Heatwave: দমদমে তাপপ্রবাহ, দক্ষিণবঙ্গে বৃষ্টি কবে? আশার কথা শোনাল হাওয়া অফিস

পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে কম করে আরও ২ দিন চলবে তাপপ্রবাহ। 

Updated By: Apr 26, 2022, 04:56 PM IST
Heatwave: দমদমে তাপপ্রবাহ, দক্ষিণবঙ্গে বৃষ্টি কবে? আশার কথা শোনাল হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন : প্রবল দাবদাহে হাঁসফাঁস অবস্থা দক্ষিণবঙ্গের মানুষের। চাতক পাখির মত সবাই চেয়ে আছে একটু বৃ্ষ্টির জন্য। কিন্তু বৃষ্টি নিয়ে এক্ষুণি কোনও আশা দিতে পারছে না আলিপুর আবহাওয়া দফতর। তবে নিরাশও করেনি হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলেছ, আরও খানিকটা ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে। আগামী সোমবার বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে।এমনটাই জানালেন আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে এদিন জানানো হয়েছে, পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহ চলবে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে কম করে আরও ২ দিন চলবে তাপপ্রবাহ। আগামী ২ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ওদিকে তাপপ্রবাহের সংজ্ঞা অনুযায়ী কলকাতা তার মধ্যে না পড়লেও, তিলোত্তমায় তাপপ্রবাহের মতই পরিস্থিতি থাকবে। তবে ঘন বসতি এবং কংক্রিটের জায়গা বলে দমদম ইতিমধ্যেই তাপপ্রবাহের মধ্যে পড়েছে। একেবারে উপকূল এলাকা ছাড়া দক্ষিণবঙ্গের সব জেলাতেই অস্বস্তিকর তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। যা আগামী ২ দিন অপরিবর্তিত থাকবে।

পাশাপাশি, আরও বলা হয়েছে যে, শুক্রবার আবহাওয়া পরিবর্তন হবে। ২৮ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে হালকা বৃষ্টি হবে। ২৯ তারিখ থেকে দার্জিলিং শহরের উপরের দিকের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২ তারিখ থেকে বৃষ্টির পরিস্থিতি তৈরি হতে পারে দক্ষিণবঙ্গে। তবে সব জেলায় হবে এমন কোনও কথা নেই। তবে উত্তরবঙ্গের ৫ জেলায় বৃষ্টি হবে। 

আরও পড়ুন, প্রবল গরমের সাথে তাপপ্রবাহ, কমানো হল স্কুলের সময়

প্রবল গরমে অসুস্থ, হাতে স্যালাইন নিয়ে হাসপাতালে বসেই লিখতে ব্যস্ত HS পরীক্ষার্থী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.