আদিপুরুষ

১৬ জুন মুক্তি পায় এই ছবি। হিন্দু ধর্মগ্রন্থ রামায়ণের আধুনিক সংস্করণ ছিল এই ছবি। মুক্তির আগে থেকেই এই ছবি নিয়ে বির্তক তৈরি হয়।

দ্য কেরালা স্টোরি

সুদীপ্ত সেন পরিচালিত এই ছবি। কেরালায় মহিলাদের ধর্মান্তরণ করার বাস্তবতার প্রেক্ষাপটে তৈরি। এই ছবি নিয়ে বিতর্কের তীব্র ঝড় উঠেছিল।

পাঠান

পাঠান একটি স্পাই থ্রিলার ছবি। ২৫ জানুয়ারি মুক্তির আগে ছবির গান 'বেশরম রং' নিয়ে বির্তকের ঝড় উঠেছিল। গানে অভিনেত্রীর গেরুয়া রঙের বিকিনি নিয়ে রাজনৈতিক সমালোচনার সৃষ্টি হয়।

অ্যানিম্যাল

সদ্য মুক্তি প্রাপ্ত ছবি অ্যানিম্যাল। হিংস্র দৃশ্যের জন্য ছবিটি সমালোচনার মুখে পড়েছিল।

অ্যানিম্যাল

অ্যানিম্যাল ছবিতে ববি দেওলের নারীর প্রতি সহিংসতার দৃশ্যের জন্য বিতর্কের সৃষ্টি হয়।

OMG 2

পঙ্কজ ত্রিপাঠী ও অক্ষয় কুমার অভিনীত এই ছবি। ভারতে যৌন শিক্ষার উপর গুরুত্ব দিয়ে ছবিটি তৈরি হয়। যা বক্সঅফিসে বিতর্কের ঝড় তুলেছিল।

সির্ফ এক বান্দা কাফি হ্যায়

ছবির প্রচার ঝলক মুক্তির পাওয়ার পরেই বিতর্কের শুরু। ছবিতে দেখানো হয় এক নাবালিকার যৌন নির্যাতন নিয়ে। অভিযোগের তির ওঠে ধর্মগুরু আসারাম বাপুর দিকে।

রকি অউর রানি কি প্রেম কাহানি

এই ছবি বক্স অফিসে সাফল্য পেলেও বিতর্কের সঙ্গে জড়িত হয়েছিল। ছবিতে প্রবীণ তারকা শাবানা আজমি এবং ধর্মেন্দ্রর চুম্বন দৃশ্যের জন্য সমালোচনা হয়েছিল।

বাওয়াল

উত্তর প্রদেশের প্রেক্ষাপটে সাজানো স্বামী-স্ত্রীর সম্পর্কের গল্পের সঙ্গে এই ছবিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধকে জুড়ে দিয়েছেন পরিচালক নীতিশ তিওয়ারি। ছবি মুক্তির পর থেকেই বিতর্কের শেষ নেই।

VIEW ALL

Read Next Story