Weather Today: গলদঘর্ম বাংলা, একসঙ্গে ১২ জেলায় তাপপ্রবাহ

রাজ্যে আগামী তিনদিন তাপমাত্রা হেরফের হওয়ার সম্ভাবনা কম। 

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Apr 28, 2022, 07:19 AM IST
Weather Today: গলদঘর্ম বাংলা, একসঙ্গে ১২ জেলায় তাপপ্রবাহ

অয়ন ঘোষাল: তাপপ্রবাহের হাত থেকে নিস্তার নেই আরও ৪৮ ঘণ্টা। একসঙ্গে ১২ জেলায় তাপপ্রবাহের বেনজির ঘটনার সাক্ষী থাকল বাংলা। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম ও পশ্চিম বর্ধমান দক্ষিনের এই পাঁচ জেলা এখনই তাপপ্রবাহ থেকে মুক্তি পাবেনা বলেই আবহাওয়া দফতর সূত্রের খবর।

বুধবার সর্বোচ্চ তাপমাত্রায় বাঁকুড়াকে ছাপিয়ে গেল আসানসোল। স্বাভাবিকের তুলনায় ৬.৩ ডিগ্রি বেড়ে কাল কয়লানগরীর তাপমাত্রা ছিল ৪৩.৫ ডিগ্রি। আসানসোলের তাপমাত্রা ছিল রাজ্যের সর্বোচ্চ।

কলকাতায় বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি। কিন্তু বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৭ শতাংশ হওয়ায় সারা দিন অস্বস্তিতে কাটায় শহরবাসী। বৃহস্পতিবার এর ব্যতিক্রম হবে না। আজ শহরের আকাশ মাঝে মাঝে আংশিক মেঘলা থাকবে ফলে ঘামের পরিমাণ বাড়বে।

উত্তরবঙ্গের নিচের দিকের জেলা মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর জেলাতেও তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে। উত্তরের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বৃহস্পতিবারও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে গত কয়েকদিনের তুলনায় সেখানে আজ থেকে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমতে পারে বলে জানা গেছে। 

আরও পড়ুন: Arjun Singh: পাটশিল্প নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনের হুঁশিয়ারি, মমতাকে পাশে চাইলেন অর্জুন

কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে তাপমাত্রা আগের থেকে কমলেও চুড়ান্ত অস্বস্তিকর ও ঘর্মাক্ত আবহাওয়া জারি থাকবে। শনি ও রবিবার বিক্ষিপ্তভাবে রাজ্যের কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলির মধ্যে রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ । 

রবিবারের পরে, বিশেষত সোমবার কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গ ও পশ্চিমের জেলায় মাঝারি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে দু এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রাজ্যে আগামী তিনদিন তাপমাত্রা হেরফের হওয়ার সম্ভাবনা কম। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.