WB Weather Update: ফের ভোগান্তি, আগামী ৩ দিন বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ

WB Weather Update: আগামিকাল হালকা বৃষ্টি হতে পারে মালদা ও দিনাজপুরে। হালকা বৃষ্টির বিক্ষিপ্তভাবে সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকাতেও। সোমবার থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে

Updated By: Mar 12, 2024, 07:03 PM IST
WB Weather Update: ফের ভোগান্তি, আগামী ৩ দিন বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ

সন্দীপ প্রামাণিক: রোদের তেজ বাড়ছে। তার পরেও কাঁপিয়ে দেওয়ার মতো না হলেও ভোরের দিকে ঠান্ডা হাওয়ার দাপট রয়েছে। এর মধ্যেই বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। ফলে বিপুল পরিমাণ জলীয় বাস্প ঢুকছে দক্ষিণবঙ্গে। আর এর জেরেই আগামী ৩ দিন বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ।

আরও পড়ুন-৭৬ খুনে অভিযুক্ত কালা জাঠেদির গলায় মালা রিভলভার রানির! কাঁপছে দিল্লি

আবহাওয়া দফতরের পূর্বাভাস হল বুধবার দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুর, হাওড়া, হুগলি ও ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে। ফলে আরও একদফা ভোগান্তি অপেক্ষা করছে দক্ষিণ বাংলার মানুষের কপালে।  পরশু দিন দক্ষিণবঙ্গের সব জায়গায় বৃষ্টি হবে। পরদিনও চলবে বজ্র বিদ্যুত্ সহ বৃষ্টি। শুক্রবারের পর থেকে বদল হবে আবহাওয়া। তাপমাত্রাও কিছুটা বাড়বে। বিভিন্ন জেলায় তাপমাত্র বেড়ে হতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে যেতে পারে।

উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই । তবে আগামিকাল হালকা বৃষ্টি হতে পারে মালদা ও দিনাজপুরে। হালকা বৃষ্টির বিক্ষিপ্তভাবে সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকাতেও। সোমবার থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে।

আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গে । বুধবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির পূর্বাভাস। মালদা ও দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।হালকা বৃষ্টির বিক্ষিপ্তভাবে সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকাতেও। সোমবার থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে।

সকালে ও সন্ধ্যায় কলকাতায় হালকা শীতের আমেজ থাকবে। গরম বাড়বে বেলা বাড়লে। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেক কম থাকবে। রাতে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। বৃহস্পতিবার অথবা শুক্রবার মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বৃহস্পতিবার অথবা শুক্রবার মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.