পরিকল্পনা করেই কি গুলি তৃণমূল কাউন্সিলরকে, তদন্তে পুলিস

প্রাথমিকভাবে পুলিসের অনুমান, পরিকল্পনা করেই গুলি চালানো হয়েছে মিঠুনের উপর। এর জন্য তাঁকে আগে থেকেই ফলো করা হচ্ছিল।

Updated By: Feb 19, 2019, 09:23 AM IST
পরিকল্পনা করেই কি গুলি তৃণমূল কাউন্সিলরকে, তদন্তে পুলিস

নিজস্ব প্রতিবেদন: সোমবার বিকেল। দক্ষিণ ২৪ পরগনার বজবজের চড়িয়ালে একটি ফ্লাইওভারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান ছিল। সেখানে হাজির হয়েছিলেন বজবজ পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিঠুন টিকাদার।

আরও পড়ুন: বিধায়ক খুনের পর দলীয় অফিসেই এবার গুলিবিদ্ধ তৃণমূল কাউন্সিলর

সেখান থেকে নিজের গাড়িতে চলে আসেন বজবজের চিত্রগঞ্জ হপ্তাবাজারে তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে। সেখানেই মহম্মদ কায়েস ও কামাল খান আসে। কাউন্সিলরকে লক্ষ্য করে গুলি করে। তার পর বোমাবাজি করতে করতে পালিয়ে যায়।

তদন্তে নেমে প্রাথমিকভাবে পুলিসের অনুমান, পরিকল্পনা করেই গুলি চালানো হয়েছে মিঠুনের উপর। এর জন্য তাঁকে আগে থেকেই ফলো করা হচ্ছিল। কিন্তু কেন এই ঘটনা ঘটানো হল, সেই উত্তরই এখন খুঁজছে পুলিস।

আরও পড়ুন: গুলিবিদ্ধ কাউন্সিলর: দুই অভিযুক্ত কামাল খান ও মহম্মদ কায়েস বিজেপির লোক, দাবি তৃণমূলের

সোমবার গভীর রাতেই ঘটনাস্থলে আসেন জেলা পুলিসের উচ্চপদস্থ কর্তারা। ছিলেন স্বয়ং পুলিস সুপারও। পুলিস আপাতত সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে তদন্ত করছে।

এই ঘটনায় এলাকার বাসিন্দারা রীতিমতো আতঙ্কিত। এলাকায় পুলিস পিকেট বসানো হয়েছে। পুলিস এলাকায় রুটমার্চ করছে।

আরও পড়ুন: বিহার থেকে অস্ত্র সরবরাহ মুর্শিদাবাদের দৌলতাবাদে, ধৃত ৩

এদিকে এই ঘটনায় রাজনৈতিক চাপানউতোর বাড়তে শুরু করেছে। তৃণমূলের তরফে বিজেপির দিকে অভিযোগের আঙুল তোলা হয়েছে। সোমবার রাতে হাসপাতালে ওই কাউন্সিলরকে দেখতে যান কলকাতার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

তিনি নাম না করে এই ঘটনায় বিজেপিকেই অভিযুক্ত করেছেন। তাঁর কথায়, ''সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে আমরা লড়ছি। যাদের পায়ের নীচে মাটি সরে যাচ্ছে, তারা রাজনৈতিক ভাবে না পেরে ইডি’র মতো এজেন্সি দিয়ে ভয় দেখাচ্ছে। এবার গুলি করার রাজনীতি শুরু করেছে। সিপিএম ভয় দেখাতে পারেনি আমাদের। আর কেউ পারবে না।''

আরও পড়ুন: কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিত্ বিশ্বাস খুনে গ্রেফতার মূল অভিযুক্ত অভিজিত্ পুণ্ডারি

এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম টেনে এনেছেন নদীয়ার প্রসঙ্গ। সেখানে কয়েকদিন আগে তৃণমূল কংগ্রেসের বিধায়ক সত্যজিত্ বিশ্বাসকে গুলি করে খুন করা হয়। সেই ঘটনায় যাঁরা ধরা পড়েছে তাঁরা সকলেই বিজেপির কর্মী-সমর্থক বলে অভিযোগ। তাই পুরমন্ত্রী বলেন, ''নদীয়ায় যারা গ্রেফতার হয়েছে, তারা কোন দলের সবাই জানে। এখানেও জানা যাবে। পুলিশ তদন্ত তদন্ত করছে।''

.