Greece wildfires: দাবানল ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে গ্রিসে; যেন 'হরর মুভি' বলছেন প্রত্যক্ষদর্শী

মোট দেড়শোটি অঞ্চলে আগুন ছড়িয়েছে। এর মধ্যে ছ'টি অঞ্চলেই জারি সতর্কতা।

Updated By: Aug 9, 2021, 04:56 PM IST
Greece wildfires: দাবানল ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে গ্রিসে; যেন 'হরর মুভি' বলছেন প্রত্যক্ষদর্শী

নিজস্ব প্রতিবেদন: ছ'দিন হয়ে গেল। গ্রিসের দাবানল এখনও ভয়াবহ। গ্রিক দ্বীপের হাজার হাজার মানুষ নিজেদের ঘরবাড়ি ছেড়ে পালাচ্ছেন। 

Evia-র গ্রিক দ্বীপে (Greek island) বাড়ছে আগুন। ছ'দিন হয়ে গেল অবস্থার কোনও বদল নেই দেখে সমুদ্রপথে মানুষ নিরাপদ জায়গায় পৌঁছে যাচ্ছেন। ইভিয়া গ্রিসের দ্বিতীয় বৃহত্তম দ্বীপ। এই দ্বীপের উত্তরাংশে যে বিপুল বনভূমি তা এখন জ্বলছে। ইতিমধ্যেই বারোটি গ্রাম থেকে মানুষকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। পাঁচটি গ্রাম পুরোপুরি পুড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। ক্ষয়ক্ষতির হিসেব এখনও পাওয়া যায়নি। এই অঞ্চলের এক অন্তঃসত্ত্বা মহিলা চোখের সামনে চলা এই মারণ আগুনলীলা নিয়ে তাঁর অভিজ্ঞতা ব্যক্ত করতে গিয়ে বলেছেন, 'যেন একটা হরর মুভি চলছে'! 

আরও পড়ুন: Afghan Taliban Clash: ২৪ ঘণ্টায় প্রায় ৬০০-র মতো তালিবান নিকেশ করেছে তারা, দাবি আফগান সেনার

গ্রিসের মোট দেড়শোটি অঞ্চলে আগুন ছড়িয়েছে। এর মধ্যে ছ'টি অঞ্চলে আগেই জারি করা হয়েছিল সতর্কতা। গ্রিসের রাজধানী এথেন্সের (Athens) উপকণ্ঠে পৌঁছে গিয়েছে দাবানল। ধোঁয়ায় ঢেকে গিয়েছে  এই অঞ্চল। দাবানল পৌঁছেছে ঐতিহাসিক অলিম্পিয়া শহরের কাছাকাছিও। আগুনে মারা গিয়েছেন দু'জন। আহত আরও জনাদশেক।

গ্রিসজুড়ে দাবানল নিয়ন্ত্রণে নেমেছেন শত শত অগ্নিনির্বাপণকর্মী (Firefighters)। প্রায় ২০টি উড়োজাহাজ থেকে ছিটোনো হচ্ছে জল। ব্রিটেন, ফ্রান্স, আমেরিকা-সহ (UK, France, US) কয়েকটি দেশ বাড়িয়ে দিয়েছে সাহায্যের হাত। দেশগুলি থেকে পাঠানো হচ্ছে অগ্নিনির্বাপণকর্মী ও উড়োজাহাজ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: World Tribal Day 2021: এই বিশ্ব আদিবাসী দিবসে সুরক্ষিত হোক আদিবাসীদের অধিকার

.