গ্রিসে ভয়াবহ দাবানলে মৃত্যু কমপক্ষে ৫০, নিখোঁজ বহু

দাবানলে ক্ষতিগ্রস্ত এক ব্যক্তি জানান, নরকে পরিণত হয়েছে পূর্ব অ্যাটিকা। পুড়ে ছাই কয়েকশো গাড়ি। দগ্ধ দেহ ছড়িয়ে রয়েছে এদিক ওদিক

Updated By: Jul 24, 2018, 06:00 PM IST
গ্রিসে ভয়াবহ দাবানলে মৃত্যু কমপক্ষে ৫০, নিখোঁজ বহু
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: গ্রিসে দাবানলে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৫০ জনের। রাজধানী এথেন্সের কাছাকাছি এটিকা এলাকায় ভয়বাহ দাবানলের প্রভাবে ক্ষতিগ্রস্ত জনজীবন। পুড়ে ছাই হয়ে গিয়েছে বহু বাড়ি। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আজিয়ান উপকূলের মাটি গ্রাম। এটিই দাবানলের এপিসেন্টার বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- ইরানকে খুল্লামখু্ল্লা হুঁশিয়ারি ট্রাম্পের

আটিকার দমকল দফতর সূত্রে খবর মৃতদের মধ্যে অধিকাংশ রয়েছে শিশু। যুদ্ধকালীন তত্পরতায় উদ্ধারকাজ চালাচ্ছে প্রশাসন। সমুদ্রপথে বোটস এবং হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার করা হচ্ছে দুর্গতদের। তবে,   আন্তর্জাতিক সাহায্যও চাওয়া হয়েছে গ্রিস সরকারের তরফে। গ্রিক প্রধানমন্ত্রী অ্যালেক্সিস সিপ্রাস জানিয়েছেন, সরকার তার সব ক্ষমতা দিয়েই উদ্ধারকাজ চালাচ্ছে।

আরও পড়ুন- আশঙ্কাজনক অবস্থায় ২৬/১১-র হামলার রাজসাক্ষী ডেভিড হেডলি

দাবানলে ক্ষতিগ্রস্ত এক ব্যক্তি জানান, নরকে পরিণত হয়েছে পূর্ব অ্যাটিকা। পুড়ে ছাই কয়েকশো গাড়ি। দগ্ধ দেহ ছড়িয়ে রয়েছে এদিক ওদিক। সোমবার উত্তর-পূর্ব এথেন্সের প্রায় ৪০ কিলোমিটার এলাকা ঝলসে গিয়েছে দাবানলে। গত এক দশকে এটি সবচেয়ে ভয়াবহ দাবানল বলে জানান স্থানীয়রা।

আরও পড়ুন- কোমোডে উঁকি মারছে ময়াল!

.