Weather Today: বর্ষার বৃষ্টিতে ভিজবে শহর, অতিভারী বৃষ্টির সতর্কতা একাধিক জেলায়

আজ মূলত মেঘলা আকাশ থাকবে দক্ষিণবঙ্গে। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়। 

Updated By: Jun 20, 2022, 10:57 AM IST
Weather Today: বর্ষার বৃষ্টিতে ভিজবে শহর, অতিভারী বৃষ্টির সতর্কতা একাধিক জেলায়
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বাংলা জুড়েই এখন বর্ষার বৃষ্টি। দক্ষিণবঙ্গে আজও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আজও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে৷ আজ মূলত মেঘলা আকাশ থাকবে দক্ষিণবঙ্গে। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়। 

সপ্তাহের শুরুতে তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকবে। সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ২৫ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক ৯০ শতাংশ। বৃষ্টি হয়েছে ২.১ মিলিমিটার। বাতাসে জলীয় বাষ্পের অত্যাধিক পরিমাণের জন্য অস্বস্তি বজায় থাকবে৷ 

 তবে উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় অতিভারী বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতেও ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।  মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের উত্তরের ৫ জেলায়  বিক্ষিপ্তভাবে একপশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

 দক্ষিণবঙ্গে আজ মেঘলা আকাশ থাকবে । সঙ্গে হালকা মাঝারি বৃষ্টি।  দু-এক জায়গায় ভারী বৃষ্টির সামান্য সম্ভাবনাও রয়েছে কয়েকটি জেলায়। পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং নদিয়া এই চার জেলাতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন, Bharat Bandh: ‘অগ্নিপথ’ বিরোধিতায় আজ ভারত বন‍ধের ডাক, বাংলার নিরাপত্তায় সতর্ক নবান্ন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.