যাচ্ছে। এরপর সেখান থেকে ওই তরুণী স্পেশাল সেক্রেটারির চেম্বারে যান। সেখানে একজন চিকিৎসক ছিলেন। তিনি তাঁকে কাঁদতে-কাঁপতে দেখে আশ্বস্ত করার চেষ্টা করেন। সেখানে ১০ মিনিট ছিলেন। এরপর সেখান থেকে বেরিয়ে ওই তরুণী ওসি রাজভবনের ঘরের দিকে যান।

উল্লেখ্য, গতকালই "সচ কা সামনা" বলে একটি অনুষ্ঠান ঘোষণা করে ২ মে, যেদিন ওই ঘটনা ঘটে বলে অভিযোগ, সেদিনের ১ ঘণ্টা ৯ মিনিটের (বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যে ৬টা ৪০-এর) সিসিটিভির ফুটেজ প্রকাশ্যে আনে রাজভবন। তবে সেই সিসিটিভি ফুটেজ মূলত রাজভবনের মেইন গেটের পুলিসের আউটপোস্ট সংলগ্ন দুটো সিসিটিভির। যেখানে অভিযোগকারিণী রাজভবনের দিক থেকে হেঁটে ওসি রাজভবনের ও অতিরিক্ত চেম্বারে কখন ঢুকছেন তা দেখানো হয়। সেখানে যদিও তরুণীর কাঁদতে কাঁদতে সিঁড়ি দিয়ে নেমে আসার এই ফুটেজটি দেখানো হয়নি।

শ্লীলতাহানি অভিযোগের তদন্তে এখন কলকাতা পুলিসের পালটা হাতিয়ার রাজভবনের ভিতরের অন্য এই ফুটেজটি-ই। পুলিস সূত্রের আরও, সেদিন বিকেলে ৪টে থেকে সাড়ে ৪টে নাগাদ রাজ্যপালের চেম্বারে ঘটনাটি ঘটে। তারপরের পরের ঘটনাক্রম সম্পর্কে ওই তরুণী যা দাবি করেছেন, তার সঙ্গে সঙ্গতি মিলেছে রাজভবনের এক শেফের বয়ানেও। সব মিলিয়ে শ্লীলতাহানির ইস্যু এবার আরও অস্বস্তি বাড়াল রাজ্যপাল সি ভি আনন্দ বোসের। প্রসঙ্গত, জনতাকে এভাবে রাজভবনের সিসিটিভি ফুটেজ দেখানোর পরই মুখ খোলেন অভিযোগকারিণী। বলেন, "এখন যা পরিস্থিতি, আমার আত্মহত্যা করা ছা়ড়া আর কোনও উপায় নেই!"

আরও বলেন, "হাস্য়কর নাটক না করে, পুলিসকে তদন্ত করতে দিলে আমরা মনে হয় সেটা আরও বেশি কার্যকরী হত। রাজ্যপাল মহাশয় নিজে একটি একটা কুরুচিকর কাজ করলেন এবং নাটক মঞ্চস্থ করলেন। আমার ফুটেজটা প্রকাশ্যে আনলেন...আমি যতদুর জানি, ভারতীয় আইনে এটা আছে যে, অভিযোগকারিণীর পরিচয় গোপন রাখা হয়। এখন যে ফুটেজটা ভাইরাল হয়েছে, সেখানে কিন্তু প্রকাশ্যে আমাকে দেখা যাচ্ছে।" উল্লেখ্য, রাজভবনের সিসিটিভি ফুটেজ চেয়ে চিঠি দিয়েছিল লালবাজার। কিন্তু 'সচ কা সামনা' বলে এক অনুষ্ঠানের ঘোষণা করে 'পুলিসকে নয়,জনতাকে ফুটেজ দেখানো'র সিদ্ধান্ত নেন রাজ্যপাল।

এজন্য বুধবার ই-মেল আইডি ও ফোন নম্বর জানিয়ে বিবৃতি জারি করা হয়। বলা হয়, প্রথম ১০০ জন আবেদনকারীকে রাজভবনের ভিতরের সিসিটিভি ফুটেজ দেখানো হবে বৃহস্পতিবার। তারপর বৃহস্পতিবার  বিকেল ৫.৩২ থেকে ৬.৪১ মিনিট রাজভবনের দুটি ফুটেজ দেখানো হয়। রাজভবন সূত্রে খবর, ভিডিয়ো দেখার জন্য আবেদন করেছিলেন ৬৩ জন, কিন্তু এসেছিলেন মাত্র ৩ জন।

আরও পড়ুন, C V Ananda Bose Controversy: 'অনুসন্ধান বন্ধ করুন', শ্লীলতাহানি ইস্যুতে কড়া চিঠি রাজ্যপালের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.