Heatwave: মানবিক পুলিস! হাঁসফাঁস গরমে পথচারী-গাড়িচালকদের তেষ্টা মেটাচ্ছে ORS জল-বাতাসায়

যতদিন আবহাওয়া স্বাভাবিক না হচ্ছে, ততদিন এই জলদান কর্মসূচি চালিয়ে যাবেন তাঁরা। 

Updated By: Apr 27, 2022, 03:32 PM IST
Heatwave: মানবিক পুলিস! হাঁসফাঁস গরমে পথচারী-গাড়িচালকদের তেষ্টা মেটাচ্ছে ORS জল-বাতাসায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : প্রবল দাবদাহে অস্থির মানুষ। হাঁসফাঁস দশা জনজীবনের। এই পরিস্থিতিতে নাগরিকবৃন্দকে খানিক স্বস্তি দিতে এগিয়ে এল পুলিস। পথচলতি মানুষ থেকে গাড়িচালকের হাতে ORS মেশানো জল ও বাতাসা তুলে দিতে দেখা গেল পুলিসকর্মীদের।

মানবিক পুলিস। এককথায় এমনটাই বলা যায়। এই বিশেষণটাই খাটে। প্রবল গরমেও যেসব মানুষ ও গাড়িচালক রুটি-রুজির দায়ে বা অন্য কোনও প্রয়োজনে বাইরে বেরতে বাধ্য হয়েছেন, তাঁদের পিপাসা মেটাতে এগিয়ে এলেন পুলিসকর্মীরা। রাজ্য সড়কের ধারে একটা জলসত্র খুলেছেন তাঁরা। তারপর  পথচলতি মানুষ থেকে গাড়িচালক, সবার হাতেই ORS মেশানো জল ও সাথে বাতাসা  তুলে দিতে দেখা গেল পুলিশকর্মী থেকে আধিকারিকদের। ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার। ঘাটাল থানার উদ্যোগে ঘাটাল শহরের কলেজ মোড় ও কেন্দ্রীয় বাসস্ট্যান্ড এলাকায় এই ব্য়বস্থা করা হয়েছে।

পথচলতি মানুষদের হাতে ORS জল আর বাতাসা তুলে দিতে দেখা যায় ঘাটাল মহকুমা পুলিস আধিকারিক অগ্নিশ্বর চৌধুরী ও ঘাটাল থানার পুলিস আধিকারিক দেবাংশু ভৌমিককেও। ঘাটাল মহকুমা পুলিস আধিকারিক অগ্নিশ্বর চৌধুরী জানিয়েছেন, যতদিন আবহাওয়া স্বাভাবিক না হচ্ছে, ততদিন এই জলদান কর্মসূচি চালিয়ে যাবেন তাঁরা। তিনি আরও বলেন, শুধু ঘাটালে নয়, ঘাটাল, দাসপুর, চন্দ্রকোণা- তিনটি থানা এলাকাতেই চলছে এই কর্মসূচি। দাবদাহের মাঝে ORS জল আর বাতাসা পেয়ে খুশি পথচারীরাও।

আরও পড়ুন, Heatwave: প্রবল গরম! স্কুলে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় অসুস্থ ৩ পড়ুয়া

Frog Marriage: গায়ে হলুদ থেকে মালাবদল, বৃষ্টি 'নামাতে' ব্যাঙের বিয়ে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.