Suvendu Adhikari | TMC Wins: বাংলা জয়ের শাহি হুংকার, বিগ ম্যাচের আগে শুভেন্দুর জেলাতেই সবুজ 'টর্নেডো'!

সমবায় সমিতিতে মোট আসন সংখ্যা ৪৬। যার মধ্যে তৃণমূল জিতেছে ৩৬টি আসন। আর বিজেপি পেয়েছে মাত্র ১০টি আসন।

Updated By: Dec 1, 2023, 05:12 PM IST
Suvendu Adhikari | TMC Wins: বাংলা জয়ের শাহি হুংকার, বিগ ম্যাচের আগে শুভেন্দুর জেলাতেই সবুজ 'টর্নেডো'!

কিরণ মান্না: ধর্মতলায় মেগা সভা থেকে লোকসভা ভোটে বাংলা জয়ের হুংকার দিয়ে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির 'চাণক্য'  অমিত শাহ। এদিকে গেরুয়া শিবির যখন বাংলা জয়ের স্বপ্ন দেখছে, তখন খোদ শুভেন্দু অধিকারী জেলাতেই সবুজ 'টর্নেডো'! সমবায়ে তৃণমূলের জয়। উড়ল সবুজ আবির। যদিও এই ফলাফলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

পূর্ব মেদিনীপুর জেলার তমলুকের ধলহরা খন্ডগ্রাম সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের নির্বাচন ছিল। সেই নির্বাচনেই বিরোধীদের পিছনে ফেলে জয়ের ধ্বজা ধরে রাখল শাসকদল তৃণমূল কংগ্রেস। খোদ রাজ্যের বিরোধী দলনেতার জেলাতেই সমবায় সমিতির নির্বাচনে জয়ের মুখ দেখতে ব্যর্থ হল বিজেপি। এদিকে একদিকে যখন লোকসভা নির্বাচন আসন্ন, তখন তার আগেই শাসকদল তৃণমূলের সমবায় নির্বাচনে জয়লাভ খুবই তাৎপর্য পূর্ণ বলে মনে করছে এলাকার রাজনৈতিক মহল। বিশেষ করে বর্তমান সময়ে শাসকদল তৃণমূলকে নিয়ে যেভাবে বিরোধীরা 'চোর, চোর' বলে কটাক্ষ করে চলেছে, সেই সময় দাঁড়িয়ে এই জয় খুবই তাৎপর্যপূর্ণ। লোকসভা ভোটের মত 'বিগ ম্যাচে'র আগে এই জয় ঘাসফুল শিবিরের আত্মবিশ্বাসকে আরও বাড়িয়ে তুলবে। এমনটাই মত ওয়াকিবহল মহলের।

সমবায় সমিতিতে মোট আসন সংখ্যা ৪৬। যার মধ্যে তৃণমূল জিতেছে ৩৬টি আসন। আর বিজেপি পেয়েছে মাত্র ১০টি আসন। গত কয়েক বছর ধরেই সমবায় সমিতি নিজেদের দখলে রেখেছে তৃণমূল। তবে এই প্রথম বিজেপি প্রতিদ্বন্দ্বী হয়ে লড়াই করে। কিন্তু জয়ের মুখ দেখতে ব্যর্থ হয় বিজেপি। বলা ভালো তৃণমূলের 'ক্লিন সুইপে' দাঁত-ই ফোটাতে পারেনি পদ্ম শিবির। খোদ শুভেন্দুর জেলায় সমবায় সমিতির নির্বাচনে তৃণমূলের জয়ের পর সবুজ আবির উড়িয়ে আনন্দে মেতে ওঠেন শাসকদলের কর্মীরা। 

যদিও এই জয়কে কটাক্ষ করেছে বিজেপি। পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা বামদেব গুছাইত বলেন, "সাধারণ নির্বাচন ও সমবায় নির্বাচন সম্পূর্ণ আলাদা। আগে ওরা জোর করে দখল করত। এবছর আমরা তা করতে দেইনি। ওরা নিজেদের মধ্যেই ঠিক নেই। তাই তৃণমূলের দুটি প্যানেল করে নির্বাচনে লড়াই হয়। নিজেদের মধ্যে কোনও একতা নেই। আমরা প্রথমবার লড়াই করেও অনেক মানুষের সমর্থন পেয়েছি।"

আরও পড়ুন, Calcutta High Court: 'সবসময় কেন বিরোধী দলকে অনুমতির জন্য আদালতে আসতে হবে?' রাজ্যকে তোপ, শুভেন্দুর সভাকেও অনুমতি হাইকোর্টের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.