Flipkart UPI Handle: শুধু কেনাকাটাই নয়, এবার ফ্লিপকার্টেও করতে পারবেন টাকার লেনদেন...

Flipkart: ফ্লিপকার্ট রবিবার অ্যাক্সিস ব্যাঙ্কের সহযোগিতায় তাদের নিজস্ব ইউপিআই হ্যান্ডেল @fkaxis চালু করেছে। 'ইন্ডিয়াস মোস্ট রিওয়ার্ডিং ইউপিআই' ট্যাগলাইনের অধীনে একটি নতুন স্কিমও ঘোষণা করেছে এই কোম্পানি।

Updated By: Mar 6, 2024, 01:33 PM IST
Flipkart UPI Handle: শুধু কেনাকাটাই নয়, এবার ফ্লিপকার্টেও করতে পারবেন টাকার লেনদেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফ্লিপকার্ট রবিবার অ্যাক্সিস ব্যাঙ্কের সহযোগিতায় তাদের নিজস্ব ইউপিআই (UPI) হ্যান্ডেল @fkaxis চালু করেছে। 'ইন্ডিয়াস মোস্ট রিওয়ার্ডিং ইউপিআই' ট্যাগলাইনের অধীনে একটি নতুন স্কিমও ঘোষণা করেছে এই কোম্পানি। বর্তমানে এই সুবিধা ফ্লিপকার্ট অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। 

আরও পড়ুন: ULLU: 'আপত্তিকর, অশ্লীল' কনটেন্ট- উল্লু অ্যাপের বিরুদ্ধে NCPCR-এর নালিশ IT মন্ত্রকে
ফ্লিপকার্ট ইউপিআই একটি মসৃণ অনবোর্ডিং প্রক্রিয়া। উপরন্তু, ফ্লিপকার্ট অ্যাপের মধ্যে মোবাইল রিচার্জ এবং বিল পেমেন্টের জন্য এক-ক্লিকেই পেমেন্ট সম্ভব এবং দ্রুত অর্থপ্রদানের অফার আছে। ফ্লিপকার্ট, ফ্লিপকার্ট ক্রেডিট কার্ডও প্রদান করে।
ফ্লিপকার্ট ইউপিআই QR কোড স্ক্যান করে ফ্লিপকার্ট মার্কেটপ্লেসের বাইরে অর্থপ্রদান করতেও ব্যবহার করা যেতে পারে। ২০২২ সালে ফোনপে থেকে ফ্লিপকার্ট আলাদা হওয়ার পর থেকে, এই কোম্পানি নিজস্ব ইউপিআই চালু করার জন্য কাজ করছে।
ধীরাজ আনেজা, ফিনটেক এবং ফ্লিপকার্টের পেমেন্ট গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বলেছেন, 'ফ্লিপকার্টে, আমরা বিস্তৃত পুরস্কারের সঙ্গে নিরাপদ এবং সুবিধাজনক অর্থপ্রদানের বিকল্পগুলি অফার করে গ্রাহকদের সর্বোত্তম-শ্রেণীর বাণিজ্য অভিজ্ঞতা প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ। সুপারকয়েন, ব্র্যান্ড ভাউচার এবং অন্যান্যের মতো সুবিধা। উপরন্তু, ফ্লিপকার্ট ইউপিআই একটি ডিজিটাল-ক্ষমতায়িত সমাজ গঠনের জন্য আমাদের উত্সর্গের উপর জোর দেয় এবং ভারতের ডিজিটাল বিবর্তনে একটি নেতৃস্থানীয় অনুঘটক হিসাবে আমাদের ভূমিকাকে পুনরায় নিশ্চিত করে।'

আরও পড়ুন: Meta | Facebook News Tab: ফেসবুকে আর দেখা যাবে না খবর, নিউজ সার্কুলেশন বন্ধ করলেন জুকারবার্গ
যে কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট সহ ব্যবহারকারীরা বিনামূল্যে ফ্লিপকার্টে একটি নতুন ইউপিআউ আইডি তৈরি করতে পারেন। যাইহোক, যেমন আগে উল্লিখিত হয়েছে, বৈশিষ্ট্যটি বর্তমানে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মধ্যে সীমাবদ্ধ, এবং আগামী দিনে আইফোন ব্যবহারকারীদের কাছে এটি চালু করা হবে বলে আশা করা হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.