Weather Report: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, পুজোর আগে ফের নিম্নচাপ বাংলায়! জারি বৃষ্টির সতর্কতা

পুজোর আগে ফের নিম্নচাপের চোখরাঙানি ফের চিন্তায় ফেলেছে বঙ্গবাসীকে। বৃষ্টির পাশাপাশি বাতাসে বাড়বে জলীয় বাষ্পের পরিমাণও। যার জেরে প্রবল অস্বস্তিও বজায় থাকবে। উত্তরবঙ্গে অবশ্য বৃষ্টি দক্ষিণবঙ্গের তুলনায় কিছুটা বেশি হবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: Sep 15, 2022, 11:35 AM IST
Weather Report: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, পুজোর আগে ফের নিম্নচাপ বাংলায়! জারি বৃষ্টির সতর্কতা
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: পুজোর আগে ফের বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের আগমন। যার জেরে আগামী সপ্তাহে তৈরি হতে পারে নিম্নচাপ। রাজ্যে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। এ বছর যদিও বর্ষার বৃষ্টিতে সেভাবে ভাসেনি তিলোত্তমা। বৃষ্টি ঘাঁটতি ছিলই। তবে গত কয়েক সপ্তাহে নিম্নচাপের জেরে বৃষ্টি চলেছে। কিন্তু পুজোর আগে ফের নিম্নচাপের চোখরাঙানি ফের চিন্তায় ফেলেছে বঙ্গবাসীকে। বৃষ্টির পাশাপাশি বাতাসে বাড়বে জলীয় বাষ্পের পরিমাণও। যার জেরে প্রবল অস্বস্তিও বজায় থাকবে। উত্তরবঙ্গে অবশ্য বৃষ্টি দক্ষিণবঙ্গের তুলনায় কিছুটা বেশি হবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে। পরে আংশিক মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে সামান্য। দক্ষিণবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা বাড়বে সামান্য। রবিবারের মধ্যে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় জনিত অস্বস্তি বাড়বে।

 অন্যদিকে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। আজ ও কাল ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি আলিপুরদুয়ার ও কোচবিহারে  বৃষ্টির সম্ভাবনা বেশি। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত।

আরও পড়ুন, Malda: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস? মালদহে প্রেমিকের বাড়ির সামনে ধরনা যুবতীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.